রাইহা নামের অর্থ কি | Raiha Name Meaning in bengali

রাইহা নামের অর্থ কি জানেন ? আপনার মেয়ের নাম কি রাইহা ? আপনি কি জানেন আপনার মেয়ে বাচ্চাটির নামের বাংলা এবং ইংরেজী অর্থ কি ? অথবা আপনি যদি আপনার নবজাত মেয়ে শিশুটির নাম রাইহা রাখার কথা ভেবে থাকেন তবে আপনার এই রাইহা নামের অর্থ কি ? জানতে এই আর্টিকেলটি পড়া উচিত। 

রাইহা নামের অর্থ কি

রাইহা নামের অর্থ কি ? বিষয়ক প্রতিবেদনেয়াপনি রাইহা নাম সম্পর্কে যাবতীয় সকল তথ্য জানতে পারবেন।  

সূচিপত্রঃ রাইহা নামের অর্থ কি | Raiha Name Meaning in bengali 

রাইহা কি ইসলামিক নাম?

অবশ্যই রাইহা একটি ইসলামিক নাম। রাইহা নামটি একটি মুসলিম মেয়ের নাম যা আরবী এবং উর্দু ভাষা থেকে এসেছে৷ সংখ্যাতত্ত্বের ভবিষ্যদ্বাণী অনুসারে, রাইহার ভাগ্যবান সংখ্যা হচ্ছে ৭, বাংলায় রাইহা নামের অর্থ হল সুগন্ধী বা আতর। 

যদিও ইসলামে এইসব বিশ্বাস করা হয় না তবে, কিছু মানুষ বিশ্বাস করে যে তাদের নাম অনুসারে তাদের ভাগ্যবান দিন রয়েছে, রবিবার, মঙ্গলবার রাইহা নামের জন্য অনুকূল এবং সৌভাগ্যবান দিন এবং রাইহা নামধারীদের জন্য ভাগ্যবান ধাতু হল তামা। রাইহা নাম এর  জন্য সৌভাগ্যবান রং হল লাল, মরিচা, হালকা সবুজ। 

রাইহা মেয়েদের ইসলামিক নামের অর্থ এই আর্টিকেলে বহুবার উল্লখ্য করা হয়েছে এবং ইনটারনেটে সহজেই অনুসন্ধান করা যেতে পারে বা আপনি রাইহা নামের অর্থ কি দিয়ে সার্চ করলেই অনেক গুলো অপশন পাবেন নামের অর্থের। এছাড়াও আপনি আমাদের আর্টিকেলে অনেক মুসলিম নামের তালিকা পাবেন। আপনি  নামের অর্থ জানার জন্য ইংরেজিতেও সার্চ করতে পারেন।

রাইহা নামের ইসলামিক অর্থ কি? 

রাইহা নামের ইসলামিক অর্থ কি ? তা বিস্তারিত জানতে সম্পূর্ণ আর্টিকেল পড়তে থাকুন। রাইহা নামের অর্থ ছাড়াও আপনারা রাইহা নাম সম্পর্কে আরো মজাদার তথ্য পাবেন। 

নামঃ রাইহা
অর্থঃ সুগন্ধ, মিষ্টি সুবাস।
উৎপত্তিঃ আরবী ভাষা
ধর্মঃ ইসলাম/ মুসলিম
লিঙ্গঃ নারী/মেয়ে
পদার্থঃ তামা
দিনঃ রবিবার, মঙ্গলবার
রংঃ লাল, হালকা সবুজ
গ্রহঃ প্লুটো
সংখ্যাঃ
ছোট নামঃ হ্যা
নামের সংখ্যাঃ ৩ টি

