ফেসবুক আইডি ডিলিট করলে কি হয়

ফেসবুক আইডি ডিলিট করলে কি হয়? আমরা অনেকেই এ বিষয়গুলো জানিনা। যেহেতু আমরা ফেসবুক ব্যবহার করি তাই অনেক সময় বিভিন্ন কারণে আমাদের ফেসবুকে অ্যাকাউন্ট ডিলিট করতে হয়। এখন ফেসবুক আইডি ডিলিট করলে কি হয়? এই বিষয়ে অনেকেই জানতে চাই। আজকের এই আর্টিকেলে ফেসবুক আইডি ডিলিট করলে কি হয়? বিষয়টি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

আপনি যদি ফেসবুক আইডি ডিলিট করলে কি হয়? বিষয়টি সম্পর্কে জানতে চান তাহলে সম্পূর্ণ আর্টিকেল জুড়ে আমাদের সঙ্গে থাকুন। তাহলে চলুন আর দেরি না করে ফেসবুক আইডি ডিলিট করলে কি হয়? বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

পেজ সূচিপত্রঃ ফেসবুক আইডি ডিলিট করলে কি হয়

ফেসবুক আইডি ডিলিট করলে কি হয়

এখনকার সময়ে ফেসবুক আইডি নেই এরকম মানুষ খুঁজে পাওয়া যাবে না। সাধারণত আমরা সকলেই ফেসবুক ব্যবহার করে থাকি। কারণ বর্তমান সময়ে যে সকল সামাজিক যোগাযোগ মাধ্যম রয়েছে সেগুলোর মধ্যে অন্যতম হলো ফেসবুক। এখন কোন কারণে যদি আপনার ফেসবুক অ্যাকাউন্টটি ডিলিট করতে হয় তাহলে ফেসবুক আইডি ডিলিট করলে কি হয়? অনেকেই এই বিষয়টি সম্পর্কে জানে না।

আরো পড়ুনঃ কিভাবে ফেসবুক ক্লাসিক পেজ খুলব

যারা ফেসবুক একাউন্ট ডিলিট করে দেয় সাধারণত তাদের ফেসবুক অ্যাকাউন্ট কি কখনো খুঁজে পাওয়া যায় অথবা ফেসবুক অ্যাকাউন্ট কি দেখা যায় এ বিষয়ে অনেকেই জানতে চাই। যেহেতু আমরা সকলেই ফেসবুক ব্যবহার করি অনেক সময় আমাদের আইডি হ্যাক হয়ে যায় অথবা অন্য কোন কারণে ফেসবুক আইডি ডিলিট করতে হয়। ফেসবুক আইডি ডিলিট করলে কি হয়? চলুন জেনে নেওয়া যাক।

যদি আপনি ফেসবুক একাউন্ট ডিএক্টিভেট করেন তাহলে ফেসবুক অ্যাকাউন্ট খোলা নাম্বার অথবা জিমেইল এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করলে আবার ফিরে পাওয়া যায় কিন্তু যদি ফেসবুক অ্যাকাউন্ট একবার ডিলিট করা হয় তাহলে সেটি আর কখনো ফিরে পাওয়া যায় না। তবে আপনি যদি ফেসবুক একাউন্ট ডিলিট করেন তাহলে কিছুদিন দেখতে পাবেন এরপরে আর দেখতে পাবেন না।

যারা ফেসবুক একাউন্ট ডিলিট করে সাধারণত তাদেরকে কিছুদিন সময় দেওয়া হয় একাউন্ট ডিলিট করবে কিনা এটি বিবেচনা করার জন্য। সাধারণত এর মধ্যে যদি কেউ অ্যাকাউন্ট ফিরে পেতে চায় তাহলে লগইন করলেই ফিরে পাবে কিন্তু যখন একেবারে মতো আইডি দেখা যাবে না সাধারণত তখন আর ফিরে পাওয়ার কোন সম্ভাবনা নেই।

তবে ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করার পরেও মেসেঞ্জার এর মধ্যে যত হিস্টরি থাকে সাধারণত সবগুলো থেকে যায় এগুলো সহজে ডিলেট হয় না। বন্ধুদের সাথে মেসেজ করা গুলো এবং গুরুত্বপূর্ণ ছবিগুলো সাধারণত পাওয়া যায়। আপনি যদি ফেসবুক একাউন্ট ডিলিট করে দেন এবং আপনার একাউন্টের সাথে কোন পেজ যুক্ত থাকে তাহলে সেটিও ডিলিট হয়ে যায়।

