মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খোলার নিয়ম

আপনি কি মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খোলার নিয়ম সম্পর্কে জানতে চাচ্ছেন তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। কেননা আজকের আর্টিকেলটিতে মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খোলার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। তাই মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খোলার নিয়ম জানতে হলে আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।
মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খোলার নিয়ম
নিচে আপনাদের জন্য ইউটিউব চ্যানেল খুলতে কি কি প্রয়োজ,ইউটিউব চ্যানেল মনিটাইজেশন এর জন্য শর্ত কি এবং মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খোলার নিয়ম ইত্যাদি বিষয় সম্পর্কে আলোচনা করা হয়েছে। যেখান থেকে আপনি খুব সহজেই মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খোলার নিয়ম জানতে পারবেন। তাই দেরি না করে মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খোলার নিয়ম সম্পর্কে জেনে নিন।

পেজ সূচিপত্রঃ মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খোলার নিয়ম 

ইউটিউব চ্যানেল খুলতে কি কি প্রয়োজন

অনেকেই ইউটিউব চ্যানেল খুলতে চায় কিন্তু তারা জানে না যে ইউটিউব চ্যানেল খুলতে কি কি প্রয়োজন হয়। না জানার কারণে ইউটিউব চ্যানেল খুলতে যেয়ে বাধার সম্মুখীন হয়। আজকে আপনাদের ইউটিউব চ্যানেল খুলতে কি কি প্রয়োজন সে সম্পর্কেই জানানো হবে। কথা না বাড়িয়ে চলুন জেনে নিন ইউটিউব চ্যানেল খুলতে কি কি প্রয়োজন।
ইউটিউব চ্যানেল খুলতে আপনার একটি ল্যাপটপ, কম্পিউটার অথবা স্মার্ট ফোন দরকার হবে। আর তার সাথে ভালো মানের ইন্টারনেট সংযোগ। আপনার ডিভাইসে ইউটিউব সফটওয়্যার ডাউনলোড করে নিতে হবে। তারপর একটি গুগল একাউন্টের প্রয়োজন হবে। যে একাউন্ট দিয়ে ইউটিউবে চ্যানেল খুলতে হবে। মোটামুটি এসবকিছু যদি আপনার কাছে থাকে তাহলে খুব সহজেই ইউটিউব চ্যানেল খোলা যাবে। 

ইউটিউব চ্যানেল মনিটাইজেশন এর জন্য শর্ত কি

ইউটিউব চ্যানেল মনিটাইজেশন এর জন্য কিছু শর্ত মেনে চলতে হবে। এসব শর্ত ব্যতীত ইউটিউব চ্যানেল মনিটাইজেশন হবে না। এসব শর্তগুলো হচ্ছে আপনার চ্যানেলকে অবশ্যই ইউটিউব এর সমস্ত নীতি এবং নির্দেশিকা মেনে চলতে হবে। এর মধ্যে রয়েছে কপিরাইট, সম্প্রদায় এবং বিজ্ঞাপনদাতা-বান্ধব বিষয়বস্তু নির্দেশিকা মেনে চলা। নির্দেশিকা মেনে চলা। ইউটিউবে আপনার একটি সক্রিয়, সর্বজনীন চ্যানেল থাকতে হবে।
ইউটিউব পার্টনার প্রোগ্রাম ২০২৩ নীতিমালায় বলা হয়েছে ইউটিউব চ্যানেল মনিটাইজেশন পেতে হলে কমপক্ষে ৫০০ সাবস্ক্রাইবার থাকতে হবে যা পূর্বে ছিল ১০০০। পূর্বে ভিডিও দেখার সময় ছিল ৪ ঘন্টা কিন্তু বর্তমানে তা ৩ ঘন্টা হলেই হবে। আর মনিটাইজেশনের জন্য আবেদনের ৯০ দিনের মধ্যে কমপক্ষে ৩ টি ভিডিও আপলোড করতে হবে। 

মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খোলার নিয়ম 

একটি মোবাইল ডিভাইস ব্যবহার করে একটি ইউটিউব চ্যানেল খোলা তুলনামূলকভাবে অনেক সহজ। আপনার যদি ইতিমধ্যে একটি গুগল অ্যাকাউন্ট না থাকে তবে আপনাকে একটি তৈরি করে নিতে হবে। আপনার গুগল অ্যাকাউন্ট আপনার ইউটিউব চ্যানেলের সাথে যুক্ত হবে। তারপরে ইউটিউব অ্যাপ ডাউনলোড করতে হবে। তারপরে ইউটিউব অ্যাপ ওপেন করে গুগল একাউন্ট দিয়ে সাইন ইন করতে হবে। 
একবার আপনি সাইন ইন হয়ে গেলে, অ্যাপের উপরের ডানদিকে আপনার প্রোফাইল ছবিতে আলতো করে চাপুন। সেখানে "আপনার চ্যানেল" অপশনে ক্লিক করুন। আপনি যদি আগে কোনো চ্যানেল তৈরি না করে থাকেন, তাহলে আপনাকে একটি চ্যানেল তৈরি করতে বলা হবে। আপনার চ্যানেল সেট আপ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। আপনি আপনার আসল নাম ব্যবহার করতে বা একটি কাস্টম চ্যানেল নাম তৈরি করতে পারেন৷

চ্যানেলে নাম দিয়ে তৈরি করার পরে চ্যানেল কাস্টোমাইজ করতে হবে। আপনার চ্যানেল তৈরি করার পরে, আপনি একটি প্রোফাইল ছবি, কভার ফটো এবং চ্যানেলের বিবরণ যোগ করে এটি কাস্টমাইজ করতে পারেন। এটি আপনার চ্যানেলটিকে আরও আকর্ষণীয় এবং পেশাদার দেখাতে সাহায্য করবে।

আপনার মোবাইল ডিভাইস ব্যবহার করে ভিডিও তৈরি করা শুরু করুন। আপনি সরাসরি আপনার ফোনের ক্যামেরা থেকে ভিডিও রেকর্ড করতে পারেন বা আপনি ইতিমধ্যে তৈরি করা ভিডিও আপলোড করতে পারবেন। এভাবে আপনি ইউটিউব চ্যানেল খুলে সেখানে ভিডিও আপলোড করতে পারবেন। মোবাইল দিয়ে চ্যানেল তৈরি করা এখন খুবই সহজ।

ইউটিউব চ্যানেল খুলতে কত টাকা লাগবে

ইউটিউব চ্যানেল খুলতে কত টাকা লাগবে এই প্রশ্নটি নতুন যারা ইউটিউব চ্যানেল খুলতে আসে তারা ভেবে থাকে। ইউটিউব চ্যানেল খোলার জন্য কোন পেমেন্ট নেই না। ইউটিউব চ্যানেল খুলতে আসলে কোন টাকায় লাগে না। কোন টাকা ছাড়ায় উপরে উল্লেখিত নিয়মে ইউটিউব চ্যানেল খোলা সম্ভব। তবে ইউটিউবের কনটেন্ট বানাতে এডিট করতে, এডিটিং সফটওয়্যার কিনতে খরচ হতে পারে এটা ইউটিউব চ্যানেল খোলার মধ্যে পড়ে না।

কিভাবে ইউটিউব চ্যানেল তৈরি করবেন মোবাইলে

অনেকে ভালো ভিডিও তৈরি করতে পারেন তাই ভাবছেন যে ইউটিউবে একটি চ্যানেল তৈরি করবেন। কিন্তু মোবাইলে কিভাবে ইউটিউব চ্যানেল তৈরি করে সে সম্পর্কে জানা নেই। তাতে কোন সমস্যা নেই ইউটিউব চ্যানেল তৈরি করা একদম সহজ। উপরের একটি অংশে মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খোলার নিয়ম সম্পর্কে বিস্তারিত বলা হয়েছে। আপনি যদি মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খুলতে চান তাহলে সেই অংশ দেখে মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খুলতে পারবেন খুব সহজে।

আশা করি আজকের আর্টিকেলটি আপনারা সম্পূর্ণ পড়েছেন এবং মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খোলার নিয়ম জানতে পেরেছেন। আর্টিকেলটি পড়ে মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খোলার নিয়ম ছাড়াও কিভাবে ইউটিউব চ্যানেল তৈরি করবেন মোবাইলে, ইউটিউব চ্যানেল খুলতে কত টাকা লাগবে ইত্যাদি বিষয় সম্পর্কে জানতে পেরেছেন। আশা করি এসকল তথ্যগুলো আপনাদের অনেক উপকারে আসবে। তাই এধরণের গুরুত্বপুর্ণ তথ্য বেশি বেশি পড়তে ও জানতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url