কিভাবে ফেসবুক ক্লাসিক পেজ খুলব

কিভাবে ফেসবুক ক্লাসিক পেজ খুলব? এই বিষয়ে অনেকেই জানার আগ্রহী। অনেকেই বিভিন্ন কারণে ফেসবুক পেজ ব্যবহার করে থাকি। কেউ ব্যবসায়িক প্রচার-প্রচারণা চালানোর জন্য ফেসবুক ব্যবহার করি আবার কেউ ইনকাম করার জন্য ফেসবুক ব্যবহার করি। তাই অনেকে প্রশ্ন করে কিভাবে ফেসবুক ক্লাসিক পেজ খুলব? আজকের এই আর্টিকেলে কিভাবে ফেসবুক ক্লাসিক পেজ খুলব? তাদের এই প্রশ্নের উত্তর জানাবো।

আপনি যদি কিভাবে ফেসবুক ক্লাসিক পেজ খুলব? এই ধরনের প্রশ্ন করে থাকেন তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্যই। তাহলে চলুন আর দেরি না করে কিভাবে ফেসবুক ক্লাসিক পেজ খুলব? বিষয়টি সম্পর্কে জেনে নেওয়া যাক।

পেজ সূচিপত্রঃ কিভাবে ফেসবুক ক্লাসিক পেজ খুলব

কিভাবে ফেসবুক ক্লাসিক পেজ খুলব

ফেসবুক পেজ কয়েক ধরনের হয়ে থাকে সাধারণত ফেসবুক পেজের ধরন অনুযায়ী ক্লাসিক ফেসবুক পেজ অন্যতম একটি। আপনি যদি ফেসবুক পেজ খুলে ইনকাম করতে চান তাহলে বিভিন্ন রকমভাবে ফেসবুক একাউন্ট দিয়ে আপনি ফেসবুক পেজ ওপেন করতে পারবেন। কিভাবে ফেসবুক ক্লাসিক পেজ খুলব? সাধারণত অনেকেই এই ধরনের প্রশ্ন করে থাকে।

আরো পড়ুনঃ যেভাবে ফেসবুক পেজ জনপ্রিয় করবেন

১। ফেসবুক ক্লাসিক পেজ খোলার নিয়ম অনেকটাই ফেসবুক সাধারণ পেজ খোলার নিয়ম অনুযায়ী। আপনি যদি ফেসবুক পেজ ওপেন করতে চান তাহলে অবশ্যই আপনার একটি ফেসবুক অ্যাকাউন্ট থাকতে হবে।

২। এরপরে আপনাকে আপনার ফেসবুক একাউন্টে প্রবেশ করতে হবে। ফেসবুক একাউন্ট থেকে আপনাকে তিনটা দাগ দেখতে পাবেন সাধারণত সেখানে ক্লিক করতে হবে।

৩। এরপর আপনাকে একটু নিচের দিকে যেতে হবে। নিচের দিকে গেলেই আপনি পেজ নামে একটি অপশন দেখতে পাবেন। সাধারণত এখানে আপনাকে যারা বিভিন্ন ধরনের পেজে ইনভাইট করেছে সেগুলো দেখতে পাবেন।

৪। এখান থেকে আপনাকে ক্রিয়েট অপশনে চাপ দিতে হবে সাধারণত সামান্য উপরের দিকে ক্রিয়েট অপশনটি দেখতে পাবেন।

৫। এই অপশনে ক্লিক করার পরে গেট স্টার্ট এই অপশনটিতে যাওয়ার পরে আপনাকে আপনার পেইজের নাম লিখতে হবে। এরপরে নেক্সট বাটনে ক্লিক করে আপনার সকল তথ্যগুলো দিতে হবে।

সাধারণত এভাবেই আপনি একটি ক্লাসিক ফেসবুক পেজ ওপেন করতে পারবেন। অনেকটাই ফেসবুক অ্যাকাউন্ট থেকে ফেসবুক পেজ খোলার নিয়ম অনুযায়ী। আশা করি ফেসবুক ক্লাসিক পেজ খোলার নিয়ম জানতে পেরেছেন।

