বাংলা আর্টিকেল লিখে আয় । ঘরে বসে হাতে লিখে আয় [২০২৩]

হ্যালো সবাইকে আপনারা কি বাংলা আর্টিকেল লিখে আয় করতে চান। কেমন হয় সেই আয়ের টাকা যদি আপনি বিকাশে পেমেন্ট পান কোন ব্যাংক ঝামেলা ছাড়াই। ড্রিম আইটিসি আপনাদের জন্য নিয়ে এসেছে বাংলা আর্টিকেল রাইটিং জব অফার। যেই জবের সর্বোচ্চ মাসিক বেতন ৳৮,০০০/- থেকে ৳১২,০০০/- টাকা। আপনি ছেলে অথবা মেয়ে হোন না কেন যে কোন বয়সের হোন না কেন আপনি নির্দ্বিধায় এই জবটি করতে পারেন। জবে আবেদন করার পূর্বে নিচের সমস্ত লিখা বা ইম্পর্টেন্ট তথ্যগুলো মনোযোগ সহকারে পড়ে নিবেন।

ঘরে বসে হাতে লিখে আয়

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এর এই যুগে এসে আপনি কিভাবে সঠিক নিয়মে বাংলা আর্টিকেল লিখবেন তা আমরাই আপনাকে শিখিয়ে দেব এবং আপনার প্রশিক্ষণটি সফলভাবে শেষ হবার পর আপনাকে আমরা আমাদের টিমে "বাংলা পোস্ট রাইটার" হিসেবে কাজ করার সুযোগ করে দেব। আর্টিকেল লিখে ইনকাম করার জন্য ১৪ দিনের এই অনলাইন কোর্স করা শেষ হলেই ড্রিম আইটিসির ওয়েবসাইটে বাংলা আর্টিকেল লিখে আয় করতে পারবেন লাইফ টাইম। কেননা ড্রিম আইটিসি হচ্ছে বাংলা আর্টিকেল লিখে আয় করার সেরা সাইট।

পেজ সূচিপত্রঃ বাংলা আর্টিকেল লিখে আয় । ঘরে বসে হাতে লিখে আয় [২০২৩]

Dreamyitc (ড্রিম আইটিসি) কী ? ঘরে বসে হাতে লিখে আয়

ধরে নিলাম আপনি একজন শিক্ষার্থী। পড়াশোনার পাশাপাশি এমন অনেক শিক্ষার্থী আপনাদের মধ্যে রয়েছে যারা লেখালেখি করতে ভালোবাসে। এমন অনেক শিক্ষার্থী রয়েছে যারা রিসার্চ করতে এবং বিভিন্ন তথ্য সংগ্রহ করে সেগুলো অন্যকে বলে বা অন্যের মাঝে শেয়ার করার বিষয়টাকে অনেক আনন্দদায়ক মনে করে। দেশসেরা জনপ্রিয় ব্লগিং এবং ফ্রিল্যান্সিং ইনস্টিটিউট ড্রিম আইটিসি এই ধরনের মানুষদেরকে SEO ফ্রেন্ডলি বাংলা আর্টিকেল লেখা শিখায় এবং পার্ট টাইম জব করার সুযোগ করে দেয়।

দেশ সেরা জনপ্রিয় ব্লগিং এবং ফ্রিল্যান্সিং ইনস্টিটিউট ড্রিম আইটিসি একটি পরিবারের মত যে পরিবারে আপনি অংশ হলে আপনাকে শুধু আর্টিকেল রাইটিং ই নয় বরং আরো বিভিন্ন বিষয়ে সহযোগিতা করা হবে। এবং আপনার সকল বিপদ আপদে আমরা আপনার পাশে থাকবো। আপনার পার্ট টাইম জব করার আগ্রহ এবং আর্টিকেল লেখায় পারদর্শিতার উপর ভিত্তি করে আমরা আপনার জব কনফার্ম এর বিষয়টি বিবেচনা করে দেখব। 🙂 ড্রিম আইটিসির পুরো টিম মেম্বারদের তালিকা  এবং ফটো গ্যালারি দেখুন।

বাংলা আর্টিকেল লিখে কিভাবে আয় করবেন?

এতটুকু অংশ পড়ে আসার পর এবার আপনাদের মাথায় প্রশ্ন আসছে যে বাংলা আর্টিকেল লিখে কিভাবে আয় করব। আপনি যদি একদম নতুন হন এই লাইনে তাহলে আমাদের কাজের ডেমো ও বিস্তারিত দেখতে এখানে চাপ দিন। যদি আপনি ভিডিওটি সম্পূর্ণ দেখে থাকেন তাহলে আপনি বুঝতে পারবেন যে আপনাকে কি ধরনের আর্টিকেল লিখতে হবে। 

এবার আপনি ভিডিওটি দেখে নিজে থেকে সিদ্ধান্ত নিন যে আপনি এই ধরনের কাজ করতে পারবে কিনা। কেননা আমার বিশ্বাস আপনি যদি ভিডিওটি মনোযোগ সহকারে দেখেন তাহলে বাংলা আর্টিকেল লিখে কিভাবে আয় করতে হয় বিষয়টি ভালোভাবে আয়ত্ত করতে পারবেন।

