কি খেলে বীর্যের ঘাটতি পূরণ হয়

প্রিয় পাঠক আপনারা জানতে চেয়েছেন, কি খেলে বীর্যের ঘাটতি পূরণ হয়। আর তাই আজকে আলোচনা করব কি খেলে বীর্যের ঘাটতি পূরণ হয় সে সম্পর্কে বিস্তারিতভাবে। চলুন তাহলে দেখে নেওয়া যাক কি খেলে বীর্যের ঘাটতি পূরণ হয় সে সম্পর্কে বিস্তারিতভাবে।

পোস্ট সূচিপত্রঃ কি খেলে বীর্যের ঘাটতি পূরণ হয় 

ভূমিকা 

পুরুষদের বিভিন্ন ধরনের ভুল খাদ্যাভ্যাস, ধূমপান, হস্তমৈথুন এমন বিভিন্ন ধরনের ভুল কাজের কারণে বীর্যের ঘাটতি দেখা দেয়। আর তাই আজ আপনাদের জানাবো কি খেলে বীর্যের ঘাটতি পূরণ হয় সে খাবারগুলো সম্পর্কে। পুরুষদের জন্য তাদের পুরুষত্ব ধরে রাখতে এবং সন্তান জন্মদানে অতি গুরুত্বপূর্ণ হলো বীর্য। যদি বীর্যের ঘাটতি দেখা দেয় তাহলে সেটি মারাত্মক ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়। চলুন তাহলে দেখে নেওয়া যাক কি খেলে বীর্যের ঘাটতি পূরণ হয় সে খাবার গুলো সম্পর্কে বিস্তারিতভাবে।

কি খেলে বীর্যের ঘাটতি পূরণ হয় 

বীর্যের সমস্যা সব থেকে বেশি দেখা যায় নিয়মিতভাবে হস্তমৈথুনের সাথে জড়িয়ে পড়লে। আর তাই ধীরে ধীরে হস্তমৈথুন ত্যাগ করার চেষ্টা করুন। এটি যেমন গুনাহের কাজ ঠিক তেমনি ভাবে বিভিন্ন সমস্যার কারণ। কি খেলে বীর্যের ঘাটতি পূরণ হয় সে খাবারগুলি চলুন দেখে নেই।
মধুঃ মধু শরীরের গঠন ও শক্তি পেতে অন্যতম, আর তাই শারীরিক সুস্থতায় শরীরের গঠন সুন্দর করতে নিয়মিতভাবে মধু খাওয়ার প্রয়োজন। সেই সাথে খুবই উপকারী হিসেবে জানা যায় দুধ এটি বীর্যের ঘাটতি পূরণ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। গরুর দুধের তুলনায় ছাগলের দুধ বেশি পুষ্টিকর হয়ে থাকে যা বীর্যের ঘাটতি পূরণ করতে সাহায্য করে। দ্রুত হজম শক্তি বৃদ্ধি করে দেহের শুষ্কতা দূর করে এবং সেই সাথে শরীরের অপ্রয়োজনীয় দূষিত পদার্থ গুলো বের করে দেয়। আর তাই বীর্যের ঘাটতি পূরণ করতে দুধ ও মধু খাওয়ার অভ্যাস রাখুন।

রসুনঃ রসুন বিভিন্ন ধরনের সমস্যা দূর করতে খুবই কার্যকর, এটি শরীরের প্রদাহ দূর করতে সাহায্য করে সেই সাথে মেয়েদের মাসিক জনিত সমস্যা দূর করে এবং পাকস্থলী থেকে গ্যাস বের করে দেয়। এছাড়াও শারীরিক ক্ষমতা সৃষ্টি করতে সাহায্য করে, সবচেয়ে বেশি উপকারী পুরুষদের বীর্যের পরিমাণ বৃদ্ধি করে। যে সকল ব্যক্তির বীর্যের ঘাটতি রয়েছে তাদের সে বীর্যের ঘাটতি পূরণ করতে সাহায্য করে রসুন। নিয়মিত ভাবে রসুন খাওয়ার ফলে বীর্যের ঘনত্ব বৃদ্ধি করে অর্থাৎ যে সমস্ত ব্যক্তির বীর্যের ঘনত্ব পাতলা হয়ে থাকে তারা নিয়মিতভাবে রসুন খেলে বীর্যের ঘনত্ব বৃদ্ধি করবে।