রাইহা নামের সংখ্যাতত্ত্ব ৭ এবং এটি মুসলিম ধর্মের অন্তর্গত একট ছোট নাম। সংখ্যাতত্ত্ব ৭ এর ব্যক্তিরা অত্যন্ত স্বাধীন বলে মনে করা হয় এবং তাদের সবকিছুর প্রতি একটি স্বতন্ত্র দৃষ্টিভঙ্গি রয়েছে। এবং তারা তাদের কাজ করার জন্য অন্যদের সাথে কাজ করতে বিশ্বাস করে না বরং তারা নিজেরাই সবকিছু মোকাবেলা করার প্রবণতা রাখে।

রাইহা নামের লিঙ্গ হল মেয়ে। সংখ্যাতত্ত্ব ৭ এর ব্যক্তিদের বৈশিষ্ট্য হলো তারা খুব অগ্রণী মানে তাদের মধ্যে একজন ভাল নেতার গুণ রয়েছে। তারা অন্য কারো উপর নির্ভর থাকেনা শুধুমাত্র নিজের উপর নির্ভর করতে বিশ্বাস করে।
তাদের নিজের দ্বারা সবকিছু অর্জন করার ক্ষমতা রয়েছে এবং তারা সবকিছুর জন্য অগ্রগামী বলেও মনে করা হয়। এই রাইহা নামের অর্থ গন্ধ, সুগন্ধি। আমরা উপরে উল্লেখ করেছি যে তারা স্বাধীন, তাই তারা নিজেরাই সবকিছু আরাম্ভ করতেও বিশ্বাস করে থাকে।

বাংলায় রাইহা নামের অর্থ কি ?

বাংলায় রাইহা নামের অর্থ কি তা সম্পর্কে ইতমধ্যে জানতে পেরেছেন আপনি। এই নামটি একটি ছোট্ট নাম যা আপনি আপনার বাচ্চা মেয়ের জন্য বেছে নিতে পারেন। বাংলায় রাইহা নামের অর্থ আতর বা সুবাস।   

বাংলায় রাইহা নামের আশ্চর্যজনক অর্থ সহ একটি উল্লেখযোগ্য নাম। ইসলামিক মেয়েদের নাম আরবি থেকে নেওয়া উচিত কারণ বেশিরভাগ মুসলিম নাম এই অঞ্চলের। যেকোন নামের একটি ভাল অর্থ থাকা উচিত এবং এটি উচ্চারণ করা ভাল হওয়া উচিত। অজানা বা খারাপ অর্থ সহ মুসলিম শিশুদের নাম এড়িয়ে চলতে হবে। 

রাইহা নামের অর্থ কি তা জেনে রাইহা নাম  বাংলাদেশীসহ আফগান, আলজেরিয়ান, বাহরাইন, কমোরান, মিশরীয়, আমিরাতি, ইন্দোনেশিয়ান, ইরাকি, জর্ডান, কুয়েতি, লিবিয়ান, মালয়েশিয়ান, মরক্কো, পাকিস্তানি, ফিলিস্তিনি, কাতারি, সোমালিয়ান, সিরিয়ান, তিউনিসিয়ান, ভারতী সহ অনেক মুসলিম দেশ গুলোতে বেশ জনপ্রিয় একটি ছোট নাম।

Raiha namer ortho ki? Raiha Name Meaning in bengali

Raiha name meaning in Bengali is 'Sugandhi' or 'Subas'.Raiha name is very much popular in Bangladesh and worldwide. Specially in Muslim country's, because it's a Arabic name and Muslim people use arabic names mostly. Raiha word mention in Al Quran, its consider as good smell.

Or we can say perfume/ fragrance etc. Raiha meaning in bengali is "মিষ্টি গন্ধ". Raiha name can be a very sweet nickname for a Muslim baby girl. You can named your baby girl Raiha. Not only Muslim religious people can use the name Raiha, Everyone with following different religions and culture can use this name. After all only a best meaning of a name is matters.