বাংলা আর্টিকেল লিখে কিভাবে আয় করতে পারবেন? ঘরে বসে হাতে লিখে আয় ২০২৩

আজকের এই আর্টিকেলের শুরুতেই আমরা আপনাকে বলেছি যে আমরা প্রথমেই আপনাকে একটি কোর্স করাবো। যে কোর্সের মধ্যে আমরা আপনাকে শেখাবো কিভাবে সঠিক নিয়মে বাংলা আর্টিকেল লিখতে হয়। কিভাবে একটি ওয়েবসাইটের মধ্য দিয়ে আর্টিকেল লিখতে হয়, কোথায় লিখতে হয়, কোন বিষয়ে লিখতে হয়, আবার কিভাবে পোস্টটা জমা প্রদান করতে হয়। 

এছাড়াও পোস্ট লেখার যতগুলো নিয়ম বর্তমান সময়ে অ্যাভেলেবেল আছে সেই সব নিয়মাবলীর সঙ্গে আমরা আপনাদের পরিচয় করিয়ে দেবো বিভিন্ন SEO টিপস আপনাদেরকে শিখিয়ে দেবো এবং কিভাবে আপনি বেতন গ্রহণ করবেন বা বেতন প্রাপ্ত হবেন এই বিষয়গুলো নিয়েও আপনাদের সঙ্গে আলোচনা করব। মোট কথা হচ্ছে আপনি যদি কিছুই না জানেন তারপরে আমরা আপনাকে কাজ শিখিয়ে ১০০% দক্ষ করে নিয়ে তারপর আপনাকে জব করার জন্য নিয়োগ দেবো।

১ম মাসের বেতন থেকে কোর্স ফি পরিশোধ করতে পারবেন কিনা?

ভাইয়া বুঝলাম কিভাবে জবের জন্য নিয়োগ দেবেন বা কি ধরনের জব করতে হবে। কিন্তু এ জবের জন্য যে কোর্স করানো হবে সেই কোর্স ফি কি আমরা আমাদের বেতন থেকে পরিশোধ করতে পারব। খুবই টেকনিক্যাল একটি প্রশ্ন করেছেন 🥰। আপনি যদি এই ধরনের প্রশ্ন আপনার মাথার মধ্যে নিয়ে আসেন তার মানে আপনি এই কোর্সটি একদম বিনামূল্যে করতে চাচ্ছেন তাই না।

আসুন এই প্রশ্নের উত্তরে আপনাকে একটি উদাহরণ দিয়ে বোঝানো যাক ধরুন আপনি আপনার ছোট ভাইকে একটি স্কুলে ভর্তি করাতে গিয়ে বলছেন যে আমার ভাই পড়াশোনা শেষ করে চাকরি পাবার পর আপনাদের স্কুলের সকল খরচ গুলো পরিশোধ করবে। আচ্ছা এবার আপনি বলুন তো সেই স্কুলের হেডমাস্টার কি আপনার ভাইকে ভর্তি নেবে। আমার মতে তো কখনোই ভর্তি নেওয়ার কথা না। 

আমার পূর্ব অভিজ্ঞতা থেকে আমি বলতে পারি যে যেই জিনিস ফ্রিতে পাওয়া যায় সেটার কোন ভ্যালুই থাকেনা। ঠিক আমাদের এই কোর্সটা করার ক্ষেত্রেও আপনি যদি বিনামূল্যে কোর্সটা করার সুযোগ পেয়ে যান তাহলে আপনি এখানে কোন সময় দিবেন না বা আপনার কাজের প্রতি কোন আগ্রহ থাকবে না আর আমরা এমনটা চাই না। অলস মন মানসিকতার কোন এমপ্লয় আমাদের প্রয়োজনই নেই।

মূলত কাজে বাধ্যবাধকতা সৃষ্টি করার জন্যই এই কোর্স ফি নেওয়া হয়ে থাকে এবং আপনার কাজের প্রতি আপনার দায়িত্ববোধ ও একাগ্রতা বাড়ানোর জন্য এবং আমরা যাতে নিশ্চিত থাকতে পারি যে আপনি অন্তত কম করে হলেও এক মাস আমাদের টিমে অবশ্যই কাজ করবেন।

বাংলা আর্টিকেল লিখে আয় করার জন্য আপনার যেসব যোগ্যতা থাকতে হবে? ঘরে বসে হাতে লিখে আয় করার যোগ্যতা 

বাংলা আর্টিকেল লিখে আয় করার জন্য আপনার যোগ্যতা গুলোর মধ্যে সর্বপ্রথম যে যোগ্যতা আপনার থাকতেই হবে সেটা হচ্ছে ধৈর্য। জি এই ধৈর্য আমি দেখব না এটা আপনি নিজেকে প্রশ্ন করেন যে আপনার ধৈর্য আছে কিনা। কারণ ধৈর্যই একমাত্র অস্ত্র যে অস্ত্রের বিনিময়ে আপনি অসাধ্য সাধন করে ফেলতে পারবেন।  যেহেতু এই কাজটি আপনাকে ডেক্সটপ বা ল্যাপটপ বা স্মার্টফোন দিয়ে করতে হবে তার মানে অবশ্যই আপনার ব্যক্তিগত ডেক্সটপ, ল্যাপটপ অথবা স্মার্টফোন থাকতে হবে। 