ফেসবুক আইডি ডিলিট করার নিয়ম

আপনার ফেসবুক একাউন্ট একেবারে এর মত ডিলিট করতে চান তাহলে সঠিক জায়গাতে এসেছেন। সাধারণত বেশিরভাগ মানুষ যারা নতুন ফেসবুক ব্যবহার করে ফেসবুক একাউন্ট কিভাবে ডিলিট করবে এই বিষয়ে কোন ধরনের তথ্য জানেনা। যদি আপনি আপনার একাউন্টটি একেবারে এর মত ডিলিট করতে চান তাহলে অবশ্যই আপনাকে বেশ কিছু নিয়ম অনুসরণ করতে হবে।

ফেসবুক আইডি ডিলিট করার নিয়মঃ

১। আপনি যদি ফেসবুক আইডি ডিলিট করতে চান তাহলে আপনাকে প্রথমে আপনার ফেসবুক অ্যাকাউন্টে প্রবেশ করতে হবে।

২। একাউন্টে প্রবেশ করার সাথে সাথে ডান পাশে তিনটি দাগ দেখতে পাবেন। সাধারণত সেই দাগের উপরে ক্লিক করতে হবে।

৩। এরপরে আপনি অনেকগুলো অপশন দেখতে পাবেন সাধারণত নিচের দিকে গেলে সেটিংস নামে একটি অপশন দেখতে পাবেন। সেটিংস এর ওপর আপনাকে ক্লিক করতে হবে।

৪। সেটিংসে যাওয়ার পরে Privacy থেকে Your Facebook Information অপশনে ক্লিক করতে হবে।

৫। Account ownership and control লেখা থাকবে সাধারণত এই অপশন এর ওপরে ক্লিক করতে হবে।

৬। এরপরে Deactivation and deletation সিলেক্ট করুন এখান থেকে আপনাকে continue to account deletion এর ওপরে ক্লিক করতে হবে।

আরো পড়ুনঃ যেভাবে ফেসবুক পেজ জনপ্রিয় করবেন

৭। সাধারণত এখান থেকে আপনার ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করার কারণ জানতে চাওয়া হয় এবং আপনাকে আবার উপরোক্ত অপশনের ওপরে ক্লিক করতে হবে।

৮। সাধারণত এর পরে আপনি আপনার পেজ গ্রুপ এবং ফেসবুকের অন্যান্য সেটিংস গুলো দেখতে পাবেন। এবং নিচে থাকা Delete account অপশন এর ওপরে ক্লিক করতে হবে।

৯। এরপরে আপনাকে আপনার ফেসবুকের পাসওয়ার্ড দিতে হবে তাহলে আপনার ফেসবুক আইডি ডিলিট হয়ে যাবে। ফেসবুক আইডির সাথে সমস্ত তথ্য ডিলিট হয়ে যাবে।

ফেসবুক আইডি ডিলিট এবং ডিএক্টিভেট এর পার্থক্য

আমরা অনেক সময় ফেসবুক ডিএক্টিভেট করি আবার অনেক সময় ফেসবুক আইডি ডিলিট করে দেই। এখন আপনি যদি আপনার ফেসবুক আইডি ডিলিট করেন তাহলে কি হবে এবং আপনার ফেসবুক আইডি ডিএক্টিভেট করেন তাহলে কি হবে এই বিষয় সম্পর্কে জানব। ইতিমধ্যেই আমরা ফেসবুক আইডি ডিলিট করলে কি হয়? বিষয়টি সম্পর্কে জেনে এসেছি।

আপনি যদি ফেসবুক একাউন্ট ডিএক্টিভেট করেন অর্থাৎ যদি আপনার কোন সমস্যা হয় এবং আপনি ফেসবুক অ্যাকাউন্ট চালাতে না চান তাহলে আপনি আপনার ফেসবুক একাউন্টে কিছুদিনের জন্য বন্ধ রাখতে পারেন। এখন আপনি যদি আপনার ফেসবুক একাউন্টে কিছু দিনের জন্য বন্ধ রাখেন তাহলে আপনাকে আইডি ডিএক্টিভেট করতে হবে।

