চুল লম্বা করার তেলের নাম | অল্প সময়ে দ্রুত চুল লম্বা করার উপায়

চুল পড়ার সমস্যা নিয়ে ভুগছেন না এমন  মানুষ খুব কমই দেখা যায়।চুল আমাদের ব্যক্তিত্বের পাশাপাশি সৌন্দর্যকেও ফুটিয়ে তোলে।চুল ঝরে যাওয়া অথবা চুল লম্বা বা ঘন না হওয়ার বিষয়টি সম্পূর্ণভাবে নির্ভর করে আমাদের দৈনন্দিন জীবনের খাদ্য অভ্যাস এবং শারীরিক সুস্থতার ওপর। চুল লম্বা করার তেলের নাম জানার আগে কি কারনে চুল পরছে তা শনাক্ত করতে হবে।চুল পড়ার সমস্যা নারী এবং পুরুষ উভয়ের মধ্যেই লক্ষণীয়। চুল লম্বা করার ঘরোয়া পদ্ধতি

চুল লম্বা করার তেলের নাম

বিশেষ করে অনেক পুরুষদের চুল ঝরে যায় এবং মাথায় টাক পড়ে যায় এবং নারীদের চুল ঘন  অথবা অধিক পরিমাণে চুল ঝরে যাওয়া বা চুল লম্বা না হওয়ার কারণ সম্পূর্ণভাবে নির্ভর করে তাদের স্বাস্থ্যের ওপর।আজকে আমাদের আর্টিকেলটিতে জানতে পারবেন যে, কেন চুল পড়ে যায়? চুল লম্বা করার ঘরোয়া কিছু উপায় বা টিপস,কিভাবে এক মাসে চুল লম্বা করার উপায়,চুল লম্বা করার উপায় বা চুল লম্বা করার চিকিৎসা এবংচুলের মাথার ত্বকে ফাংগাস ইনফেকশন থেকে চুল পড়ে যায়। অল্প সময়ে দ্রুত চুল লম্বা ও ঘন করার দারুণ উপায়

পেজ সূচীপত্রঃ চুল লম্বা করার তেলের নাম | অল্প সময়ে দ্রুত চুল লম্বা করার উপায়

চুল কেন ঝরে পড়ে ? চুল দ্রুত লম্বা করার সহজ উপায়। 

চুল হচ্ছে সম্পুর্ন প্রোটিনের তৈরি তন্ত এবং কেরাটিন হচ্ছে চুলের প্রধান উপাদান। চুল দ্রুত লম্বা করার সহজ উপায় খুজার আগে জানতে হবে কেন চুল ঝরে পড়ে ?অস্বাভাবিক ভাবে চুল ঝরে পরা বা চুলের বৃদ্ধি কমে যাওয়া হচ্ছে এক ধরনের রোগ,যাকে বৈজ্ঞানিক ভাষায় অ্যালোপেসিয়া বলা হয়।দৈনিক একজন মানুষের ৫০ থেকে ১০০ টি চুল ঝরে পড়া স্বাভাবিক।


যতগুলো চুল ঝরে যায় ঠিক ততগুলো চুল স্বাভাবিক  ভাবে গজায়।কিন্ত যদি চুল পড়ে যাওয়ার পর নতুন চুল গজায় তাহলে তা হবে একটি রোগের লক্ষণ অথবা হরমোনাল ইস্যু।তাছাড়া কেন চুল ঝরে পড়ে তার অন্যান্য কারণেও যেমন;অ্যান্টিজেন এন্টিবডির রিএকশন অথবা মেয়েদের জরায়ুর টিউমার সিস্ট এর উপস্থিতি এবং পুরুষদের ক্ষেত্রে এন্ড্রোজেন হরমোনের কারণে চুল পড়ে যায়।

মহিলাদের ক্ষেত্রে গর্ভ অবস্থায় হর্মনাল অ্যাক্টিভিটি বেড়ে যায় অথবা অনেক সময় কমে যায় যার ফলে অনেকের চুল পড়ার সমস্যা দেখা দেয়।চুলপড়ার একটি বিশেষ কারণ হচ্ছে অটো ইমিউন ডিজিজ।চুল পড়া ও অনেকগুলো কারণ রয়েছে পুষ্টিহীনতা অথবা মাথার ত্বকে ফাঙ্গাস ইনফেকশন।কিন্তু পুরো বিশ্বে ৮০ থেকে ৯০ ভাগ চুল পড়ার কারণ হচ্ছে,অ্যানড্রোজেনিক অ্যালোপিসিয়া।