বাংলা আর্টিকেল লিখে আয় করার জন্য আপনার অবশ্যই ইন্টারনেট কানেকশন থাকতে হবে এবং ভালো ইন্টারনেট কানেকশন যাতে লিখালিখি করার সময় আপনি বিরম্বনায় না পড়েন। কম্পিউটার বা স্মার্টফোনে আপনার লেখালেখি করার এবিলিটি থাকতে হবে। আপনি চাইলে এই ভিডিওটি দেখে এটি আইডেন্টিফাই করে নিতে পারেন যে আমাদের প্রশিক্ষণটি শেষ হবার পর আপনি কি আদৌ বাংলা পোস্ট রাইটিং এর কাজটি করতে পারবেন কিনা। বিভিন্ন ইংরেজি ভিডিও এবং ইংরেজি লেখা পড়া এবং বোঝার ক্ষমতা আপনার থাকতে হবে। 

এখানে একটি বিষয় আপনাকে উল্লেখ করে দিই যে আপনাকে একদম ইংরেজিতে পারদর্শী হতে হবে না আমি বলতে চাচ্ছি যে যাতে করে আপনি ইংরেজি লিখা এবং ভিডিও গুলো দেখে বুঝতে পারেন যে সেই জিনিসটাই কি বোঝানো হয়েছে এতোটুকু হলেই হবে। অবশ্যই আপনাকে ফেসবুক এবং হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী হতে হবে এবং এই দুইটা জিনিস চালানোতে পারদর্শী হতে হবে।

আপনাদের মধ্যে যাদের উক্ত যোগ্যতা গুলো থাকবে তারাই শুধু আমাদের এই ১৪ দিনের কোর্স করার জন্য ফরম পূরণ করবেন। ১৪ দিনের কোর্স করে ঘরে বসে পার্টটাইম জব করার জন্য এই ফর্মটি পূরণ করতে হবে। আর যাদের উক্ত যোগ্যতাগুলো থাকবে না তারা প্রথমে উপরের সব রিকোয়ারমেন্ট গুলো ফুলফিল করার পরে তারপর এসে জবের জন্য এপ্লাই করবেন।

ড্রিম আইটিসিতে আর্টিকেল লিখার কোর্স কিভাবে করানো হবে?

বাংলা আর্টিকেল লিখে আয় করার জন্য বাংলাদেশের সেরা আর্টিকেল রাইটিং কোর্স ড্রিম আইটিসির ওয়েবসাইটে আপলোড করা ভিডিওর মাধ্যমে সম্পূর্ণ প্রশিক্ষণ দেয়া হয়। ইন্টারনেটের মাধ্যমে আপনি দেশের বা দেশের বাইরে যে কোন স্থানে বসে যে কোন সময় আপনি এই কোর্স সম্পূর্ণ করতে পারবেন।

আমাদের এই বাংলা আর্টিকেল লিখে আয় করার কোর্সটি ১৪ দিনের এবং ১৪ দিনের মধ্যেই শেখানো হবে কিভাবে বাংলা পোস্ট লিখতে হয় কিভাবে ওয়েবসাইটে জমা দিতে হয় এবং সেখান থেকে কিভাবে আয় ইনকাম করতে হয়। কম্পিউটার বা স্মার্টফোনের মাধ্যমে ইন্টারনেট কানেকশন ব্যবহার করে যেকোনো সময় আপনারা এই প্রশিক্ষণটি গ্রহণ করতে পারবেন।

বিশেষ দ্রব্যষ্ঠঃ  বর্তমান সময়ে গুগল এর কিছু আপডেটের কারণে আমাদের আর্টিকেল রাইটিং কোর্সটি মডিফাই করা হচ্ছে যার জন্য আপনি বর্তমান সময়ে আর্টিকেল রাইটিং কোর্সটি আমাদের ওয়েবসাইটে ভিডিও আকারে পাবেন না। তার বিপরীতে আর্টিকেল রাইটিং এর ১৪ দিনের এই কোর্সটি আমরা আপনাকে গুগল মিটের মাধ্যমে লাইভ প্রশিক্ষণ প্রদান করব।

কোর্স শেষে ১১ উপায়ে  কিভাবে বাংলা আর্টিকেল লিখে আয় করবেন? ঘরে বসে হাতে লিখে আয় উপায় ২০২৩

বাংলা আর্টিকেল লিখে আয় করার এই কোর্সটি সম্পূর্ণ করার পর আপনাকে যে শুধু আমাদের ওয়েবসাইটেই আর্টিকেল লিখে আয় করতে হবে তা কিন্তু নয়। বরঞ্চ আপনি এই আর্টিকেল রাইটিং কোর্সটি শেষ করে ১১ উপায়ে আর্টিকেল রাইটিং করে ইনকাম করতে পারবেন। আর সেই ১১টি উপায়ে আর্টিকেল রাইটিং করে কিভাবে ইনকাম করবেন এই বিষয়টিও আমরা আমাদের কোর্সের মধ্যে রেখেছি এবং আমরা আপনাকে ডিটেইলসে বুঝিয়ে দিবো যে এই 11টি উপায়ে আপনারা কিভাবে আর্টিকেল লিখে আয় করবেন।

