বিনামুল্যে গ্রাফিক্স ডিজাইন এর সেরা সফটওয়্যার বা অ্যাপ

ক্যানভা হল একটি অস্ট্রেলিয়ান গ্রাফিক ডিজাইন প্ল্যাটফর্ম, যা সোশ্যাল মিডিয়া গ্রাফিক্স, প্রেজেন্টেশন, পোস্টার, ডকুমেন্ট এবং অন্যান্য ভিজ্যুয়াল কন্টেন্ট তৈরি করতে ব্যবহৃত হয়। লোগো ডিজাইন করার অন্যতম শক্তিশালী একটি অ্যাপ্লিকেশন হচ্ছে ক্যানভা। যেকোনো ডিজাইনার এই ক্যানভাস এর সাহায্যে খুব সহজে প্রফেশনাল ডিজাইনারদের মত করে লোগো ডিজাইন করতে পারবেন।

অ্যাপটিতে ব্যবহারকারীদেরব্যবহারের জন্য টেমপ্লেট রয়েছে। যখন দামের কথা আসে, আপনি ক্যানভা নিয়ে ভুল করতে পারবেন না কারণ এটি বিনামূল্যে! আপনি ঠিকই পড়েছেন, আপনি বিনামূল্যে প্রতিটি ক্যানভা টেমপ্লেট ব্যবহার করতে পারেন। আপনি যখন এক বা একাধিক প্রিমিয়াম ছবি ব্যবহার করেন যা তারা ছবি প্রতি $1 এর কম দামে বিক্রি করে তখনই আপনাকে অর্থপ্রদান করতে হবে।

বিনামুল্যে সেরা গ্রাফিক ডিজাইন (Graphic design) সফটওয়্যার বা অ্যাপ !

তারা ব্যবহার করার জন্য বিনামূল্যে ইমেজ টন অফার করে থাকে।প্ল্যাটফর্মটি ব্যবহার করার জন্য বিনামূল্যে এবং অতিরিক্ত কার্যকারিতার জন্য ক্যানভা প্রো এবং এন্টারপ্রাইজের জন্য ক্যানভা এর মতো অর্থপ্রদানের সাবস্ক্রিপশন অফার রয়েছে ।ক্যানভা একটি বিনামূল্যের গ্রাফিক ডিজাইন প্ল্যাটফর্ম যা আমন্ত্রণ কার্ড, ব্যবসায়িক কার্ড, ইন্সটাগ্রাম পোস্ট এবং আরও অনেক কিছু করার জন্য দুর্দান্ত। 

একটি ড্র্যাগ এবং ড্রপ ইন্টারফেস হাজার হাজার টেমপ্লেট কাস্টমাইজ করা সহজ এবং সহজ করে তোলে।২০২১ সালে, ক্যানভা একটি ভিডিও এডিটিং টুল চালু করেছে। ব্যবহারকারীরা প্রিন্ট এবং পাঠানোর জন্য শারীরিক পণ্যগুলির জন্য অর্থ প্রদান করতে পারেন।

পেজ সূচীপত্রঃ বিনামুল্যে গ্রাফিক্স ডিজাইন এর সেরা ৬টি সফটওয়্যার বা অ্যাপ 

ক্যানভা অ্যাপের কাজ

ক্যানভা অ্যাপ একটি গ্রাফিক ডিজাইন টুল যা প্রক্রিয়াটিকেসহজ করতে কাজ করে। যেমন, একটি অ্যাকাউন্ট সহজেই তৈরি করা যায় এবং সবকিছুই হয় একটি ওয়েব ব্রাউজারের মাধ্যমে বা iOS বা Android অ্যাপে কাজ করে। এখানে হাজারের চেয়ে বেশি পছন্দ অনুযায়ী স্টক ফটো, ভিডিও এবং গ্রাফিক্স পাওয়া যায়।

কানভা অ্যাপের তিনটি ভার্শন আছে একটি বিনামুল্যে ও অপর দুটি পেইড ভার্শন।এখানে বিনামুল্যে ভার্শনটির মধ্যে রয়েছে,লোগো এবং সোশ্যাল মিডিয়া বিষয়বস্তু থেকে শুরু করে নথি, প্রিন্ট এবং আরও অনেক কিছু সম্পূর্ণরূপে ডিজাইন করতে চায় এমন ব্যাক্তি এবং টিম বা দলগুলির জন্য৷ আপনার দৃষ্টিকে প্রাণবন্ত করতে প্রচুর বিনামূল্যের টেমপ্লেট, ফটো এবং ফন্টও রয়েছে। 

