সেলফিন একাউন্ট খোলার নিয়ম ও সেলফিন চার্জ ২০২৩ - Dreamyitc

আজকে আমরা সেলফিন একাউন্ট খোলার নিয়ম, ব্যাংক একাউন্টের মাধ্যমে কিভাবে সেলফিন অ্যাকাউন্ট খুলবেন, বিদেশ থেকে কিভাবে সেলফিন অ্যাকাউন্ট রেজিস্ট্রেশন করতে হয়, সেলফিন থেকে টাকা উত্তোলন, সেলফিন চার্জ ২০২৩ বিষয়গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করবো ।

ডাচ বাংলা যেমন রকেট মোবাইল ব্যাংকিং সেবা প্রদান করে থাকে ইসলামী ব্যাংকের তেমনি সেলফিন মোবাইল ব্যাংকিং সেবা প্রদানকারী একটি ওয়ালেট বলা যেতে পারে। আমাদের মধ্যে আমরা অনেকেই জানিনা যে কিভাবে সেলফিন একাউন্ট খুলতে হয়। সেলফিন অ্যাকাউন্টের সুবিধা কি কি এবং অসুবিধা কি কি সে সম্পর্কে বিস্তারিত জানতে হলে আজকের এই সেলফিন অ্যাকাউন্ট খোলার নিয়ম নিয়ে লেখা আর্টিকেলটি আপনাকে সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়তে হবে।

সেলফিন একাউন্ট খোলার নিয়ম

সেলফিন অ্যাপে রয়েছে বিভিন্ন সুযোগ-সুবিধা আপনি কার্ড ছাড়াই শুধু হাতের স্মার্টফোন ব্যবহার করেই সেলফিন অ্যাপের মাধ্যমে যখন তখন টাকা উত্তোলন করতে পারবেন এটিএম বুথ থেকে বা যেকোনো ব্রাঞ্চ থেকে। সঠিক পদ্ধতিতে সেলফিন অ্যাকাউন্ট খুলতে না জানলে আপনার সেলফিন অ্যাকাউন্টটি ব্যান্ড হয়ে যেতে পারে এবং আপনার সময়ও নষ্ট হতে পারে। আসুন তাহলে সঠিক পদ্ধতিতে সেলফিন একাউন্ট খোলার নিয়ম জেনে নেওয়া যাক।

ইসলামী ব্যাংকের  মোবাইল ব্যাংকিং সেলফিন(Sell fin) কি?

ইসলামী ব্যাংকের একটি শাখা ব্যাংক বা ছোট্ট ব্যাংক বলা যেতে পারে সেলফিনকে। ডাচ বাংলা ব্যাংকের যেমন রকেট রয়েছে তাদের মোবাইল ব্যাংকিং পরিষেবা প্রদান করার জন্য বিকাশে যেমন আমরা বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারি বিভিন্ন প্রোডাক্ট কিনতে পারি। সেম সেলফিন এপের মাধ্যমেও আপনি বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন, ব্যাংকের স্টেটমেন্ট দেখতে পারবেন এবং চেকের জন্য আবেদন করতে পারবেন। 

আরো বহু ফিচারে আবদ্ধ করা হয়েছে ইসলামী ব্যাংকের মোবাইল ব্যাংকিং সেবা এই সেলফিন অ্যাপটিকে। আপনার যদি একটি ব্যাংক একাউন্ট থাকে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডে তবে অবশ্যই আপনার এই সেলফিন অ্যাকাউন্ট খোলার নিয়ম সম্পর্কে একটি সম্মুখ ধারণা থাকা উচিত এবং কিভাবে এই সেলফিন অ্যাপটি সঠিকভাবে ব্যবহার করতে হয় সে সম্পর্কে একটি বিস্তার ধারণা থাকা উচিত বলে আমি মনে করি। 


এজন্যই আজকের এই আর্টিকেলে আমরা আপনাদেরকে শিখিয়ে দেব কিভাবে সেলফিন অ্যাকাউন্ট খুলতে হয়, বিদেশে থেকে আপনি কিভাবে সেলফি অ্যাকাউন্ট ওপেন করবেন, ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে আপনি কিভাবে সেলফিন অ্যাকাউন্ট ওপেন করবেন এবং সেলফিন চার্জ ২০২৩ সালে এসে কত ধরা হচ্ছে তার একটি চাট আমরা আপনাদের সঙ্গে শেয়ার করব। তাই শেষ পর্যন্ত আপনি আমাদের সঙ্গেই থাকবেন বলে আমি আশাবাদী।