  1. প্রথম উপায় হচ্ছে নিজে একটি সাইট তৈরি করে সেখানে আর্টিকেল লিখা
  2. গুগল এডসেন্স এর বিজ্ঞাপন দেখিয়ে ইনকাম করা
  3. অন্যান্য ওয়েবসাইটে নিজের আর্টিকেল বিক্রি করে ইনকাম করা
  4. ফ্রিল্যান্স সাইড গুলোতে আর্টিকেল বিক্রি করে ইনকাম
  5. আর্টিকেল লিখার জব এবং চাকরি করা যেমন আপনি আমাদের ওয়েবসাইটে জব পেলে করবেন
  6. আর্টিকেলের মধ্যে লোকাল অ্যাড দেখিয়ে ইনকাম করা
  7. ব্যাকলিংক  বিক্রি করে ইনকাম করা
  8. গেস্ট পোস্ট করে ইনকাম করা
  9. অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করা
  10. বিভিন্ন মার্কেটপ্লেস যেমন Fivver / Upwork আর্টিকেল রাইটার হিসেবে চাকরি করে
  11. নিজের আর্টিকেলে বায়িং কিওয়ার্ড র‍্যাঙ্ক করে ইনকাম করা।

এই কোর্স শেষে কিভাবে বাংলা আর্টিকেল লিখে আয় করবেন?

বাংলা আর্টিকেল লিখে আয় করার এই অনলাইন কোর্সটি সঠিকভাবে এবং সফলভাবে শেষ করার পর ড্রিম আইটিসিতে বাংলা পোস্ট রাইটার হিসেবে আপনি নিয়োগ পাবেন। এরপর আপনাকে প্রতি সপ্তাহে অর্থাৎ ০৭ (সাত) দিনে মোট ১৪ টি বাংলা পোস্ট লিখে জমা দিতে হবে। এক্ষেত্রে আপনাকে কোন বিষয় নিয়ে বাংলা পোস্ট লিখতে হবে তার সমস্ত তথ্যাবলী ড্রিম আইটিসি টিম আপনাকে জানিয়ে দেবে। এছাড়াও আপনি কোর্সের মধ্যে শেখানো বাংলা পোস্ট লেখার নীতিমালা মেনে নিজের পছন্দ অনুযায়ী ইচ্ছামত পোস্ট লিখে জমা দিতে পারবেন ড্রিম আইটিসির ওয়েবসাইটে। 

৭ দিনে ১৪ টি পোস্ট লিখা যদি আপনার আগেই কমপ্লিট হয়ে যায় তাহলে আপনি সপ্তাহে ইচ্ছামত ০২ দিন ছুটি কাটাতে পারবেন। (অর্থাৎ ৭ দিনে ১৪ টি পোস্ট জমা দেওয়ার কথা এক্ষেত্রে আপনি যদি ০৪ / ০৫ দিনের মধ্যেই ১৪ টি পোস্ট লিখে ফেলতে পারেন এক্ষেত্রে আপনি ছুটির জন্য এপ্লিকেবল হবেন)। অফিসে এসে আপনাকে পোস্ট লেখার জন্য কোন ধরনের ঝামেলা পোহাতে হবে না। আপনি বাংলাদেশের যে কোন স্থান থেকে আপনার হাতে থাকা স্মার্টফোন এবং কম্পিউটার ব্যবহার করে নিজের সুবিধা মত সময় সেটা দিনে হতে পারে সেটা রাতে হতে পারে যেকোনো সময় ইন্টারনেটের মাধ্যমে আমাদের ওয়েবসাইটে পোস্ট লিখে জমা দিতে পারবেন। 

উল্লেখ্য ১৪ দিনের এই বাংলা আর্টিকেল লিখে আয় করার অনলাইন কোর্স যথাসময়ে শেষ করার পর আপনি যদি সময় মতো এবং নিয়ম অনুযায়ী কাজ না করেন তাহলে আপনার জবটি স্বয়ংক্রিয়ভাবে ক্যান্সেল করে দেওয়া হবে। আর এক্ষেত্রে আপনাকে কোন কোর্স ফি ফেরত দেওয়া হবে না অর্থাৎ এক্ষেত্রে আপনার কোর্স ফি অফেরতযোগ্য হবে। কিন্তু পরবর্তীতে আপনি যদি আবার কাজ শেখার জন্য আসেন তাহলে অবশ্যই আপনাকে আবেদন করার সুযোগ প্রদান করবে ড্রিম আইটিসি।

প্রতিমাসে বাংলা আর্টিকেল লিখে আয় করবেন কত টাকা?