চুল লম্বা না হওয়ার কারণ- চুল লম্বা করার উপায়। চুল বড় করার সহজ উপায়

ধীরে চুল বৃদ্ধি অথবা চুল লম্বা না হওয়ার কারণ অনেক কারনেই হয়ে থাকতে পারে।সাধারনত নির্দিষ্ট বয়স,জেনেটিক্স,হরমনাল ইস্যু অথবা মানসিক চাপসহ বিভিন্ন কারন হচ্ছে চুল লম্বা না হওয়ার কারণ, বা চুল ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে।

অনেকেই আছে যারা চুলে হিট দিয়ে চুল স্ট্রেইট করে অথবা রিবাউন্ড করে এর ফলে চুলে থাকা কেরোটিন নষ্ট হয়ে যায়।যা চুল লম্বা হতে বাধা প্রদান করে এবং চুলকে দুর্বল এবং পাতলা বানিয়ে ফেলে।
আজকাল বাজারে অনেক এমন প্রসাধনী এসেছে যা চুল শাহিন এবং সিল্কি করে তোলে, কিন্তু প্রসাধনীগুলো কেমিক্যালযুক্ত থাকায় চুলের বিভিন্ন ক্ষতিসাধন করে থাকে।

ক্যামিকেল প্রসাধনী ব্যবহার করার ফলে চুলের গোড়ার পুষ্টি নষ্ট হয়ে যায়।তাছাড়া প্রয়োজনের অতিরিক্ত চুলের শ্যাম্পু করা এবং হট অয়েল ম্যাসাজ করা চুলের ত্বকের জন্য অত্যন্ত ক্ষতিকর।চুলের বৃদ্ধি বা  চুল লম্বা না হওয়ার কারণ এর পেছনে বিশেষ করে হট অয়েল টাইপের ম্যাসাজ গুলো বেশি দায়ী যা চুলের গড়াকে নরম করে দুর্বল করে ফেলে।

চুল লম্বা করার ঘরোয়া পদ্ধতি। চুল লম্বা করার উপায়। মাত্র ৭ দিন চুল লম্বা করার প্রাকৃতিক উপায়

চুল লম্বা করার জন্য অনেকেই বাজার হতে কেনা কেমিক্যাল যুক্ত প্রসাধনী ব্যবহার করাটা নিরাপদ মনে করেন না।যদিও চুল লম্বা করার জন্য এখন বাজারে বিভিন্ন ধরণের আয়ূর্বেদিক বা হারবাল প্রসাধনী রয়েছে।কিন্তু চুল লম্বা করার ঘরোয়া পদ্ধতি আমাদের প্রতিটি পরিবারে দেখা যায়।

চুলকে মজবুত, আকর্ষণীয় এবং কাল রাখার জন্য আমাদের আশেপাশে অনেক উপাদান আছে যা দ্বারা আমরা অল্প খরচে অথবা বিরাব্বিন বিনামূল্যেই চুল লম্বা করার ঘরোয়া পদ্ধতি প্রয়োগ করতে পারি।চুল দ্রুত লম্বা করার সহজ উপায় হিসেবে মেহেদী,আমলকি,পেঁয়াজ,আওলা-মেথি এবং বিভিন্ন ফল ইত্যাদি সামগ্রী দিয়ে আমরা বিনামূল্যে আমাদের চুলের যত্ন নিতে পারি।


মেহেদিঃ চুল লম্বা করার ঘরোয়া পদ্ধতি এর মধ্যে মেহেদী হচ্ছে সবথেকে ভালো এবং উপকারী একটি উপকরণ।মেহেদির পাতা পিষে‌,পাতার রস মাথার চুলের গোড়াতে লাগিয়ে ১০ থেকে ১৫ মিনিট অথবা সম্পন্ন শুকিয়ে ফেলে মাথা ধুয়ে ফেলতে হবে।মেহেদির রস চুলের গোড়া শক্ত করে এবং চুলকে সিল্কি করতে সাহায্য করে।তাছাড়া চুল কালো করার ক্ষেত্রেও মেহেদী ব্যবহার করা হয়।আবার মেয়েদের সাথে অন্যান্য বিভিন্ন উপকরণ যুক্ত করে হেয়ার প্যাক তৈরি করা হয়।

