যেভাবে ফেসবুক পেজ জনপ্রিয় করবেন

আপনার যদি একটি ফেসবুক পেজ থাকে তাহলে যেভাবে ফেসবুক পেজ জনপ্রিয় করবেন এই বিষয়গুলো জেনে নিন। কারণ আপনি যদি ফেসবুক পেজ থেকে ইনকাম করতে চান তাহলে অবশ্যই আপনাকে ফেসবুক পেজ জনপ্রিয় করতে হবে। যেভাবে ফেসবুক পেজ জনপ্রিয় করবেন বিষয়গুলো যদি জানা থাকে তাহলে খুব সহজেই বেশি ফলোয়ার পাবেন। এই আর্টিকেলে যেভাবে ফেসবুক পেজ জনপ্রিয় করবেন বিষয়গুলো বিস্তারিত আলোচনা করা হবে।

আপনি যদি যেভাবে ফেসবুক পেজ জনপ্রিয় করবেন এ বিষয়গুলো সম্পর্কে জানতে চান তাহলে সম্পূর্ণ আর্টিকেল জুড়ে আমাদের সঙ্গে থাকুন। তাহলে চলুন আর দেরি না করে যেভাবে ফেসবুক পেজ জনপ্রিয় করবেন বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

পেজ সূচিপত্রঃ যেভাবে ফেসবুক পেজ জনপ্রিয় করবেন

ফেসবুক পেজ খোলার নিয়ম

আমরা কম বেশি সকলেই ফেসবুক ব্যবহার করি। আবার অনেকেই ফেসবুক পেজ চালাই। সাধারণত বর্তমান সময়ে ফেসবুক থেকে ইনকাম করার গুরুত্বপূর্ণ একটি মাধ্যম হল ফেসবুক পেজ। আপনি একটি ফেসবুক পেজ ব্যবহার করে খুব সহজেই ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন। এর জন্য আপনার অবশ্যই জানা উচিত যেভাবে ফেসবুক পেজ জনপ্রিয় করবেন এই বিষয়গুলো। তার সাথে অবশ্যই আগে ফেসবুক পেজ খোলার নিয়ম সম্পর্কে জানতে হবে।

আরো পড়ুনঃ ডিজিটাল মার্কেটিং শেখার উপায়

১। আপনি যদি ফেসবুক পেজ ওপেন করতে চান তাহলে অবশ্যই আপনাকে প্রথম একটি ফেসবুক একাউন্ট খুলতে হবে। ফেসবুক অ্যাকাউন্ট খোলার পরে ফেসবুকে লগইন করতে হবে।

২। এরপরে ফেসবুকের ডান পাশে অর্থাৎ মেসেঞ্জার আইকনের নিচে তিনটি দাগ দেখতে পাবেন দাগের উপরে ক্লিক করতে হবে।

৩। এরপরে আপনাকে একটি নতুন ইন্টারফেসে নিয়ে আসবে এখানে পেজ নামে একটি অপশন দেখতে পাবেন সাধারণত এখানে ক্লিক করতে হবে।

৪। এরপরে আপনি অনেকগুলো পেজ দেখতে পাবেন সাধারণত বাম দিকে উপরে ক্রিয়েট নামে একটি অপশন রয়েছে এর ওপরে ক্লিক করতে হবে।

৫। এই পেজে আপনি ক্রিয়েট ইউর পেজ নামে একটি অপশন দেখতে পাবেন। এখান থেকে আপনাকে নিচের দিকে গেট স্টার্টেড নামে একটি অপশন রয়েছে তার উপরে ক্লিক করতে হবে।

৬। সাধারণত এর মধ্য দিয়ে আপনার পেজ তৈরি করার প্রক্রিয়া শুরু হবে। এবার যথাক্রমে আপনার পেজের নাম। অর্থাৎ আপনি কোন নামে পেজ খুলতে চান সেই নামটি দিতে হবে এরপর নেক্সট করতে হবে।

৭। ধারাবাহিকভাবে আপনার তথ্য এবং আপনার পেজের ক্যাটাগরি গুলো সিলেক্ট করতে হবে। সকল তথ্যগুলো সঠিকভাবে দিলে আপনার পেজ ওপেন হয়ে যাবে এরপরে আপনি পেজের প্রোফাইল পিকচার এবং কাভার পিকচার অ্যাড করুন এবং পেজটিকে সুন্দর করে সাজান।

যেভাবে ফেসবুক পেজ জনপ্রিয় করবেন

এখন আপনি যদি পেজ ওপেন করেন এবং পেজ থেকে ইনকাম করতে চান তাহলে অবশ্যই আপনাকে আপনার পেজটিকে জনপ্রিয় করতে হবে। আপনি যদি চান আপনার পেজ সবার কাছে পৌঁছে যাক তাহলে অবশ্যই যেভাবে ফেসবুক পেজ জনপ্রিয় করবেন এই বিষয়গুলো জেনে তারপরে আপনাকে পেজ জনপ্রিয় করার কাজ সম্পন্ন করতে হবে।