এইবার আমরা চলে এসেছি আজকের আর্টিকেলের একদম মেইন পয়েন্টে সেটি কি বাংলা আর্টিকেল লিখে আপনি প্রতি মাসে কত টাকা ইনকাম করতে পারবেন ড্রিম আইটিসির ওয়েবসাইট থেকে। আসুন এইবার এই কনসেপ্টটি ক্লিয়ার করে নেওয়া যাক। ওয়েবসাইটে বাংলা আর্টিকেল রাইটার হিসেবে নিয়োগ প্রাপ্ত হবার পর প্রথম মাস থেকে আপনি ৳২৫০০/ টাকা এবং পরবর্তী অর্থাৎ দ্বিতীয় মাস থেকে দক্ষতা বৃদ্ধির সাথে আপনার বেতন বেড়ে ৳৪০০০/ টাকা পর্যন্ত হতে পারে। 

আপনি যদি "সিনিয়র রাইটার টিমে" প্রমোশন পান তাহলে আপনার মাসিক বেতন সর্বোচ্চ ৳১২,০০০/ টাকা হবে। বাংলা পোস্ট রাইটার হিসেবে চূড়ান্ত নিয়োগ পেলে প্রতি ৩০ দিন পর পর আপনাকে আপনার বেতন প্রদান করা হবে। আমরা আপনাদের বেতন সাধারণত অনলাইনের মাধ্যমে প্রদান করে থাকি যেমনঃ বিভিন্ন মোবাইল ব্যাংকিং সেবা বিকাশ, রকেট, নগদ অথবা আপনাদের যদি ব্যাংক একাউন্ট থাকে সেই ব্যাংক একাউন্টে আপনি এই পেমেন্ট গ্রহণ করতে পারবেন।

আপনার অভিজ্ঞতার ওপর বেতন নির্ভর করবে সাধারণত ৫৫ টাকা থেকে শুরু হবে। অর্থাৎ প্রতিটি আর্টিকেল লেখার জন্য ৫৫ টাকা পাবেন। সাধারণত এক মাসে আপনাকে ৬০ টি আর্টিকেল লিখে জমা দিতে হবে নির্দিষ্ট সময়ের মধ্যে।  ৬০টি আর্টিকেল লেখা কমপ্লিট হলে  ০১৭১৪৬০২৮৯৮ নম্বরে হোয়াটসঅ্যাপ করবেন করে আমদেরকে অবগত করতে হবে।

অনেকে আছেন যারা পড়াশোনা, পরীক্ষা বা বিভিন্ন কাজে খুব বেশি ব্যস্ত থাকে তাদের জন্য আমাদের ড্রিম আইটিসি ওয়াবসাইটে যেসব সুবিধা রয়েছেঃ 

  • প্রতি ৩০ দিনে ৬০ টি আর্টিকেল  লিখে দিলে ৳৪০০০/ টাকা প্রদান করা হয়। প্রতিটি পোস্ট নূন্যতম ১২০০+ শব্দে লিখতে হবে।
  • প্রতি ৩০ দিনে ৩০ টি আর্টিকেল  লিখে দিলে ৳২৫০০/ টাকা প্রদান করা হয়। প্রতিটি পোস্ট নূন্যতম ১২০০+ শব্দে লিখতে হবে।
  • প্রতি ৩০ দিনে ১৫ টি আর্টিকেল  লিখে দিলে ৳১০০০/ টাকা প্রদান করা হয়। প্রতিটি পোস্ট নূন্যতম ১২০০+ শব্দে লিখতে হবে।

বাংলা আর্টিকেল লিখে আয় কোর্স ফি কত এবং কিভাবে প্রদান করবেন?

ড্রিম আইটিসিতে বাংলা পোস্ট রাইটার পদে জব করার জন্য প্রথমে আপনাকে আমাদের বাংলা আর্টিকেল লিখে আয় করার আবেদন ফর্মটি পূরণ করতে হবে এবং কোর্স ফি ৳২০৫০/ টাকা প্রদান করতে হবে। কোর্স ফি কিভাবে প্রদান করবেন তা জানতে এখানে চাপুন।  বিকাশ, নগদ, রকেট এর মাধ্যমে আপনি আপনার এই কোর্স ফি প্রদান করতে পারবেন। 

বাংলা আর্টিকেল লিখে আয় করার জব অফারের ফর্মটি পূরণ করার পর ড্রিম আইটিসি টিম যদি আপনাকে নির্বাচিত করে তাহলে তারা আপনার সাথে কোর্স ফি জমা নেওয়ার ব্যাপারে যোগাযোগ করবে এবং যোগাযোগ করার পরেই আপনি কোর্স ফি জমা দিবেন।

মূলত আমরা এই কোর্স ফি টা নিয়ে থাকি একটি উদ্দেশ্যে যাতে করে আপনারা মনোযোগ সহকারে এবং একাগ্রতা বজায় রেখে আমাদের এই কোর্সটি সম্পন্ন করেন এবং সফলভাবে বাংলা পোস্ট রাইটার হিসেবে যেকোনো জায়গায় জব করতে পারেন।  কেননা এর আগে কোর্স করাতে গিয়ে আমাদের এমন অনেক উদাহরণ রয়েছে যে কোর্স করতে করতে মাঝপথে গিয়ে অনেকেই কোর্স বাকি রেখে অনেক অজুহাত দেখিয়ে কোর্স সম্পূর্ণ করেনি। 

শুধুমাত্র এই কারণেই আমরা এইবার এই কোর্সফি নেওয়ার বিষয়টা আমাদের এই জব অফারের মধ্যে যুক্ত করেছি। আপনি যদি সফলভাবে এবং সময় দিয়ে একাগ্রতা বজায় রেখে আমাদের এই ১৪ দিনের বাংলা আর্টিকেল লিখে আয় করার কোর্সটি সম্পন্ন করেন এবং আমাদের ওয়েবসাইটে "বাংলা পোস্ট রাইটার" হিসেবে জব পান। তাহলে আপনার প্রথম মাসের বেতনের সাথে আপনার এই কোর্স ফির  ৬০% টাকা ফেরত পাবেন। 🥰

বাংলা আর্টিকেল লিখে আয় করতে কেমন সময় দিতে হবে?