মেথিঃ চুলের যত্নে বা চুল লম্বা করার উপায় মেথির ব্যবহার এতোটা কার্যকরী যে এটিকে ৭ দিনে চুল লম্বা করার উপায় বললেও ভুল হবেনা।মেথিতে রয়েছে অধিক পরিমানে প্রোটিন এবংনিকোটিনিক এসিড থাকে যা চুলকে ভিতর থেকে মজবুত করে এবং পুষ্টি যোগায়।২ থেকে ৩ চামচ মেথি সারা রাত পানি ভিজিয়ে পরের দিন ১ গ্লাস পরিমান পানি খালি পেটে পান করলে এবং ভিজানো মেথি পিষে মাথাই প্যাক বানিয়ে দিলে চুল মজবুত হয় ও লম্বা হয় দ্রুত।

পিয়াজঃ মাথার ত্বকের পিএইচ মাত্রা ঠিক রাখতে পিয়াজের বিকল্প নেয়।পিয়াজের তেল মাথার ত্বকের জন্য বেশ উপকারী।পিয়াজের তেল বা কাচা পিয়াজের রস মাথার ত্বকে দিলে চুলের গরার রক্ত সঞ্চালন বৃদ্ধি পায় সাথে সাথে খুব দ্রুত চুল লম্বা করার উপায় এটি। তাছাড়া,পেয়াজের রস চুল অকালে পেকে বা সাদা হয়ে যেতে রোধ করে।কারন পিয়াজের রসে আছে বিশেষ ধরনের অ্যান্টিঅক্সিড্যান্ট যা চুলের ত্বকের হাইড্রোজেন আর অক্সাইডের মাত্রা হ্রাস করে চুলকে সতেজ রাখে।

চুল লম্বা করার তেলের নাম।  চুলে কি দিলে চুল লম্বা হয়? চুল লম্বা করার উপায়। অল্প সময়ে দ্রুত চুল লম্বা ও ঘন করার দারুণ উপায়

চুল লম্বা করার জন্য অনেকে বিভিন্ন ধরনের প্রশাধনী ব্যবহার করে থেকেন।কিন্ত প্রাচীনকাল থেকেই চুলের যত্নে তেলের বিকল্প নেই। চুল লম্বা করার তেল বলতে আবার যেকনো তৈল নয়।আমাদের মাথার ত্বক নিজেই কিছু পরিমানে তেল তৈরি করতে পারে যা চুলকে রুক্ষ হতে রহ্মা করে এবং সতেজ রাখে,তাই প্রত্যেকের মাথার ত্বক একই রকম না।তাই মাথাই যেকনো তেল ব্যবহার করা ঠিক নয়,কিন্ত কিছু তেল আছে যা সকলেই ব্যবহার করতে পারে এবং এগুলোকে খুব দ্রুত চুল লম্বা করার তেলের নাম  এ পরিচিত-

অলিভ অয়েল বা জলপায়ের তেলঃ অলিভ অয়েল চুলের জন্য ভালো এই বিশ্বাস আসে এর উপাদানগুলোর জন্য, বিশেষ করে ওলিক এবং স্টিয়ারিক অ্যাসিড থেকে আসে।এই ফ্যাটি অ্যাসিডগুলি খাওয়ার সময় শুধুমাত্র স্বাস্থ্যের সুবিধাই দেয় না, তবে এটি টপিক্যালি প্রয়োগ করলে আপনার চুলের জন্য প্রসাধনী সুবিধাও দিতে পারে।চুল লম্বা করার তেলের নাম অলিভ বা জলপাই তেলের তিনটি সম্ভাব্য উপকারিতা হলো-
  • চুল ময়শ্চারাইজ করে-যদিও বৈজ্ঞানিক প্রমাণ সীমিত,তবে জলপাই তেলের রাসায়নিক মেকআপ চুল বা ত্বকে প্রয়োগ করার সময় একটি ময়শ্চারাইজিং প্রভাবের সম্ভাবনা দেখায়।
  • অলিভ অয়েলের ময়শ্চারাইজিং বৈশিষ্ট্যগুলি চুলকে মজবুত করতে এবং এর স্থিতিস্থাপকতা বাড়াতেও সাহায্য করতে পারে, ভাঙ্গা বা বিভক্ত হওয়া রোধ করতে সাহায্য করে।
  • চুল লম্বা করার উপায় এটি যা চুলকে মজবুত করতে সাহায্য করতে পারে।
  • অলিভ অয়েল চুলের জন্য দুর্দান্ত কারণ এতে স্কোয়ালিন এবং ওলিক অ্যাসিডের মতো ময়েশ্চারাইজিং উপাদান রয়েছে।
  • এটি চুলের স্থিতিস্থাপকতা বাড়াতে পারে বলে বিভক্ত হওয়া রোধ করতেও সাহায্য করতে পারে।
  • ঠান্ডা চাপা অতিরিক্ত ভার্জিন অলিভ অয়েল চুলের প্রান্তে লাগান, তবে মাথার ত্বক এড়াতে ভুলবেন না।