  • প্রোফাইল সুন্দর হবে গুছিয়ে নিন
  • পোস্টে লাইক কমেন্ট করুন
  • গ্রুপ যোগ করুন
  • নিয়মিত লাইভ করুন
  • ভুল তথ্য দেওয়া যাবে না

প্রোফাইল সুন্দর হবে গুছিয়ে নিনঃ আপনার যদি একটি ফেসবুক পেজ থাকে এবং আপনি পেজটিকে জনপ্রিয় করতে চান তাহলে প্রথমে আপনাকে আপনার ফেসবুক পেজটিকে সুন্দর করে গুছিয়ে নিতে হবে। আমরা অনেক সময় ফেসবুক পেজের নাম আজেবাজে দিয়ে থাকি যা মানুষের পছন্দ হয় না। তাই একটি সুন্দর নাম খুঁজতে হবে এবং পেজ খোলার সময় দিতে হবে।

আপনাকে একটি জিনিস মাথায় রাখতে হবে মানুষের রুচিশীলতা। মানুষ কোন জিনিসটি পছন্দ করছে এবং মানুষ কোন জিনিসটি অপছন্দ করে এই কথাটি মাথায় রেখে আমাদেরকে একটি পেজ চালাতে হবে। সুন্দর একটি প্রোফাইল পিকচার দিতে হবে। এর সাথে অবশ্যই কাভার পিকচার অ্যাড করতে হবে। যেন পেজ থেকে আরো বেশি সুন্দর দেখায়। তাহলে মানুষ আপনার পেজ পছন্দ করবে।

পোস্টে লাইক কমেন্ট করুনঃ আমরা অনেক সময় আমাদের পেজে বিভিন্ন ধরনের পোস্ট করি যার ফলে অন্যের লাইক কমেন্টের আশায় বসে থাকি। কিন্তু আপনি যদি জনপ্রিয় করতে চান তাহলে অবশ্যই অন্যের লাইক কমেন্টের আশায় বসে থাকলে হবে না। আপনাকে নিজের পোস্টে নিজের লাইক কমেন্ট করতে হবে। চেষ্টা করুন সুন্দর একটি কমেন্ট করার। যেন মানুষ আপনার কমেন্ট করে আপনার পেজের প্রতি আকৃষ্ট হয়।

গ্রুপ যোগ করুনঃ আপনি যদি দেখেন যে আপনার পেজের ফ্যান ফলোয়ার বাড়তে শুরু করেছে তাহলে অবশ্যই আপনাকে সবাইকে একসাথে নিয়ে আসার জন্য একটি গ্রুপ খুলতে হবে। গ্রুপের মাধ্যমে আপনি সবাইকে সেই গ্রুপে এড করতে পারেন এবং আপনার বিভিন্ন ধরনের তথ্য তাদেরকে জানিয়ে দিতে পারেন। সাধারণত এই গ্রুপের মাধ্যমে অনেক মানুষ আপনার পেজটিকে জানতে পারবে এবং আপনার সম্পর্কে বিস্তারিত তথ্য পাবে।

নিয়মিত লাইভ করুনঃ একটি ফেসবুক পেজকে জনপ্রিয় করার আরো একটি গুরুত্বপূর্ণ মাধ্যম হলো নিয়মিত লাইভ করা। এখন আপনি যদি ফেসবুক পেজ চালান তাহলে অবশ্যই আপনাকে নিয়মিত ফেসবুক লাইভ করতে হবে। বিভিন্ন বিষয়ের উপরে কথা বলতে হবে ফেসবুক লাইভে এসে। সাধারণত এতে করে আপনার ফেসবুক পেজের ফলোয়াররা আপনার সাথে সরাসরি যোগাযোগ স্থাপন করতে পারবে।

আরো পড়ুনঃ ফেসবুক আইডি ডিলিট করলে কি হয়

ভুল তথ্য দেওয়া যাবে নাঃ যেহেতু আপনি একটি ফেসবুক পেজ এবং আপনার অনেকগুলো ফলোয়ার রয়েছে সেহেতু অবশ্যই ভুল তথ্য দেওয়া থেকে বিরত থাকতে হবে। অনেক সময় ফেসবুকে ভুল তথ্য ছড়িয়ে পড়ে যার ফলে আমরা অনেক বিব্রত হয়ে যাই। মানুষ তখন ফেসবুক পেজের সম্পর্কে খারাপ চিন্তা ভাবনা করে। তাই যেকোন তথ্য দেওয়ার আগে চিন্তাভাবনা করে দিতে হবে।

ফেসবুক পেজ জনপ্রিয় করার উপায়

যেভাবে ফেসবুক পেজ জনপ্রিয় করবেন সাধারণত এই বিষয়গুলো জানিয়েছি। ফেসবুক হল সবথেকে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম। আমরা অনেকেই নতুন ফেসবুক পেজ ওপেন করি কিন্তু কিভাবে জনপ্রিয় করব এ বিষয়ে তেমন কোন তথ্য জানিনা। তাই আমাদেরকে ফেসবুক পেজ জনপ্রিয় করার বিষয়গুলো সম্পর্কে সঠিক তথ্য রাখতে হবে।