বাংলা আর্টিকেল লিখে আয় করার জন্য আপনাকে কি পরিমান সময় ইনভেস্ট করতে হবে তা নিয়ে অবশ্যই আপনার মাথার মধ্যে প্রশ্ন ঘুরপাক খাচ্ছে তাই না। জি দেখুন বাংলা আর্টিকেল লিখে আয় করার এই কাজটি মূলত এক ধরনের পার্ট টাইম জব। আপনি যদি পড়াশোনা করেন তাহলে আপনি স্কুল কলেজ এবং আপনার সকল পড়াশোনা শেষ করে যে কোন একটি সময়ে তিন থেকে চার ঘন্টা সময় ব্যয় করে এ কাজটি করতে পারেন। 

আবার ধরুন আপনি কোথাও কাজ করেন বা জব করেন সেই জবের পাশাপাশি আপনার হাতে যে অবসর সময়টুকু থাকে সেই অবসর সময়ের টুকুকে কাজে লাগিয়ে আপনি এই বাংলা আর্টিকেল লিখে আয় করতে পারবেন। মূলত বাংলা আর্টিকেল লিখে আয় করার পেছনে সময়টা আপনার নিজের হাতে আপনি এখানে কতটুকু সময় দিবেন বা দিবেন না সেটা আপনার একদম ব্যক্তিগত বিষয়।

বাংলা আর্টিকেল লিখে আয় এই জব / কোর্স করতে সুযোগ পাবে কতজন ?

বাংলা আর্টিকেল লিখে আয় করার কোর্স করার সুযোগ কতজন পাবে বা জব কতজন পাবে এ প্রশ্নের উত্তরে আমি বলব যে আমাদের টিমে যখন যে পরিমাণ আসন সংখ্যা থাকা থাকে সেই পরিমাণ এমপ্লয়ীদের কে আমরা নিয়োগ দিয়ে থাকি। জব প্রদান করা এবং কোর্স করার সুযোগ দেওয়ার এই বিষয়টি ড্রিম আইটিসির একদমই একান্ত ব্যক্তিগত একটি সিদ্ধান্ত। বছরের বিভিন্ন সময়ে এই জব অফারটি প্রদান করা হয়ে থাকে। 

তাই আপনি যদি আসলেই বাংলা আর্টিকেল লিখে আয় করতে চান তাহলে অবশ্যই আমাদের বাংলা আর্টিকেল লিখে আয় করার এই জব অফারের আবেদন ফর্মটি পূরণ করে রাখবেন। এবং যদি সেই সময় আমাদের কোন এমপ্লয়ি প্রয়োজন হয় তাহলে অতি দ্রুত ড্রিম আইটিসি টিম আপনার সঙ্গে যোগাযোগ করবে এবং আপনাকে যাবতীয় তথ্য প্রদান করবে।

সাধারণ / জুনিয়র / সিনিয়র রাইটার টিম কী?

৳২৫০০/  টাকা থেকে ৳৩৫০০/ টাকার মাসিক বেতনে যেসব বাংলা পোস্ট রাইটাররা চাকরি করে তাদের টিমকে আমরা মূলত "সাধারণ রাইটার টিম" বলে থাকি। আবার ৳৩৫০০/ টাকা থেকে ৳৬০০০/ টাকার মধ্যে যারা মাসিক বেতন পান তাদের টিমকে আমরা "জুনিয়র রাইটার টিম" বলে থাকি। এবং ৳৮০০০/ টাকা থেকে ৳১২০০০/ টাকা মাসিক বেতন যেসব রাইটাররা পেয়ে থাকে সেসব টিমকে আমরা "সিনিয়র রাইটার টিম" বলে থাকি। মূলত পর্যায়ক্রমে সাধারণ রাইটার টিম থেকে পদোন্নতি পেয়ে জুনিয়র রাইটার টিমে এবং জুনিয়র রাইটার টিম থেকে পদোন্নতি পেয়ে রাইটাররা সিনিয়র রাইটার টিমে প্রমোশন পেতে পারেন।

সাধারণ রাইটার টিমঃ

  • মাসিক বেতন ৳২৫০০/  টাকা থেকে ৳৩৫০০/- টাকা।
  • প্রতি ৭ দিনে বাধ্যতামূলক ১৪টি পোস্ট জমা দিতে হয়।
  • প্রতিটি পোস্ট নূন্যতম ৯০০+ শব্দে লিখতে হয়।
  • প্রতি ৩০ দিনে ৫০টি পোস্ট জমা দেওয়ার পর বেতন প্রদান করা হয়।