ফেসবুক পেজ খোলার নিয়ম

ফেসবুক পেজ কয়েক ধরনের হয়ে থাকে সাধারণত আপনি শুধুমাত্র ভিডিও তৈরি করার জন্য ফেসবুক পেজ ওপেন করতে পারবেন আবার আপনি যদি চান তাহলে আপনার বিজনেস এর জন্য একটি ফেসবুক পেজ ওপেন করতে পারবেন। সাধারণত সব ধরনের ফেসবুক পেজ ওপেন করার পদ্ধতি একই রকম। ফেসবুক পেজ খোলার নিয়ম নিচে উল্লেখ করা হলো।

১। ফেসবুক পেজ খোলার জন্য অবশ্যই একটি ফেসবুক অ্যাকাউন্ট থাকতে হবে। কারণ আপনার ফেসবুক পেজ অবশ্যই আপনার একাউন্টের সাথে সংযুক্ত হবে। ফেসবুক অ্যাকাউন্ট ছাড়া আপনি কখনোই ফেসবুক ওপেন করতে পারবেন না।

২। তাহলে যদি আপনার ফেসবুক অ্যাকাউন্ট না থাকে এবং আপনি ফেসবুক পেজ ওপেন করতে চান তাহলে প্রথমে আপনাকে একটি ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করে নিতে হবে। এরপরে ফেসবুক একাউন্টে প্রবেশ করতে হবে।

৩। ফেসবুক একাউন্টে প্রবেশ করার পরে ডানদিকে অর্থাৎ মেসেঞ্জার আইকনের নিচে তিনটি দাগের একটি অপশন দেখতে পাবেন। সেই অপশনের ওপরে ক্লিক করতে হবে।

৪। উপরোক্ত অপশনে ক্লিক করার পরে একটু নিচে গেলেই পেজ নামে একটি অপশন দেখতে পাবেন। যেহেতু আপনি ফেসবুক পেজ ওপেন করবেন তাই সেই অপশনের উপরে ক্লিক করতে হবে।

৫। পেজ অপশনে ক্লিক করার পরে ওপরে বাম দিকে ক্রিয়েট নামে একটি প্লাস আইকনসহ অপশন দেখতে পাবেন। সেই ক্রিয়েট লেখা অপশনের উপরে ক্লিক করুন।

আরো পড়ুনঃ ফেসবুক আইডি ডিলিট করলে কি হয়

৬। এরপরে আপনার সামনে ক্রিয়েট ইওর পেজ নামে একটি অপশন আসবে সাধারণত এখন আপনাকে গেট স্টারটেড এই অপশনের উপরে ক্লিক করতে হবে। এরপরে আপনি যেই নামে আপনার ফেসবুক পেজ ওপেন করতে চান সাধারণত সেই নামটি লিখতে হবে।

৭। আপনি কোন ধরনের ফেসবুক পেজ ওপেন করতে চান সাধারণত সেই ধরনের ক্যাটাগরি সিলেক্ট করতে হবে আপনাকে। সাধারণত এর পরে আপনার ফেসবুক পেজ ওপেন হয়ে যাবে। যেহেতু আপনি এটি সাধারণ ফেসবুক পেজ তৈরি করছেন তাই তেমন কোন তথ্য দেওয়ার প্রয়োজন পড়বে না।

ব্যবসায়িক ফেসবুক পেজ খোলার নিয়ম

বর্তমান সময়ে যেহেতু আমাদের মধ্যে বেশিরভাগ মানুষ ফেসবুক ব্যবহার করে তাই আমাদের ব্যবসায়ী বিষয়গুলো মানুষের দ্বারে দ্বারে পৌঁছে দেওয়ার জন্য ফেসবুক ছাড়া কোন বিকল্প নেই। কারণ ফেসবুক হল সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে সবথেকে জনপ্রিয় মাধ্যম। এখন আপনি যদি কোন ব্যবসার সাথে জড়িত থাকেন তাহলে আপনাকে বিজনেস ফেসবুক পেজ খোলার নিয়ম সম্পর্কে জানতে হবে।

১। কিভাবে ফেসবুক ক্লাসিক পেজ খুলব সাধারণত আমরা ইতিমধ্যে বিষয়গুলো সম্পর্কে জেনেছি। আপনি সাধারণ পেজ যেভাবে খুলেন সাধারণত সেভাবে আপনাকে প্রথমে ফেসবুক একাউন্টে প্রবেশ করতে হবে। এরপরে থ্রি ডটের উপরে ক্লিক করতে হবে।