সেলফিন অ্যাকাউন্ট খোলার জন্য আপনার কি কি লাগবে এক নজরে দেখে নিন

ডিজিটাল বাংলাদেশের এই সময় এসে আপনি এখন ঘরে বসেই সেলফিন অ্যাকাউন্ট ওপেন করতে পারবেন খুব সহজেই। তার জন্য আপনাকে আর কোন ব্যাংক একাউন্টে যেতে হবে না বা আপনার ডিসট্রিক্ট কোন ব্যাংক বা ব্রাঞ্চেও আপনার ধরাধরি করার প্রয়োজন নেই। ঘরে বসে সেলফিন অ্যাকাউন্ট খোলার জন্য আপনার যে যেই ডকুমেন্টগুলো এবং যে যেই ফিচারসগুলো আপনার মধ্যে থাকতে হবে তা হচ্ছে।
  1. অবশ্যই আপনাকে ১৮ বছরের বেশি হতে হবে।
  2. আপনার একটি ভ্যালিড এন আই ডি কার্ড থাকতে হবে।
  3. আপনার একটি এন্ড্রয়েড স্মার্টফোন থাকতে হবে।
  4. একটি সচল সিম কার্ড যেখানে আপনার সঙ্গে যোগাযোগ এবং ওটিপি কোড পাঠানো যেতে পারে।
  5. আর কমন একটি জিনিস ইন্টারনেট কানেকশন থাকতে হবে।
ব্যাস এই কয়েকটি জিনিস যদি আপনার অ্যাভেলেবল থাকে আপনি কয়েক সেকেন্ডের মধ্যে ঘরে বসে নিজেই সেলফিন একাউন্ট খুলে নিতে পারবেন।

তাহলে চলুন এবার শুরু করা যাক সেলফিন অ্যাকাউন্ট খোলার নিয়ম এর বিস্তারিত ধাপ গুলো।

সেলফিন একাউন্ট খোলার নিয়ম | Cellfin Account Registration 2023

আমরা বাঙালিরা যে শুধুমাত্র বীরের জাতি তা কিন্তু নয় আমরা কিন্তু স্মার্ট বাংলাদেশের নাগরিক অর্থাৎ আমরা কিন্তু ডিজিটালই অনেক স্মার্ট হয়ে গিয়েছি। তা না হলে আর কি এখন ঘরে বসেই আমরা ব্যাংকের ঝামেলা এড়িয়ে নিজের হাতের স্মার্টফোন দিয়েই এই ধরনের বড় বড় এ্যাপস এ একাউন্ট খুলতে পারতাম কখনো না। 

কিন্তু আমরা যেহেতু স্মার্ট তাই এখন ঘরে বসেই সেকেন্ডের মধ্যেই নিজের হাতের মোবাইল ফোন ব্যবহার করে ইসলামী ব্যাংকের সেলফিন অ্যাকাউন্ট খুলে নিতে পারি খুব সহজেই। নিচে কয়েকটি ধাপে আমি আপনাকে খুব সহজে বুঝানোর চেষ্টা করছি বা করব কিভাবে আপনি সেলফিন অ্যাকাউন্ট খুলবেন অর্থাৎ সেলফিন অ্যাকাউন্ট খোলার নিয়ম ২০২৩ বা Cell fin Account Open & Registration 2023। 

ধাপ ০১ঃ Cell fin account registration

সেলফিন অ্যাকাউন্ট খোলার সর্বপ্রথম ধাপ হচ্ছে আপনাকে সেলফিন অ্যাপসটি ইন্সটল করতে হবে আপনার এন্ড্রয়েড মোবাইল ফোনে। আর এর জন্য আপনাকে সর্বপ্রথম চলে যেতে হবে আপনার মোবাইল ফোনের প্লে স্টোরে এবং সেখানে গিয়ে সার্চ করুন "Cell Fin"লিখে। তারপরে দেখবেন সর্বপ্রথম আপনার সামনে সেলফিন অ্যাপসটি চলে আসবে সেটাকে ইন্সটল করে নিন।