ক্যাস্টার অয়েলঃ ক্যাস্টর অয়েল একটি বহুমুখী উদ্ভিজ্জ তেল যা মানুষ হাজার হাজার বছর ধরে ব্যবহার করে আসছে।এটি রিসিনাস কমিউনিস উদ্ভিদের বীজ থেকে তেল বের করে তৈরি করা হয়।

আজকাল ক্যাস্টর অয়েল কোষ্ঠকাঠিন্য এবং ত্বকের রোগ ও চুলের ত্বকের সুষ্কতা সমস্যার জন্য একটি জনপ্রিয় প্রাকৃতিক চিকিত্সা হিসাবে ব্যবহার করা হচ্ছে এবং এটি প্রায়ই প্রাকৃতিক সৌন্দর্য পণ্যগুলিতে খুঁজে পাওয়া যায়।চুলের চিকিত্সা করার জন্যও তেলটি ব্যবহার করা হয়।ক্যাস্টর অয়েল চুল লম্বা করার তেল এটি চুলকে ঘন ও মজবুত করতে এবং মাথার ত্বকের স্বাস্থ্যকে সমর্থন করতে পারে-

অনেকেই চুল লম্বা করার উপায় হিসেবে চুলের প্রাকৃতিক চিকিৎসায় ক্যাস্টর অয়েল ব্যবহার করেন।এর কারণ হল ক্যাস্টর অয়েলের ময়শ্চারাইজিং বৈশিষ্ট্য রয়েছে, যা চুলের খাদকে লুব্রিকেট করতে সাহায্য করতে পারে, নমনীয়তা বাড়ায় এবং ভাঙ্গার সম্ভাবনা হ্রাস করে।

যদিও কিছু লোক তাদের চুলের যত্নের রুটিনের অংশ হিসাবে নিয়মিত ক্যাস্টর অয়েল ব্যবহার করেন। ক্যাস্টর অয়েল চুলের স্বাস্থ্যের উন্নতিতে সাহায্য করে, চুলের বৃদ্ধিকে উদ্দীপিত করে বা চুল পড়া কমায়।কিছু লোক আইল্যাশ বৃদ্ধির জন্য ক্যাস্টর অয়েল ব্যবহার করে।

ক্যাস্টর অয়েল সাধারণত খুশকির চিকিত্সা হিসাবেও ব্যবহৃত হয়,খুশকির জন্য কিছু কার্যকর চুলের চিকিত্সায় একটি উপাদান হিসাবে ক্যাস্টর অয়েল থাকে।