তৈলাক্ত মাছঃ কি খেলে বীর্যের ঘাটতি পূরণ হয়, ওমেগা-৩ ও ফ্যাটি অ্যাসিড শরীরের রক্ত চলাচল বৃদ্ধি করতে সাহায্য করে আর তৈলাক্ত মাছের রয়েছে ওমেগা-৩ এবং ফ্যাটি অ্যাসিড। তৈলাক্ত সামুদ্রিক মাছ খাওয়ার ফলে হরমোনের নিঃসরণ বৃদ্ধি পায় এর ফলে বীর্যের ঘাটতি পূরণ হয় এবং বীর্যের কার্যক্ষমতা বৃদ্ধি পায়।

বাদামঃ বিভিন্ন ধরনের বাদামে রয়েছে মনোসেচুরেটেড ফ্যাট যা বীর্যের ঘাটতি পূরণ করতে সহায়ক ভূমিকা রাখে। এর মধ্যে রয়েছে কাজুবাদাম, পেস্তা বাদাম, চিনা বাদাম ইত্যাদি এ ধরনের খাবার খেলে শরীরের উপকারী কোলেস্ট্রল বৃদ্ধি করে এবং যৌবন উজ্জীবিত করতে সাহায্য করে। আর তাই নিয়মিতভাবে সামান্য পরিমাণে বাদাম খাওয়া উচিত।

ডিমঃ কি খেলে বীর্যের ঘাটতি পূরণ হয়, আমরা জানি ডিমে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন বি৫ ও ভিটামিন বি৬ যা শরীরের হরমোনের কার্যক্রম ঠিক রাখতে সাহায্য করে, সেই সাথে মানসিক চাপ কমাতে পারে। ডিম আপনারা বিভিন্নভাবে খেতে পারেন সেদ্ধ করে অথবা ভেজে দুটি স্বাস্থ্যের জন্য বেশ উপকারী, নিয়মিতভাবে ডিম খাওয়ার ফলে বীর্যের ঘাটতি পূরণ করতে সাহায্য করে

অতিরিক্ত হস্তমৈথুন করলে কি কি ক্ষতি হতে পারে

অতিরিক্ত হস্তমৈথুনের অভ্যাস থাকলে তা দ্রুতই পরিবর্তন করা উচিত এর কারণ অতিরিক্ত হস্তমৈথুন করলে বিভিন্ন ধরনের সমস্যায় পড়তে হতে পারে। চলুন তাহলে এক নজরে দেখে নেওয়া যাক অতিরিক্ত হস্তমৈথুন করলে কি কি ক্ষতি হতে পারে সে সম্পর্কে।
বন্ধ্যাত্ব দেখা দেয়ঃ অতিরিক্ত হস্তমৈথুন করার ফলে পুরুষের বীর্যে শুক্রানুর পরিমাণ অনেকটা কমে যায় এর ফলে দেখা দিতে পারে বন্ধ্যাত্বের সমস্যা। কারণ একজন স্বাভাবিক মানুষ যখন সহবাস করেন তখন তার বীর্যে শুক্রানুর পরিমাণ অনেক বেশি থাকে প্রায় ৪২ কোটির মত। 

কিন্তু যে ব্যক্তি অতিরিক্ত হস্তমৈথুন করে তাদের শুক্রাণুর পরিমাণ এতটাই কমে যায় যে প্রায় ২ কোটির নিচে চলে আসে। যে সব পুরুষদের বীর্য থেকে ২০ কোটির কম শুক্রানু পাওয়া যায় সেসব পুরুষরা সন্তান জন্ম দিতে অক্ষম হয়ে থাকে।

দ্রুত বীর্যপাতঃ যাদের মধ্যে অতিরিক্ত হস্তমৈথুনের অভ্যাস রয়েছে তাদের যৌন মিলনের সময় খুব তাড়াতাড়ি বীর্যপাত ঘটে এর ফলে স্বামী তার স্ত্রীকে সন্তুষ্ট করতে সক্ষম হয় না। এতে করে যেমন নিজের শারীরিক সুখের ঘাটতি ঘটে ঠিক তেমনি ভাবে বৈবাহিক জীবনে অশান্তি নেমে আসে।