আরো পড়ুনঃ ওয়েব ডেভেলপমেন্ট এর জন্য কি কি শিখতে হবে সম্পূর্ণ গাইডলাইন-২০২৩

আর প্রথম পেইড ভার্শনটি হচ্ছে ক্যানভা প্রো এটি সহযোগিতা করে ব্যবসায়িক কাজে তাদের,যারা ব্যবসা বাড়াতে চায় এমন ব্যাক্তি এবং দলগুলির জন্য। সামাজিক সময়সূচী, টিম টেমপ্লেট, ব্র্যান্ড পরিচালনা এবং অন্যান্য উৎপাদনশীলতা সরঞ্জাম অন্তর্ভুক্ত।আর দ্বিতীয়টি হলো ক্যানভা এন্টারপ্রাইজ বৃহৎ প্রতিষ্ঠানের জন্য ডিজাইন এবং যোগাযোগের বিভিন্ন প্রয়োজনীয় সরঞ্জাম সরবারহ করতে উপযোগি। 


আপনি প্রতিদিন ব্যবহার করেন এমন সরঞ্জাম, উন্নত নিরাপত্তা এবং অন্তর্নির্মিত অনুমোদনের কর্মপ্রবাহের সাথে একীকরণের মাধ্যমে আপনার টিমের কাজকে সহজ করতে সাহায্য করে। সর্বনিম্ন২০ জন ব্যবহারকারীর জ্ন্য প্রযোজ্য হচ্ছে ক্যানভা এন্টারপ্রাইজ।

 বিনামুল্যে ক্যানভা অ্যাপেরসেবাসমূহ

  • (Design and publishing) ডিজাইন এবং প্রকাশনা
  • বিনামূল্যে টেমপ্লেট, লোগো, ফন্ট, ফটো এবং গ্রাফিক্স রয়েছে।
  • কাস্টম মাত্রা সহ ডিজাইন তৈরি করা যায়।
  • PDF, JPG, PNG হিসাবে ডিজাইন রপ্তানি করা যায়।
  • সামাজিক শেয়ারিং এবং উপস্থাপনা মোডে নির্মিত করার ও অ্যানিমেটেড GIF বা MP4 videos' হিসাবে design রপ্তানি করার সুযোগ রয়েছে।
  • (Collaboration) সহযোগিতা

টিম শেয়ারিং এর ব্যবস্তাও রয়েছে যাতে আপনার দলের মধ্যে নির্বাচিত ব্যক্তিদের সাথে ডিজাইন দেখার বা সম্পাদনা করার অ্যাক্সেস শেয়ার করতে পারেন।আপনার ডিজাইনে মন্তব্য যোগ করা এবং টিম মেম্বারদেরকে কোনো বিষেশ করণীয় কাজে নিযুক্ত করতে সাহায্য করে।

(Brand management )ব্র্যান্ড ব্যবস্থাপনা

ব্র্যান্ড নিয়ন্ত্রণের মাধ্যমে দলের সদস্যরা ক্যানভাতে কী দেখতে, অ্যাক্সেস করতে এবং আপলোড করতে পারে তা নিয়ন্ত্রণ করার ব্যবস্তা আছে।

অগ্রিম টেমপ্লেট লকিং সহ টিম সম্পাদনা থেকে আপনার ইচ্ছার যে কোনও অংশকে রক্ষা করতে পারবেন।

  • (Storage) স্টোরেজ
  • (Cloud storage ) ক্লাউড স্টোরেজ 5GB
  • ফ্রি ক্যানভাতে 2টি ফোল্ডার রয়েছে
  • (Security and support ) নিরাপত্তা এবং সমর্থন
  • ২ ফ্যাক্টর প্রমাণীকরণ (2FA)

ক্যানভা প্রো অ্যাপেরসেবাসমূহ ও সুযোগ-সুবিধা

কিছু পেশাদার বা প্রফেশনারদের মতো ডিজাইন তৈরী করার জন্য আপনার যা প্রয়োজন সে সকল সুবিধাCanva Pro-তে আছে। Canva Pro এর মাধ্যমে আপনার নিজের এবং আপনার দলের সৃজনশীলতাকে বাড়িয়ে তুলুতে এবং আপনাদের উৎপাদনশীলতাকে সুপারচার্জ করতে সাহায্য করবে।

ম্যাজিকের পুনরাকার দিয়ে যেকোনও প্ল্যাটফর্মে আপনার ডিজাইনগুলো পুনরায় আকার দিতে পারবেন এবং তাদের কন্টেন্ট প্ল্যানারের সাথে আপনার সমস্ত পোস্টের সময় নির্ধারণ করার সুবিধাও রয়েছে।