আমরা ইতিমধ্যে জেনেছি যে ফেসবুক পেজ খোলার পরে এটিকে আমাদের ভালোভাবে সাজাতে হবে যেন মানুষ দেখলে পছন্দ করে। সুন্দর প্রোফাইল পিকচার দিতে হবে পিকচার দিতে হবে। এছাড়া নিজের পোস্টে নিজেই লাইক কমেন্ট করতে হবে। আরো জেনেছি যে নিয়মিত লাইক করতে হবে এবং কোন ধরনের ভুল তথ্য ফেসবুক পেজে শেয়ার করা যাবে না।

যখন কোন ফেসবুক পোস্ট করবেন সাধারণত তখন সংক্ষেপে করার চেষ্টা করবেন। কারণ মানুষের এত ধৈর্য ক্ষমতা নেই। মানুষ কম পড়তে ভালোবাসে। আপনি যদি অনেক বড় পোস্ট করেন তাহলে মানুষ সেটিকে ধৈর্য নিয়ে পড়বে না। তাই মেইন বিষয়গুলো রেখে সংক্ষেপে যে কোন পোস্ট করার চেষ্টা করুন। কারণ যত মানুষ আপনার ফেসবুক পোস্ট করবে সাধারণত আপনার ফেসবুক পেজে রিচ তত বাড়বে।

আপনার ফেসবুক পেজে যারা ফলোয়ার রয়েছে সাধারণত তাদের অভ্যাস বুঝতে হবে এবং সেই অনুযায়ী পোস্ট করতে হবে। এই সময় যদি আমরা পোস্ট করতে পারি তাহলে খুব সহজেই আমরা আমাদের ফেসবুক পেজের ফলোয়ারদের আকর্ষিত করতে পারব। ছাড়া ফেসবুক পেজ জনপ্রিয় করার আরো একটি জনপ্রিয় মাধ্যম হল ফেসবুক পেজের নাম ছোট দিয়ে তৈরি করতে হবে।

ফেসবুক পেজ কিভাবে চালাতে হয়

ফেসবুক পেজ খোলা খুবই সহজ আমরা ইতিমধ্যেই ফেসবুক পেজ খোলার নিয়ম এবং ফেসবুক পেজ জনপ্রিয় করার নিয়ম সম্পর্কে জেনেছি। এখন আপনি যদি ফেসবুক পেজ দিয়ে টাকা উপার্জন করতে চান তাহলে অবশ্যই আপনাকে ফেসবুক পেজ কিভাবে চালাতে হয় এ বিষয়গুলো সম্পর্কে জানতে হবে। বর্তমান সময়ে ফেসবুক হল সবথেকে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম।

প্রথমে আপনাকে একটি সুন্দর ফেসবুক পেজ তৈরি করতে হবে। ফেসবুক পেজের নাম খুবই ছোট দিতে হবে এবং আপনার ফেসবুক পেজটি কোন রিলেটেড সেই অনুযায়ী একটি ফেসবুক পেজ প্রোফাইল পিকচার যুক্ত করতে হবে। এ ছাড়া আপনি ফেসবুক পেজে কিভাবে পোস্ট করবেন এ বিষয়টি সম্পর্কে ধারণা রাখতে হবে। আমরা অনেকেই ফেসবুকে অনেক বড় পোস্ট করে থাকি।

সাধারণত ফলোয়াররা এত বড় পোস্ট করে না যার ফলে আমাদের ফেসবুক পেজের রিচ বৃদ্ধি পায় না। আপনি যদি ছোট ফেসবুক পোস্ট করেন তাহলে অনেক মানুষ করবে এবং আপনার ফেসবুক রিচ বৃদ্ধি পাবে। এছাড়া ফেসবুকের বেশ কিছু নিয়ম রয়েছে অবশ্যই ফেসবুক চালানোর ক্ষেত্রে সেই নিয়মগুলো মেনে চলতে হবে। যদি আপনি ভিডিও তৈরি করেন তাহলে কোন ধরনের খারাপ শব্দ ভিডিওতে ব্যবহার করা যাবে না।

যেভাবে ফেসবুক পেজ জনপ্রিয় করবেনঃ শেষ কথা

প্রিয় বন্ধুগণ আজকের এই আর্টিকেলে ফেসবুক পেজ খোলার নিয়ম, যেভাবে ফেসবুক পেজ জনপ্রিয় করবেন, ফেসবুক পেজ জনপ্রিয় করার উপায়, ফেসবুক পেজ কিভাবে চালাতে হয়? এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। যেহেতু আমরা অনেকেই ফেসবুক পেজ ব্যবহার করি তাই অবশ্যই আমাদেরকে এ বিষয়গুলো সম্পর্কে ধারণা রাখতে হবে।

আরো পড়ুনঃ কিভাবে ফেসবুক ক্লাসিক পেজ খুলব

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এই ধরনের গুরুত্বপূর্ণ এবং তথ্যমূলক আর্টিকেল নিয়মিত করতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। কারণ আমরা আমাদের ওয়েবসাইটের নিয়মিত এই ধরনের আর্টিকেল প্রকাশ করে থাকি।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url