কদুর তেলঃ কদুর তেল চুল লম্বা করার তেল হিসেবে বেশ উপযোগী ও কার্যকরি তেল যা আপনার মাথা ঠান্ডা রাখা,মাথাধরা দূর করা,গভীর ঘুমে সাহায্য করা,ক্লান্তি দূর করা,চুলকে উজ্জ্বল করা এবং চুলের পুষ্টি জোগাতে সাহায্য করে।তাছাড়া-
  • শুষ্ক চুলের চিকিৎসা করে-শুষ্ক চুলের কারণে কুঁচকানো এবং চুল ঝরে পারে।  যখন আপনার চুলের স্ট্র্যান্ডগুলি ভঙ্গুর এবং শুষ্ক হয়ে যায়, তখন চুলের তেল যেমন কদুর তেল চুলকে ময়শ্চারাইজ করতে পারে এবং শুষ্কতা থেকে মুক্তি পেতে পারে।
  • চুল পড়ার বিরুদ্ধে লড়াই করে-আপনি চুল পড়ার সমস্যায় ভুগতে পারেন যদি আপনি দিনে ১০০ টির বেশি চুল হারাতে থাকেন।  এন্ড্রোজেন যেমন ডাইহাইড্রোটেস্টোস্টেরন (ডিএইচটি) অ্যালোপেসিয়া সৃষ্টি করে। 
  • DHT চুলের ফলিকলগুলিতে কাজ করে এবং পুষ্টির প্রবাহ কমায়, এইভাবে চুল পড়া এবং পুরুষ-প্যাটার্ন টাক হয়ে যায়।অধিকাংশ ৫০% পুরুষ তাদের জীবদ্দশায় কিছু পরিমাণে টাকের সমস্যায় ভোগেন। কদুর তেলে উপস্থিত ফাইটোস্টেরল অ্যান্ড্রোজেন ক্রিয়াকে বন্ধ করে এবং চুল পড়া কমায়।  একটি সাম্প্রতিক পরিহ্মায় দেখা গেছে যে টাক পড়া পুরুষরা ২৪ সপ্তাহ ধরে ৪০০ মিলিগ্রাম কদুর তেল ক্যাপসুল গ্রহণ করার পরে চুলের বৃদ্ধি পেয়েছে।
  • কদুর তেলে উপস্থিত ফাইটোস্টেরল অ্যান্ড্রোজেন ক্রিয়াকে বন্ধ করে এবং চুল পড়া কমায়।  একটি সাম্প্রতিক পরিহ্মায় দেখা গেছে যে টাক পড়া পুরুষরা ২৪ সপ্তাহ ধরে ৪০০ মিলিগ্রাম কদুর তেল ক্যাপসুল গ্রহণ করার পরে চুলের বৃদ্ধি পেয়েছে।
চুল লম্বা করার জন্য সাহায্য করে-কদুর বীজ ভিটামিন B7 সমৃদ্ধ, যা বায়োটিন নামেও পরিচিত।  এটি চুলের স্ট্রেন্ডে কেরাটিনের মাত্রা বাড়াতে সাহায্য করে, তাদের শক্তিশালী করে।কদুর বীজে ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিডও থাকে, যেমন ওলিক অ্যাসিড এবং লিনোলিক অ্যাসিড,যা বেশ লুব্রিকেটিং এবং শক্তিশালী অ্যান্টি-ইনফ্ল্যামেটরি প্রভাবের সাথে কৃতিত্বপূর্ণ।এগুলো চুলের ফলিকলে রক্তের প্রবাহ বাড়ায়।  এই সমস্ত বৈশিষ্ট্য চুলের বৃদ্ধি এবং শক্তি বৃদ্ধিতে অবদান রাখে।

কালোজিরার তেলঃ কালোজিরার বীজ থেকে যে তেল পাওয়া যায় তা আমাদের শরীরের জন্য খুবি উপকারী।শরীরের বিভিন্ন সমস্যার পাশাপাশি কালোজিরার তেল চুল লম্বা করার উপায় হিসেবে অনেক জনপ্রিয় একটি তেল।কালোজিরার তেল হচ্ছে এক ধরনের প্রাকৃতিক ময়েশ্চুরাইজার যা চুলকে ঘন,কালো,উজ্জল করার সাথে চুল লম্বা করতে সাহায্য করে।কালোজিরার তেলে রয়েছে প্রটিন এবং ফ্যাটি এসিড যা মাথায় দিলে চুলের গড়ার রক্ত চলাচল বাড়িতে তুলে এবং নতুন চুল গজাতে ও চুলকে শুষ্ক হতে রহ্মা করে।

চুল লম্বা করার হেয়ার প্যাক। চুলে কি দিলে চুল লম্বা হয়? চুল বড় করার সহজ উপায়

আজকাল চুলের যত্নে বাজারে বিভিন্ন ধরনের প্রসাধনী পাওয়া যায়।আগুলোর মধ্যধে চুল লম্বা করার হেয়ার প্যাক গুলো অন্যতম।তবে হারবাম অথবা আয়ুর্বেদিক চুল লম্বা করার হেয়ার প্যাক গুলো বেশি জনপ্রিয়।কারন আগুলোর কমবেশি কোনো পার্শপ্রতিক্রিয়া থাকে না এবং বেশ কার্যকরিও বাটে।

চুল লম্বা করার উপায়। অল্প সময়ে দ্রুত চুল লম্বা করার উপায়

কদুর তেলের চুল লম্বা করার হেয়ার প্যাক, চুল দ্রুত লম্বা করার সহজ উপায়

উপকরণ: ১ ডিমের কুসুম, ১ টেবিল চামচ মধু, এবং ২ টেবিল চামচ কদুর তেল নিয়ে প্যাক তৈরি করুন।