আরো পড়ুনঃ ফ্রিল্যান্সিং কোন কাজের চাহিদা বেশি ২০২৪

আপনার ব্র্যান্ডের নিয়ন্ত্রণ আপনার হাতে নিতে পারবেন,আপনার ব্র্যান্ড কিটে রঙ, লোগো এবং অক্ষর সেটিং করে আপনার ব্র্যান্ডকে সঙ্গতিপূর্ণ রাখতে পারেন।পেশাদার বা প্রোফেশনাল স্টাইল দেখানো এবং ওয়ান-ক্লিক Pro টুলগুলো দিয়ে কোনো ডিজাইন অ্যানিমেট করা, ব্যাকগ্রাউন্ডসরানো, এমনকি ছবিগুলো স্বচ্ছ করে তুলা যায়।

নির্বিঘ্নে সহযোগিতাকরে 

আপনার সঙ্গে ডিজাইন তৈরি করার জন্য আপনার দলকে আমন্ত্রণ জানাতে পারেন। একটি ডিজাইনে একই সাথে কাজ করা অথবা তাদের ব্যবহারের জন্য টেম্পলেট তৈরি করতে পারেন।

অসংখ্য সম্ভাবনাআনলক করা

৭৫মিলিয়নেরও বেশি প্রিমিয়াম ছবি ও ভিডিও এর সাথে হাজার হাজার প্রিমিয়াম টেম্পলেটের অ্য়াক্সেস আনলক করা যায়।

আপনার ভাবনাগুলোকে বাস্তবে রূপ দিন

প্রোফেশনালভাবে আপনার ডিজাইনগুলো প্রিমিয়াম গুণমানের প্রাণবন্ত রঙে, টেকসই কাগজে প্রিন্ট করুন। সময়-সাশ্রয়ী, অর্থ-উপার্জনকারী, জীবন-পরিবর্তনকারী টুল, চমৎকার সৃষ্টিগুলো তৈরি করার জন্য আপনার কোনো ডিজাইনের দক্ষতা প্রয়োজন নেই। তাদের প্রিমিয়াম ডিজাইন টুলের মাধ্যমে উৎপাদনশীলতাকেপরবর্তী মাত্রায় নিয়ে যাতে পারেন।

প্রিমিয়াম কাস্টম টেমপ্লেট

৪২০,০০০এর বেশি প্রিমিয়াম টেম্পলেট — সবগুলোই পেশাদার অর্থাৎ প্রোফেশনাল ভাবে ডিজাইন করা এবং সম্পূর্ণভাবে কাস্টোমাইজযোগ্য।

ম্যাজিকের পুনরাকার

আপনার ডিজাইনগুলোকে মুহূর্তের মধ্যে আপনার প্রয়োজনীয় যেকোনো সাইজে কাস্টম করতে পারেন।

  • ব্যাকগ্রাউন্ড অপসরণকারী
  • অনায়াসে একটি ক্লিকে ফটোর ব্যাকগ্রাউন্ড সরিয়ে দেয় যায়।
  • অ্যানিমেটর প্রো
  • যেকোনো ডিজাইন অ্যানিমেট করে এবং সেটিকে GIF বা MOV ফাইল হিসাবে সেভ করে।
  • প্রিমিয়াম অক্ষর ব্যবহারের জন্য ৩০০০এর বেশি প্রিমিয়াম অক্ষর থেকে বেছে নিতে অথবা আপনি নিজে আপলোড করুন আপনার পছন্দ অনুযায়ী অক্ষর।
  • অপরিসীম ফোল্ডার
  • অপরিসীম ফোল্ডার এবং 100GB স্টোরেজ এর মাধ্যমে আপনার কর্মক্ষেত্রকে সাজিয়ে নিন।

Canvas Pro ব্যবহারকরতে কত খরচ হয়?

Canvas Pro সর্বাধিক 5 জন ব্যক্তির জন্য USD ১১৯.৯৯ যখন বার্ষিকভাবে প্রদান করা হয় অথবা USD ১২.৯৯ যখন মাসিকভাবে প্রদান করা হয়।দলের যেকোনও অতিরিক্ত সদস্যের জন্য একটি বার্ষিক প্ল্যানে USD ৬০.০০/বছর, অথবা একটি মাসিক প্ল্যানে USD ৭.০০/মাস। এবং ক্যানভা ইন্টারপ্রাইজ এর মাসিক প্ল্যানে USD ৩০/মাস।

ব্যবসার জন্য ক্যানভাঅ্যাপ!

