কিভাবে বাংলালিংক সিমের এমবি চেক করবেন

কিভাবে বাংলালিংক সিমের এমবি চেক করবেন তা জানতে চান? কিভাবে বাংলালিংক সিমের এমবি চেক করবেন তা যদি না জেনে থাকেন তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আজকের আর্টিকেলে আমরা আলোচনা করব কিভাবে বাংলালিংক সিমের এমবি চেক করবেন।
কিভাবে বাংলালিংক সিমের এমবি চেক করবেন
বাংলালিংক সিমে এমবি কেনার পর আমাদের এমবি চেক করার প্রয়োজন পড়ে। চলুন তাহলে জেনে নেই কিভাবে বাংলালিংক সিমের এমবি চেক করবেন।

পোস্ট সূচিপত্র: কিভাবে বাংলালিংক সিমের এমবি চেক করবেন

ভূমিকা

বাংলালিংক এমন একটি প্রতিষ্ঠান যারা শুরু থেকেই বিভিন্ন ধরনের সেবা দিয়ে যাচ্ছে। তাদের নতুন নতুন সেবাগুলো সম্পর্কে গ্রাহকদের ধারণা দিয়ে চলেছে। টিভি চ্যানেলের মাধ্যমে তাদের বাংলালিংক নামটি প্রথম প্রচার করে। তারা শুধু প্রচার করেই থেমে নেই। অত্যন্ত সুলভ মূল্যে ইন্টারনেট সেবা, মিনিট, এসএমএস এবং দ্রুতগতির ইন্টারনেট সেবার মাধ্যমে গ্রাহকদের নজর কেড়েছে। বাংলালিংক তাদের গ্রাহকদের প্রতিনিয়তই নতুন নতুন ইন্টারনেট প্যাকেজ অফার করে থাকে।

প্যাকেজ গুলোর মূল্য সুলভ মূল্য হয়ে থাকে। আপনারা যারা বাংলালিংক গ্রাহক রয়েছেন তারা নিশ্চয়ই জানেন বাংলালিংক সর্বনিম্ন মূল্যে ইন্টারনেট সেবা প্রদান করে থাকে। আপনারা যারা বাংলালিংক ইন্টারনেট ক্রয় করে ব্যবহার করেন তারা অনেক সময় ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রে কিছু সমস্যায় পড়ে থাকেন। সাধারণত ইন্টারনেট প্যাকেজ ব্যবহারের সময় গ্রাহকরা দুইটি সমস্যায় পড়ে থাকেন। একটি হলো ইন্টারনেট প্যাকেজের মেয়াদ শেষ হয়ে যাওয়া এবং অন্যটি হলো ইন্টারনেট প্যাকেজের ব্যালেন্স শেষ হয়ে গেলে মূল ব্যালেন্স থেকে টাকা কর্তন হয়ে যাওয়া।


এর প্রধান কারণ হলো আমরা বাংলালিংক এমবি চেক করার কোড সম্পর্কে জানিনা। আজকে আমরা বাংলালিংক এমবি চেক করার কোড সম্পর্কে জেনে নিব। এটি ব্যবহার করে আমরা এমবি ব্যালেন্স এবং এমবি মেয়াদ সম্পর্কে জেনে নিতে পারবো। এর পাশাপাশি কিভাবে বাংলালিংক সিমের এমবি চেক করবেন সে নিয়মটি সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। চলুন তাহলে শুরু করি।

কিভাবে বাংলালিংক সিমের এমবি চেক করবেন

বাংলালিংক সিমে এমবি চেক করার নিয়ম অনেক সহজ। বাংলালিংক সিমে ইন্টারনেট ব্যালেন্স খুব সহজে আপনি চেক করতে পারবেন। কিভাবে বাংলালিংক সিমের এমবি চেক করবেন সে বিষয়ে এখন বিস্তারিত বর্ণনা করবো। বাংলালিংক সিমে ইন্টারনেট ব্যালেন্স বা এমবি চেক করার জন্য দুইটি পদ্ধতি রয়েছে। এই দুই পদ্ধতির মাধ্যমেই আপনারা বাংলালিংক সিমের এমবি চেক করতে পারবেন।
  • বাংলালিংক এমবি চেক করার কোড ডায়াল করে।
  • মাই বাংলালিংক অ্যাপ ব্যবহার করে।
এ দুইটি পদ্ধতি ব্যবহার করে আপনারা সব সহজেই বাংলালিংক সিমে এমবি চেক করতে পারবেন। তাহলে নিশ্চয়ই আপনি বুঝতে পেরেছেন কিভাবে বাংলালিংক সিমের এমবি চেক করবেন। সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন তাহলে আরো বিস্তারিত জানতে পারবেন।