Raiha namer ortho বা Raiha name meanig in English is Sweet smell /Fragrance/Perfume etc. "Raiha" নামের প্রতিটি ইংরেজি অক্ষর বিশ্লেষণ জেনে নিন- প্রতিটি নামের মধ্যে, প্রতিটি অক্ষরের নির্দিষ্ট অর্থ রয়েছে যা নামের প্রকৃতিকে বর্ণনা করে৷ নীচে Raiha নামের প্রতিটি অক্ষর বর্ণনা করা হয়েছে৷
  • R -আপনি দৃঢ়ভাবে সবকিছু অনুভব করেন এবং আপনার সমৃদ্ধ, তীব্র অভ্যন্তরীণ জীবন বাহ্যিকভাবে উদ্ভূত হয়।  আপনার একটি চমৎকার কাজের নীতিও রয়েছে এবং আপনি উচ্চ পরিমাণে শ্রম দিয়ে আপনার কাজ করতে পারেন।
  • A- আপনি আপনার নিজের অধীন,প্রাকৃতিক নেতা, উচ্চাকাঙ্ক্ষী এবং স্বাধীন চিন্তাশীল।
  • I-আপনি একজন সহানুভূতিশীল ব্যক্তি যিনি সবকিছু গভীরভাবে অনুভব করেন। তাহলে এটা বোঝা যায় যে, আপনিও শৈল্পিক এবং সৃজনশীল।
  • H-আপনি একজন স্বপ্নদর্শী, কিন্তু আপনি প্রচুর অর্থ উপার্জন করার প্রবণতাও দ্রুত হারিয়ে ফেলেন। দীর্ঘমেয়াদে,তবে আপনি সম্ভবত ভাল থাকবেন। আপনার সৃজনশীলতা আপনাকে ভাল পরিবেশন করবে।
  • A- আপনি আপনার নিজের সত্তা, প্রাকৃতিক নেতা, উচ্চাকাঙ্ক্ষী এবং স্বাধীন চিন্তাশীল।
রাইহা নামের ইংরেজি বানান হচ্ছে- 
  • R+A+I+H+A= RAIHA
  • R+A+Y+H+A= RAYHA

রাইহা নামের সাথে যুক্ত আরো কিছু নাম

রাইহা নামের সাথে যুক্ত আরো কিছু নাম মিলিয়ে আপনি আপনার ছেলে শিশুর জন্য একটি  সুন্দর পরিচিতি তৈরি করতে পারেন। রাইহা নামের অর্থ কি তা জেনে নিম্মে কিছু রাইহা নামের সাথে যুক্ত নাম দিওয়া হলো-
  • রাইহা মাহনূর
  • রাইহা মাঈন
  • রাবিয়া রাইহা 
  • রাইসা রাইহা 
  • রাইহা লাব্বান
  • রাইহা শদিয়া
  • রাইহা হাবাত
  • রাইহা আফাফ
  • আলাহ রাইহা 
  • রাইহা ইফাহ
  • রাইহা উজমা
  • দিনাহ রাইহা 
  • রাইহা ফারহানা
  • রাইহা ফারহিন

লেখকের মন্তব্যঃ রাইহা নামের অর্থ কি | Raiha Name Meaning in bengali 

রাইহা একটি আরবী/উর্দূ নাম হলেও বাংলাদেশে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। রাইহা নামের অর্থ খুব সুন্দর ও রুচিবোধক হওয়ার কারণে এই নামটি প্রায় সকলের পছন্দের তালিকায় রয়েছে। প্রত্যেক মুসলমাদের একান্ত দায়িত্ব হচ্ছে তাদের সন্তানকে একটি সুন্দর অর্থবোধক ইসলামিক নাম রেখে সমাজে পরিচয় দেওয়া।    

আশা করি আমাদের রাইহা নামের অর্থ কি আর্টিকেল পড়ে আপনি আপনার লহ্ম্য অর্জন করতে পেরেছেন। আপনি যদি এই ধরনের ইসলামিক ছোট  নাম নিয়ে কোন প্রতিবেদন বা তথ্য পেতে চান তবে অবশ্যয় আমাদেরকে জানাতে ভুকবেন না। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url