ব্যবসায়িক কাজে টিনমেম্বারা একসাথে তাদের সেরা কাজ তৈরি করতে পারে এখানে।টিমমেম্বারনিয়ে কাজ করার জন্য তাদের আলাদা ফোল্ডার আছে। যেমন;টিম ফোল্ডারগুলি আপনাকে সংগঠিত থাকতে, ব্র্যান্ডের সম্পদ সঞ্চয় করতে এবং সামগ্রী পরিচালনা করতে সহায়তা করে।

আরো পড়ুনঃ ডিজিটাল মার্কেটিং শেখার উপায়

ক্যানভা থেকে সরাসরি আপনার সোশ্যাল মিডিয়া পোস্টগুলি পরিকল্পনা করা যায় ও তৈরি করা যায়, সময়সূচী নির্ধারনএবং প্রকাশ ক্রা যায়।বিভিন্ন দেশ, কোম্পানি এবং বিভাগ জুড়ে রিয়েল-টাইম সহযোগিতা রয়েছে।অন্তর্নির্মিত মন্তব্য করা হয় রিয়েল-টাইমে যোগাযোগ, কাজ এবং পরামর্শের সমাধান করতে।

ক্যানভা ডিজাইন করা হয়েছে যাতে দলগুলিকে একসঙ্গে তাদের সেরা কাজ তৈরি করতে সাহায্য করে। আপনি যে ব্যবসায়ই থাকুন না কেন। আপনি বড় বা ছোট, স্থানীয় বা বৈশ্বিক যাই হোন না কেন, তাদের ভিজ্যুয়াল কমিউনিকেশন টুল কোম্পানিগুলিকে যেকোন অবস্থান থেকে দ্রুত স্কেল এবং আরও ভাল যোগাযোগ করার ক্ষমতা দেয়।যেকোনো ডিভাইসে রিয়েল-টাইমে চিন্তাভাবনা করা এবং ধারনাগুলি ভাগ করা এবং আপনার কর্মী বাহিনীকে মুহুর্তে প্রকল্পগুলি সহ-তৈরি করতে, সম্পাদনা করতে এবং দেখতে অনুপ্রাণিত করা যায়।

শিহ্মাব্যবস্থা ও অলাভজনক (nonprofit) প্রোগ্রামেরজন্য বিনামুল্যেক্যানভা প্রো !

ক্যানভা শিহ্মা ও অলাভজনক প্রোগ্রাম ক্যানভা প্রো-এর সমস্ত প্রিমিয়াম বৈশিষ্ট্য আনলক করে – বিনামূল্যে।শিহ্মাব্যবস্থার জন্য ক্যানভা-এ শক্তিশালী বিপণন প্রচারাভিযান তৈরি করার জন্য আপনার প্রয়োজনীয় সবকিছু রয়েছে। আপনি একজন শিক্ষক বা ছাত্র হোন না কেন, শিক্ষার জন্য ক্যানভা শ্রেণীকক্ষে এবং এর বাইরে দৃশ্যমানভাবে তৈরি করা, সহযোগিতা করা এবং যোগাযোগ করা সহজ করে তোলে। 

১২হাজার শিক্ষক এবং তাদের ছাত্রদের জন্য এটি ১০০% বিনামূল্যে। সোশ্যাল মিডিয়া পোস্ট, উপস্থাপনা, ইনফোগ্রাফিক্স, ওয়েবসাইট, রিপোর্ট, পোস্টার, ফ্লায়ার এবং সাইনেজ তৈরি এগুলো সম্পূর্ন বিনামুল্যে। কিন্তু বিনামুল্যে ক্যানভা প্রো পেতে হলে আপনাকে একটি আবেদন করতে হবে তাদের ওইয়েব সাইটে।সেখানা তারা প্রয়োজনীয় তথ্য নিয়ে যাচাই করার পর আপনি বিনামুল্যে Canva Pro-এর সুযোগ-সুবিধা উপভোগ করতে পারবেন।




আরো পড়ুনঃ সেরা ১৫টি ফ্রিল্যান্সিং এর কাজ সমূহ যা আপনার শেখা উচিৎ

সেবাসমূহ

  • ৪২০,০০০+ টেমপ্লেট,
  • ৭৫মিলিয়ন+ ছবি,
  • ৩.৫+ মিলিয়ন গ্রাফিক উপাদান,
  • ৩০০০+ ফন্ট সেট সহ পেশাদার দেখুন এবং ব্র্যান্ডের রঙ, ফন্ট এবং লোগো ভুলে যান
  • ম্যাজিক রিসাইজ দিয়ে একটি গ্রাফিককে অনেকগুলিতে পরিণত করুন
  • আপনার সমস্ত ডিজাইনের জন্য সীমাহীন ফোল্ডার এবং 100GB স্টোরেজ
  • অ্যানিমেশন এবং GIF এর মাধ্যমে আপনার সৃজনশীলতাকে প্রাণবন্ত করে তুলুন 


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url