জুনিয়র রাইটার টিমঃ

  • মাসিক বেতন ৳৩৫০০/ টাকা থেকে ৳৬০০০/- টাকা।
  • প্রতি ৭ দিনে বাধ্যতামূলক ১৪টি পোস্ট জমা দিতে হয়।
  • প্রতিটি পোস্ট নূন্যতম ১৫০০+ শব্দে লিখতে হবে।
  • প্রতিদিন অন্তত একটা পোস্ট জমা দিতে হবে।
  • প্রতি ৩০ দিনে ৬০টি পোস্ট জমা দেওয়ার পর বেতন প্রদান করা হয়।

সিনিয়র রাইটার টিমঃ  

  • মাসিক বেতন ৳৮০০০/ টাকা থেকে ৳১২০০০/- টাকা।
  • প্রতিটি পোস্টের জন্য নূন্যতম ২০০ থেকে ৪০০ টাকা বেতন। 
  • প্রতি ৩০টি পোস্ট জমা দেওয়া সম্পন্ন হলে সেটাকে ১ মাস ধরে নেওয়া হয়।
  • প্রতিদিন অন্তত একটা পোস্ট জমা দিতে হবে।
  • প্রতিটি পোস্ট নূন্যতম ২/৩ হাজার শব্দে লিখতে হয়। (মুখে কথা বলে টাইপিং করবেন কিভাবে দেখুন)
  • প্রয়োজনে যেকোনো সময় বেতন নেওয়া যায়।

বাংলা আর্টিকেল লিখে আয় কোর্স শেষে যে সার্টিফিকেট প্রদান করা হবে

বাংলা আর্টিকেল লিখে আয় কোর্স শেষে যে সার্টিফিকেট প্রদান করা হবে

বাংলা আর্টিকেল লিখে আয় চারটি আর্টিকেল জমা দেওয়া নিয়ম 

সম্পূর্ণ কোর্স যখন আপনি সফলভাবে শেষ করবেন তখন আপনাকে চারটি আর্টিকেল লিখে দিতে হবে। যে আর্টিকেলগুলো আপনাকে  ৩০০০ শব্দের বেশি লিখতে হবে। যার জন্য আপনি ০৭ দিন সময় পাবেন। মূলত এই চারটি আর্টিকেল এর উপর নির্ভর করে আপনার জব কনফার্ম করা হবে এবং মারকিং করা হবে। 

যদি এই চারটি আর্টিকেল আমাদের নিয়ম অনুযায়ী সম্পূর্ণ রিকোয়ারমেন্ট অনুযায়ী আপনি লিখে সময় মত জমা দিতে পারেন তবে আপনাকে সার্টিফিকেট প্রদান করা হবে এবং কোর্স ফির যে টাকাটা ফেরত দেওয়ার কথা বলা হয়েছিল সেটা সার্টিফিকেটের সাথে আপনি পেয়ে যাবেন। মনে করেন এটাই আপনার ফাইনাল এক্সাম এই এক্সামে যদি আপনি পাস করতে

পারেন তবেই আমাদের ড্রিম আইটিসি টিমের সাথে আপনি বাংলা পোস্ট রাইটার হিসেবে কাজ করতে পারবেন। এখানে একটি জিনিস ক্লিয়ার থাকা ভালো এই চারটি আর্টিকেল লিখার জন্য আপনাকে কোন প্রকার টাকা ড্রিম আইটিসি থেকে দেওয়া হবে না। যদি উক্ত সময়ের মধ্যে এই চারটি আর্টিকেল লিখে জমা দিতে আপনি ব্যর্থ হন তাহলে আপনার কোর্স ফি অফেরতযোগ্য বলে বিবেচিত হবে।

বাংলা আর্টিকেল লিখে আয় করার সকল নীতিমালা সুমহ?