ইমিউনিটি পাওয়ার কম হওয়াঃ অতিরিক্ত হস্তমৈথুন করার ফলে পুরুষাঙ্গের পাশাপাশি দেহের অন্যান্য অঙ্গ ক্ষতিগ্রস্ত হয়ে থাকে এর ফলে শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যায়। শরীর ধীরে ধীরে দুর্বল হয়ে পড়ে এবং শরীরে নানাবিধ রোগের সংক্রমণ দেখা দেয়।

মানসিক সমস্যাঃ অতিরিক্ত হস্তমৈথুন এতটা স্বাস্থ্যঝুঁকি যে মানসিক সমস্যা জন্ম দেয়। এমনকি অতিরিক্ত হস্তমৈথুন স্মৃতিশক্তি দুর্বল করতেও পারে।

চোখের সমস্যাঃ দৃষ্টিশক্তি কম হয়ে যাওয়ার সমস্যা দেখা দেয় অতিরিক্ত হস্তমৈথুন করার ফলে, চোখের সামনে সবকিছু ঘোলাটে মনে হতে থাকে।

পুরুষের বীর্য ঘন করতে সাহায্য করে যেসব খাবার

একজন পুরুষের বীর্য ঘন হওয়া অনেক জরুরী কারণ অনেক সময় দেখা দেয় অতিরিক্ত বীর্য পাতলা হওয়ার কারণে কিংবা তুলনামূলক কম হওয়ার কারণে সন্তান জন্মদানে অক্ষম হয়ে থাকে। পুরুষের বীর্য বাড়াতে সাহায্য করে যে সমস্ত খাবার সেগুলো হলঃ
  • তৈলাক্ত মাছ, তৈলাক্ত মাছে রয়েছে প্রচুর পরিমাণে ফ্যাটি অ্যাসিড ওমেগা-৩ যা বীর্য বাড়াতে সাহায্য করে।
  • কলা, নিয়মিত কলা খাওয়ার ফলে শুক্রাণুর পরিমাণ বৃদ্ধি পায়। আর তাই নিয়মিতভাবে কলা খাওয়ার অভ্যাস রাখুন।
  • রসুন, রসুন এ রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্ট যা কার্যক্ষমতা কে বৃদ্ধি করে সেই সাথে যাদের বীর্য খুব পাতলা হয় এবং অল্প পরিমাণে হয় তাদের বীর্য ঘন করতে এবং বৃদ্ধি করতে সাহায্য করে।
  • যেকোনো ধরনের লেবু জাতীয় ফল, এ সমস্ত ফলে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন-সি সেই সাথে  অ্যান্টি-অক্সিডেন্ট যা পুরুষের বীর্য বাড়াতে সাহায্য করে।
  • মধু, মধু আমাদের শরীরের জন্য খুবই উপকারী এর পাশাপাশি পুরুষের বীর্য বাড়াতে সাহায্য করে মধু। এটি নিয়মিত খাওয়ার ফলে স্বাভাবিকভাবেই বীর্য বৃদ্ধি পেতে থাকে।

কি খেলে বীর্যের ঘাটতি পূরণ হয়ঃ উপসংহার

যাদের বীর্য নিয়ে সমস্যা রয়েছে তাদের অবশ্যই উচিত বিভিন্ন ধরনের পুষ্টিকর খাবারের প্রতি নিজেদের মনোযোগী গড়ে তুলতে। কারণ শারীরিকভাবে পুষ্টিহীনতার কারণেই এ ধরনের সমস্যা গুলো দেখা দেয়। এর পাশাপাশি সব ধরনের নেশাদার দ্রব্য সেবন করা থেকে নিজেকে বিরত রাখতে হবে। আজকের আর্টিকেল থেকে আপনারা জেনেছেন কি খেলে বীর্যের ঘাটতি পূরণ হয় সে সম্পর্কে বিস্তারিতভাবে। পোস্টটি ভালো লাগলে বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারেন ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url