বাংলালিংক এমবি অফার

বাংলালিংক আকর্ষণীয় সব ইন্টারনেট অফার দিয়ে থাকে। মাই বাংলালিংক অ্যাপ ব্যবহার করার মাধ্যমে বাংলালিংকের এই এমবি অফার গুলো জানতে পারবেন। এছাড়াও আপনি চাইলে বাংলালিংক এর ওয়েবসাইট ভিজিট করে তাদের অফার গুলো সম্পর্কে জানতে পারবেন। বাংলালিংক ইন্টারনেট অফার গুলো জানতে আপনি তাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন। নিচে বাংলালিংকের কিছু নিয়মিত অফার গুলো দেয়া হলো।


বাংলালিংকের কিছু নিয়মিত ইন্টারনেট অফার
  • 2 এমবি ইন্টারনেট 0.85 টাকায় 1 দিন মেয়াদে নিতে ডায়াল করুন *5000*519#
  • 3 এমবি ইন্টারনেট 1.5 টাকায় 1 দিন মেয়াদে নিতে ডায়াল করুন *5000*518#
  • 9 এমবি ইন্টারনেট 3 টাকায় 1 দিন মেয়াদে নিতে ডায়াল করুন *5000*513#
  • 12 এমবি ইন্টারনেট 4 টাকায় 1 দিন মেয়াদে নিতে ডায়াল করুন *5000*520#
  • 32 এমবি ইন্টারনেট 9 টাকায় 1 দিন মেয়াদে নিতে ডায়াল করুন *5000*529#
  • 45 এমবি ইন্টারনেট 10 টাকায় 1 দিন মেয়াদে নিতে ডায়াল করুন *5000*543#
  • 60 এমবি ইন্টারনেট 13 টাকায় 3 দিন মেয়াদে নিতে ডায়াল করুন *5000*502#
  • 75 এমবি ইন্টারনেট 15 টাকায় 4 দিন মেয়াদে নিতে ডায়াল করুন *5000*543#
  • 100 এমবি ইন্টারনেট 20 টাকায় 7 দিন মেয়াদে নিতে ডায়াল করুন *5000*522#
  • 160 এমবি ইন্টারনেট 30 টাকায় 7 দিন মেয়াদে নিতে ডায়াল করুন *5000*501#
  • 250 এমবি ইন্টারনেট 75 টাকায় 10 দিন মেয়াদে নিতে ডায়াল করুন *5000*517#
  • 500 এমবি ইন্টারনেট 100 টাকায় 7 দিন মেয়াদে নিতে ডায়াল করুন *5000*582#
    বাংলালিংক ইন্টারনেট অফার ২০২৩:
    • 04 জিবি ইন্টারনেট 108 টাকায় 7 দিন মেয়াদে নিতে ডায়াল করুন *5000*108#
    • 9 জিবি ইন্টারনেট 129 টাকায় 7 দিন মেয়াদে নিতে ডায়াল করুন *5000*129#
    • 12 জিবি ইন্টারনেট 149 টাকায় 7 দিন মেয়াদে নিতে ডায়াল করুন *5000*149#
    • 16 জিবি ইন্টারনেট 169 টাকায় 7 দিন মেয়াদে নিতে ডায়াল করুন *5000*169#
    • 18 জিবি ইন্টারনেট 199 টাকায় 7 দিন মেয়াদে নিতে ডায়াল করুন  *5000*199#
    • 150 এমবি ইন্টারনেট 26 টাকায় 7 দিন মেয়াদে নিতে ডায়াল করুন  *5000*522#
    • 500 এমবি ইন্টারনেট 42 টাকায় 7 দিন মেয়াদে নিতে ডায়াল করুন  *5000*588# 

    বাংলালিংক এমবি চেক করার কোড

    আপনি বাংলালিংক এমবি চেক করার কোড ডায়াল করে সহজেই বাংলালিংক এর এমবি চেক করতে পারবেন। কিভাবে বাংলালিংক সিমের এমবি চেক করবেন তা নিচে দেওয়া হল। কোডের মাধ্যমে এমবি চেক করার নিয়ম নিচে দেওয়া হল।
    • প্রথমে আপনার মোবাইল ফোনের ডায়াল অপশনে যান।
    • এরপরে ডায়াল অপশন থেকে আপনি *121*1# অথবা *121*5# কোড গুলো ডায়াল করুন।
    • আপনারা চাইলে *5000*500# অথবা *222*3# এই কোডটি ডায়াল করতে পারেন।
    এর মধ্যে যেকোনো একটি কোড ডায়াল করলে আপনাকে এমবি মেয়াদ এবং এমবি ব্যালেন্স দেখানো হবে। এভাবে আপনি বাংলালিংক এমবি চেক করার কোড ব্যবহার করে আপনার ইন্টারনেট ব্যালেন্স চেক করতে পারবেন।