যদি আপনি চান আপনার ফেসবুক অ্যাকাউন্টটি একেবারেই মত ডিলিট করতে অর্থাৎ এই ফেসবুক একাউন্ট আর ব্যবহার করবেন না তাহলে আপনাকে ফেসবুক অ্যাকাউন্ট একেবারে ডিলিট করে দিতে হবে। যদি আপনি উপরে নিয়ম অনুযায়ী ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করে দেন তাহলে আপনার ফেসবুক অ্যাকাউন্ট আর কখনোই ফিরে পাবেন না।

আপনি যদি আপনার ফেসবুক একাউন্ট ডিএক্টিভেট করেন তাহলে সাময়িক সময়ের পরে আপনি যদি আপনার নাম্বার এবং facebook পাসওয়ার্ড দেন তাহলে আপনার ফেসবুক একাউন্টটি ফিরে পাবেন। সেটা যে কোন সময় হতে পারে। ফেসবুক অ্যাকাউন্ট একেবারে ডিলিট করে দেন তাহলে এই অ্যাকাউন্টের সাথে থাকা ফেসবুক পেজ এবং গ্রুপ ডিলেট হয়ে যাবে।

ফেসবুক আইডি ডিলিট হলে ফিরে পাওয়া যায় কি

একাউন্ট ডিলিট করে দেয় সাধারণত তারপরে প্রশ্ন করে যে ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করলে ফিরে পাওয়া যায় কিনা? আপনি যদি কোন কারণে আপনার ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করে দেন এবং আপনি আপনার ফেসবুকে একাউন্ট ফিরে পেতে চান তাহলে অবশ্যই আপনাকে এ বিষয়গুলো জানতে হবে।

এখন আপনি যদি কোন সময় অতিরিক্ত রাগ করে আপনার ফেসবুক একাউন্ট ডিলিট করে দেন এবং পরবর্তীতে আপনার ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পেতে চান তাহলে অবশ্যই আপনাকে তাড়াতাড়ি ডিসিশন নিতে হবে। কারণ ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করার কিছুদিন পর পর্যন্ত আপনি আপনার ফেসবুক একাউন্ট ফিরে পেতে পারেন যতক্ষণ পর্যন্ত না আপনার ফেসবুক অ্যাকাউন্ট ফেসবুক থেকে সম্পূর্ণভাবে ডিলিট হয়েছে।

যদি ফেসবুক থেকে আপনার অ্যাকাউন্ট একেবারে ডিলিট হয়ে যায় তাহলে আর কখনোই আপনার অ্যাকাউন্ট আর আপনি ফিরে পাবেন না। কারণ ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করার সাথে সাথে কখনোই ডিলিট হয় না। যদি সম্পূর্ণ ডিলিট হওয়ার পরে ফিরে পেতে চান আর কখনোই সম্ভব নয়। এক্ষেত্রে আইডি ডিলিট করতে হলে একটু ভেবেচিন্তে করতে হবে।

ফেসবুক আইডি ডিলিট করলে কি হয়ঃ শেষ কথা

প্রিয় বন্ধুগণ আজকের এই আর্টিকেলে ফেসবুক আইডি ডিলিট করলে কি হয়? ফেসবুক আইডি ডিলিট করার নিয়ম, ফেসবুক আইডি ডিলিট এবং ডিএক্টিভেট এর পার্থক্য, ফেসবুক আইডি ডিলিট হলে ফিরে পাওয়া যায় কি? এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। অনেক সময় আমরা ফেসবুক আইডি ডিলিট করার পরে ফিরে পেতে চাই তাই এই বিষয়গুলো সম্পর্কে আগে থেকে জেনে নেওয়া উচিত।

আরো পড়ুনঃ ডিজিটাল মার্কেটিং শেখার উপায়

এতক্ষণ আমাদের আর্টিকেলের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এই ধরনের গুরুত্বপূর্ণ এবং তথ্যমূলক আর্টিকেল নিয়মিত পড়তে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। কারণ আমরা আমাদের ওয়েবসাইটে নিয়মিত এ ধরনের আর্টিকেল প্রকাশ করে থাকি।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url