২। সাধারণত সেখান থেকে আপনাকে পেজ অপশনে যেতে হবে। পেজ অপশনে গিয়ে ক্রিয়েট এ নিউ পেজ এখান থেকে আপনাকে গেট স্টার্ট করতে হবে। সাধারণত এরপরে আপনি যেই নামে ফেসবুক পেজ ওপেন করতে চান সেই নামটি লিখতে হবে।

৩। এক্ষেত্রে আপনাকে আপনার ব্যবসায়িক নাম দিতে হবে। ব্যবসায়িক নামে যদি আপনি আপনার ফেসবুক পেজ ওপেন করেন তাহলে সব থেকে বেশি ভালো হবে। নাম দেওয়ার পরে আপনাকে আপনার পেজটি কোন ধরনের সাধারণত পেজের ধরন সিলেক্ট করতে হবে।

৪। এরপরে আপনি কোন ধরনের সার্ভিস মানুষকে দিতে চান অর্থাৎ আপনার ব্যবসার কাজ কি এই বিষয়গুলো সম্পর্কে লিখতে পারেন। যেন মানুষ আপনার বিষয়ে বিস্তারিত বিষয়গুলো জানতে পারে। এরপরে নেক্সট বাটনে ক্লিক করে আপনার ফেসবুক পেজটি দেখতে পাবেন সাধারণত এর পরেই সম্পূর্ণ হবে আপনার ফেসবুক পেজ তৈরি করার প্রক্রিয়া।

ফেসবুক পেজ ডিলিট করার নিয়ম

অনেক সময় ফেসবুক পেজ ডিলিট করার প্রয়োজন হয়। এখন আপনার যদি কোন প্রয়োজন না থাকে তাহলে আপনি আপনার ফেসবুক পেজ ডিলিট করতে পারেন। যেহেতু আমরা ফেসবুক অ্যাকাউন্ট থেকে ফেসবুক পেজ ওপেন করি তাই ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট না করেও আমরা ফেসবুক পেজ ডিলিট করতে পারব।

১। ফেসবুক পেজ ডিলিট করার জন্য আপনাকে প্রথমে ফেসবুক একাউন্টে প্রবেশ করতে হবে। এরপরে এখান থেকে ফেসবুক পেজে এডিট সেটিং অপশন এর মধ্যে প্রবেশ করতে হবে।

২। তারপর উক্ত সেটিং থেকে আপনাকে জেনারেল সেটিংস এর ওপরে ক্লিক করতে হবে। এরপর আপনি এখান থেকে রিমুভ পেজ নামে একটি সেকশন দেখতে পাবেন এখান থেকে আপনাকে ডিলিট অপশনের ওপরে ক্লিক করতে হবে।

৩। সাধারণত ডিলিট অপশনের উপরে ক্লিক করার পরে কনফার্ম করে দিতে হবে। এরপর আপনার ফেসবুক পেজ ডিলিট হয়ে যাবে তবে ফেসবুক আপনাকে ১৪ দিন ভাবার সময় দিয়ে থাকে।

৪। যদি আপনি মনে করেন যে এই ১৪ দিনের মধ্যে আপনার ফেসবুক পেজ ফিরিয়ে নেবেন তাহলে ফেসবুক আপনাকে আপনার পেজ ফিরিয়ে দেবে তবে ১৪ দিন পরে আর ফেসবুক পেজ ফিরে পাবেন না।

কিভাবে ফেসবুক ক্লাসিক পেজ খুলবঃ শেষ কথা

প্রিয় বন্ধুগণ আজকের এই আর্টিকেলে কিভাবে ফেসবুক ক্লাসিক পেজ খুলব? ফেসবুক পেজ খোলার নিয়ম, ব্যবসায়িক ফেসবুক পেজ খোলার নিয়ম, ফেসবুক পেজ ডিলিট করার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। যেহেতু আমরা অনেকেই ফেসবুক পেজ ব্যবহার করি এবং খুলতে চাই তাই অবশ্যই আমাদেরকে এ বিষয়গুলো সম্পর্কে জেনে নিতে হবে।

আরো পড়ুনঃ ডিজিটাল মার্কেটিং শেখার উপায়

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এই ধরনের গুরুত্বপূর্ণ এবং তথ্যমূলক আর্টিকেল নিয়মিত পড়তে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। কারণ আমরা আমাদের ওয়েবসাইটে নিয়মিত এই ধরনের আর্টিকেল প্রকাশ করে থাকি। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url