    বাংলালিংক এর কিছু গুরুত্বপূর্ন কোড

    বাংলালিংক ব্যবহারকারীরা অনেকেই গুরুত্বপূর্ণ কোড গুলো সম্পর্কে জানেন না। এর ফলে আপনারা অনেক কিছু অফার মিস করে ফেলেন। নিচে আপনাদের জন্য কিছু গুরুত্বপূর্ণ কোড সম্পর্কে তুলে ধরব যা আপনাদের অনেক উপকারে আসবে।
    • মূল ব্যালেন্স চেক করার কোড: বাংলালিংক গ্রাহকরা তাদের মূল ব্যালেন্স চেক করার জন্য *124# কোডটি ডায়াল করুন। এই কোডটি ডায়াল করার ফলে আপনি আপনার মূল ব্যালেন্স দেখতে পাবেন।
    • মোবাইল নম্বর চেক করার কোড: নিজের মোবাইল নাম্বার চেক করার জন্য অনেকেই সমস্যার সম্মুখীন হন। এ সমস্যাই ভুক্তভোগী মানুষ অনেক। নিজের নাম্বার বের করার জন্য একটা কোড ডায়াল করতে হয়। এটা সব মানুষ জানেন না। আপনি মোবাইলের ডায়াল অপশন থেকে *511# ডায়াল করুন। তাহলে আপনি আপনার মোবাইল নম্বরটি পেয়ে যাবেন।
    • মিনিট ব্যালেন্স চেক করার কোড: আমরা অনেক সময় মিনিট ব্যালেন্স কিনে থাকি। এই মিনিট ব্যালেন্স কত আছে তা জানার জন্য মোবাইলে ডায়াল অপশন থেকে *124*2# এই কোডটি ডায়াল করুন।
    • এসএমএস ব্যালেন্স চেক করার কোড: অনেকে এসএমএস কিনে ব্যবহার করেন তাদের জন্য রয়েছে এসএমএস চেক করার কোড। আপনি বাংলালিংক সিমের এসএমএস ব্যালেন্স জানার জন্য ডায়াল অপশন থেকে ডায়াল করুন *124*3# এই কোডটি।
    • বিভিন্ন ধরনের প্যাকেজ চেক করার কোড: বিভিন্ন ধরনের প্যাকেজ থাকে একটি সিমে। সব প্যাকেট চেক করার জন্য মোবাইলে ডায়াল অপশন থেকে ডায়াল করুন *125# এই কোডটি।
    সিমের বিভিন্ন সমস্যার ক্ষেত্রে আমরা অনেক সময় কাস্টমার কেয়ারের শরণাপন্ন হই। কিন্তু আমরা অনেকেই জানিনা কিভাবে কাস্টমার কেয়ারের সাথে যোগাযোগ করতে হয়। আপনি আপনার ডায়াল অপশন থেকে 111 নাম্বারে কল করে সহজেই কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে পারবেন। কাস্টমার কেয়ারে যোগাযোগ করে আপনার সিম সম্পর্কিত সকল সমস্যা শেয়ার করতে পারবেন এবং সে অনুযায়ী সমাধান পাবেন।

    শেষ কথা: কিভাবে বাংলালিংক সিমের এমবি চেক করবেন

    প্রিয় পাঠক, আজকে আমরা আলোচনা করলাম কিভাবে বাংলালিংক সিমের এমবি চেক করবেন এ সম্পর্কে। আশা করি সম্পূর্ণ পোস্টটি পড়ে আপনি বুঝতে পেরেছেন কিভাবে বাংলালিংক সিমের এমবি চেক করবেন। এই পোষ্টের মূল বিষয় ছিল বাংলালিংক এমবি চেক করার কোড সম্পর্কে। আপনারা এখন ধারণা পেয়েছেন কিভাবে কোড ব্যবহার করে বাংলালিংক এমবি চেক করা যায়। প্রতিনিয়ত এরকম নতুন নতুন তথ্য পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন এবং আমাদের সঙ্গে থাকুন।


    আমাদের পোস্টটি মনোযোগ সহকারে পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমাদের পোস্টটি সম্পূর্ণ শেষ করতে আপনার কোন সমস্যা হলে অবশ্যই আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাবেন। আর এই বিষয়ে আপনাদের যদি কিছু জানার থাকে তাহলে আমাদেরকে কমেন্ট করুন। পোস্টটি পড়ে যদি আপনার উপকার হয়ে থাকে তাহলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। ধন্যবাদ।

    এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

    পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
    এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
    মন্তব্য করতে এখানে ক্লিক করুন

    এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

    comment url