 ধাপঃ 

  • সব উপকরণ ভালো করে মিশিয়ে পেস্ট তৈরি করুন।
  • এই প্যাকটি আপনার মাথার ত্বকে এবং চুলে ম্যাসাজ করুন এবং পরে মাথা ঢেকে ফেলুন।
  • এক ঘণ্টা পর চুল ধুয়ে ফেলুন।
  • সপ্তাহে অন্তত দুবার এই হেয়ার প্যাকটি কয়েক মাস ব্যবহারের চেষ্টা করুন।

মেহেদি দিয়ে চুল লম্বা করার হেয়ার প্যাক। চুলে কি দিলে চুল লম্বা হয়? অল্প সময়ে দ্রুত চুল লম্বা ও ঘন করার দারুণ উপায়

চুল লম্বা করার উপায় হিসেবে এখন বাজারে অনেক ধরনের গুড়া মেহেদী পাওয়া যায় এগুলা মেহেদী প্যাক চুলের সার্বিক পরিচর্যার জন্য খুবই কার্যকরী।চুলের আগা ফাটা রোধ, চুলের গোড়া শক্ত,খুশকি দূর করার, সহ চুলকে মসৃণ,জল  এবং লম্বা করে।

উপকরণ :গুরো মেহেদী চুলের পরিমাণ অনুযায়ী,২ চামচ টক দই এবং একটি ডিম।

আরো পড়ুনঃ নার্ভে আঘাত পেলে কী করবেন

ধাপঃ

  • গুরু মেহেদি,দই এবং ডিম মিশিয়ে নিয়ে প্যাকটি তৈরি করতে হবে।এবং আধা ঘন্টার জন্য রেখে দিতে হবে।
  • এরপর মেহেদীর প্যাকটি হাত দিয়ে মাথার ত্বকে আস্তে আস্তে করে মেসেজ করে লাগাতে হবে।
  • প্রয়োজন হলে সমস্ত চুলের গায়ে প্যাকটি লাগানো যাবে। 
  • এক ঘন্টা হয়ে গেলে প্যাকটি ধুয়ে ফেলতে হবে। 
  • চুল লম্বা করার উপায় হচ্ছে এভাবে প্যাকটি সপ্তাহে দুইদিন করে পুরো দুইমাস ব্যবহার করলে আপনার চুল মজবুত,ঘন এবং চুল ঝরাও কমবে।

১ মাসে চুল লম্বা করার উপায় ! 

 এক মাসে চুল লম্বা করার উপায় হচ্ছে,সর্বপ্রথম আপনি আপনার খাদ্য তালিকা প্রস্তুত করুন।আমরা জানি যে চুল প্রোটিনের তৈরি।চুলকে পর্যাপ্ত পুষ্টি দিতে আমাদেরকে প্রোটিন জাতীয় খাদ্য উপাদান আমাদের খাদ্যভ্যাসে যুক্ত করতে হবে।ইতালি কে আপনিসবজির মধ্যে-গাজর,ব্রোকলি,টমেটো,পালং শাক, ক্যাপসিকাম,মোটরশুটি,পাতাকপি, ফুলকপি। আমিষের মধ্যে আপনি মুরগির মাংস, বিভিন্ন ধরনের সামুদ্রিক মাছ ইত্যাদি যুক্ত করতে পারেন।চুলের পর্যাপ্ত যত্নের জন্য প্রতি তিন দিন পর পর একবার করে শ্যাম্পু করা উচিত এবং অধিক পরিমাণে চিরুনি করা যাবে না।চুলের ত্বককে সুস্থ রাখার জন্য পছন্দমত উপযোগী তেল মাথার ত্বকে মালিশ করতে হবে ।

শেষ কথাঃ চুল লম্বা করার তেলের নাম | অল্প সময়ে দ্রুত চুল লম্বা করার উপায়

এছাড়া চুল ভালো রাখতে মানসিক চাপ থেকে দূরে থাকার চেষ্টা করতে হবে। আমি আশা করি আজকের  এই আটিকেল  পরার মাধ্যমে আপনি চুল লম্বা করার উপায় জানতে পেরেছেন। যদি এই আটিকেল সম্পর্কে আপনার কোন মতামত থকে থাহলে অবশ্যই কমেন্ট করে আমাদেরকে জানিয়ে দিন। আর যদি আটিকেল ভালো লাগে থাহলে বন্ধুদের সাথে শেয়ার করুন।  আপনাকে  ধন্যবাদ 🥰


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url