  • আর্টিকেল লেখার সময় একটি বাক্য কোন ওয়েবসাইট বা কোন সোর্স থেকে কপি করা যাবে না। ধরুন আপনি পরীক্ষায় এক্সাম দিবেন এ সময় আপনি বই থেকে একটি প্রশ্নের উত্তর পরে গিয়েছেন এবং আপনার সহপাঠীরাও সেই একই প্রশ্নের উত্তর পরে গিয়েছে এখন একটু ভেবে দেখেন তো সবাই কিন্তু একই প্রশ্নের উত্তর পরে গেছেন কিন্তু সবার উত্তর লেখার ধরন কি এক হবে। হবে না মূল বিষয়টা আসলে এমনই কোন জায়গা থেকে কপি করা যাবে না কিন্তু আপনি সেই জায়গা থেকে পড়ে ধারণা নিতে পারবেন।
  • বিভিন্ন মাধ্যম থেকে আপনি আর্টিকেলের তথ্য গ্রহণ করতে পারেন যেমন google থেকে পড়তে পারেন ইউটিউব ভিডিও দেখতে পারেন এবং অন্যান্য সোশ্যাল মিডিয়াতে থেকেও আয়ত্ত করতে পারেন ইউটিউব ভিডিও দেখে কোন ইনফরমেশন নেওয়া সবচেয়ে বেশি নিরাপদ বলে আমরা মনে করি।
  • প্রতিমাসে আপনাকে ৬০ টি আর্টিকেল লিখে জমা দিতেই হবে।
  • যদি আপনি অসুস্থ থাকেন আপনার এক্সাম থাকে বা কোন বিশেষ কারণে আপনার যদি আর্টিকেল লিখতে বিলম্ব হয় সে কারণটা যদি আমাদের কাছে যথাযথ মনে হয় তাহলে আপনি আপনার উপযুক্ত সময় থেকে আরো পাঁচ দিন এক্সট্রা পাবেন অর্থাৎ এক্ষেত্রে আপনার কর্ম দিবস ৩০ দিনের বিপরীতে ৩৫ দিন ধরা হয়।
  • আর্টিকেল লিখার ক্ষেত্রে প্রতি ১০ টি বানান ভুলের জন্য আপনার মোট বেতন থেকে ২০ টাকা কাটা হবে। এবং দশটির অধিক ভুল হলে ৩০ টাকা পর্যন্ত কাটা হতে পারে।
  • কোন কারণবশত যদি আপনি টাইটেল, পোস্টের শিরোনাম বা সাবহেডিং সমূহ এবং সূচিপত্রে কোন ধরনের বানানের মিসটেক করেন বা লিংক আপ করা ভুল হয় তাহলে আপনার আর্টিকেলের অর্ধেক বেতন কেটে নেওয়া হবে। যেমন আমরা একটি আর্টিকেল লেখার জন্য সর্বোচ্চ ৫৫ টাকা প্রোভাইড করি সেখান থেকে যদি অর্ধেক করা হয় তাহলে আপনি পাবেন  ২৭.৫ টাকা।
  • সময় বড়ই মূল্যবান জিনিস। আর আমরা ড্রিম আইটিসি পরিবার এক্ষেত্রে একদম সচেতন অতএব আপনি আপনার কাজের কোন অজুহাত দেখাতে পারবেন না আপনাকে আপনার কাজটি সময় মতই আমাদেরকে সাবমিট করতে হবে নতুবা ড্রিম আইটিসির সিদ্ধান্ত আপনাকে মেনে নিতে হবে।
  • যদি আপনার আর্টিকেলে কোন লেখা কপি পাওয়া যায় বা আপনি নির্দিষ্ট সময়ের মধ্যে যদি আপনার আর্টিকেল জমা দিতে ব্যর্থ হন তাহলে আপনার লেখক অর্থাৎ বাংলা পোস্ট রাইটার জবটি বাতিল হয়ে যাবে এবং পোস্ট কপি করে লিখার জন্য আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হতে পারে।
  • ড্রিম আইটিসি ওয়েবসাইটে প্রতিটি আর্টিকেল সর্বনিম্ন ৯০০ শব্দের উপরে লিখতে হবে।
  • কোর্স এযে চারটি আর্টিকেল আপনাকে লিখে দিতে হবে সেটার জন্য কোন অর্থ ড্রিম আইটিসি আপনাকে প্রদান করবে না।
  • ট্রেনিং শেষে যে চারটা আর্টিকেল আপনাকে লিখতে হবে সেই আর্টিকেলের শব্দ সংখ্যা ৩০০০ শব্দের বেশি হতে হবে। যদিও প্রথম অবস্থায় এটি আপনার কাছে অনেক বেশি বলে মনে হবে কিন্তু এটাই আপনার ধৈর্যের পরীক্ষা হয়ে যাবে এবং আমরা আপনার একাগ্রতা এখান থেকেই বুঝতে পারব।
  • আপনার লেখা প্রতিটি আর্টিকেল আপনার ফেসবুকসহ সকল সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে হবে। আপনার লেখা আর্টিকেল যেন অন্যান্য পরতে পারে এজন্য আপনাকে এ কাজটি করা লাগবে এটা আমাদের নীতিমালার মধ্যে পড়ে।

আমাদের নীতিমালা বিভিন্ন সময় পরিবর্তনযোগ্য এজন্য প্রত্যেকটি লেখকের কাছে আমাদের রিকোয়েস্ট থাকবে যেন তারা মাঝেমধ্যে এই নীতিমালাটি বারবার চেক করে দেখে নেয়।

ড্রিম আইটিসি কিভাবে বাংলা আর্টিকেল থেকে আয় করে?

মূলত আপনারা যারা "বাংলা পোস্ট রাইটাররা" আমাদেরকে বাংলা পোস্ট লিখে আমাদের সাইটে জমা দেন সেগুলোতে আমরা গুগলের বিজ্ঞাপন দেখায়, এফিলিয়েট মার্কেটিং করি এবং বিভিন্ন লোকাল অ্যাড দেখিয়ে এবং অনলাইন নিউজ পেপার এবং অনলাইন ব্লগ পোস্ট পাবলিশ করে এমন ওয়েবসাইটে আমাদের আর্টিকেলগুলো বিক্রি করে আমরা এখান থেকে আয় ইনকাম করে থাকি। 

এবং আমাদের এই আয় করা টাকা থেকেই আমরা মূলত আপনাদের বেতন প্রদান করি। আপনি এই ভিডিওটি দেখলে সম্পূর্ণ বুঝতে পারবেন যে এই ধরনের কাজগুলো থেকে কিভাবে টাকা ইনকাম হয়ে থাকে। ড্রিম আইটিসি হচ্ছে বাংলা আর্টিকেল লিখে আয় করার সেরা সাইট।

বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট ড্রিম আইটিসির অফিস ঠিকানা কোথায়?

গুগল ম্যাপে অফিস ঠিকানা




এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url