ধাপ ০২ঃ Cellfin Account Open & Registration 2023

এইবার আপনি অ্যাপসটি ওপেন করুন এবং এখানে দেখতে পাবেন লেখা আছে মোবাইল নাম্বার এবং সেলফিনের ছয় ডিজিট এর একটি পিন কোড দেওয়ার অপশন। তো আমরা কি এখানে প্রথমে মোবাইল নাম্বার এবং পিন কোড দিয়ে লগইন করার ট্রাই করব। মোটেও না কেননা আমাদের তো কোনো অ্যাকাউন্টটি নেই এজন্য আমরা একটু নিচেই দেখতে পাবো রেজিস্টার নামে একটি অপশন আছে সেখানে ক্লিক করব।

Cellfin Account Open

ধাপ ০৩ঃ সেলফিন একাউন্ট খোলার নিয়ম

রেজিস্টার এ ক্লিক করার পর আপনার সামনে দুইটি অপশন আসবে একটিতে লেখা থাকবে "Bangladesh" আর অপরটিতে লেখা থাকবে "Aboard" অর্থাৎ আপনি যদি বাংলাদেশ থেকে এই একাউন্টে খুলতে চান তাহলে আপনি সিম্পি বাংলাদেশে ক্লিক করবেন আর আপনি যদি বিদেশ থেকে একাউন্টটি খোলার ট্রাই করেন তাহলে আপনি সিমপ্লি Aboard ক্লিক করবেন।


Cellfin Account Open

ধাপ ০৪ঃ Cell fin account registration

আচ্ছা আপনি কি সিলেক্ট করেছেন আপনি কোথা থেকে অ্যাকাউন্টটা খুলছেন। জি আমরা সেলফিন অ্যাকাউন্ট খোলার নিয়ম নিয়ে কথা বলছি। আচ্ছা ধরে নিলাম আপনি বাংলাদেশ সিলেক্ট করেছেন বাংলাদেশ সিলেক্ট করার পর একটু নিচে দেখতে পাবেন আবার দুইটি অপশন আসছে একটিতে লেখা আছে  "National NID" আর অপর পাশে লিখা আছে "Bank A/C"। 

Cellfin Account Open

এই সেকশনে আমরা ন্যাশনাল এনআইডি দিয়ে কিভাবে ব্যাংক বা সেলফিন অ্যাকাউন্ট ওপেন করবেন সেই বিষয়টি নিয়ে আলোচনা করছি পরবর্তী সেকশনে নিচের দিকে আমরা ব্যাংক অ্যাকাউন্ট দিয়ে কিভাবে সেলফিন অ্যাকাউন্ট ওপেন করতে হয় তা নিয়ে বিস্তারিত আলোচনা করব তাহলে এখন আপনি ন্যাশনাল NID তে ক্লিক করুন।

ধাপ ০৫ঃ Cellfin Account Open & Registration 2023

National NID কার্ড সিলেক্ট করার সাথে সাথে আপনার সামনে পরবর্তী একটি পেজ ওপেন হবে যেখানে আপনাকে আপনার মোবাইল নাম্বার দিতে বলবে এবং এখানে 6 সংখ্যার একটি পিন কোড বসাতে বলবে আর সবার উপরে দেখবেন আপনি কোন অপারেটরের মোবাইল ব্যবহার করেন তাদের লোগো দেওয়া আছে আপনি সেখান থেকে আপনার যেটা ফোন নাম্বার তাদের অপারেটরের লোগোতে ক্লিক করুন। এবং তার শেষে নিচের দিকে দেখবেন রেজিস্টার নামে একটি বাটন আছে এই বাটনে ক্লিক করুন।


Cellfin Account Open

ধাপ ০৬ঃ সেলফিন একাউন্ট খোলার নিয়ম

রেজিস্টার অপশনে ক্লিক করার পরে আপনাকে ভেরিফিকেশনের জন্য অপেক্ষা করতে হবে আপনি যেই মোবাইল নাম্বারটি ওইখানে বসিয়েছিলেন সেই মোবাইল নাম্বারে একটি ওটিপি কোড আসবে সেই কোড নাম্বারটি এখানে সাবমিট করতে হবে।

ধাপ ০৭ঃ Cellfin Account Open & Registration 2023

সাবমিট অপশনে ক্লিক করার পরে আপনাকে আপনার এনআইডি কার্ড দেওয়ার অপশনে নিয়ে যাবে অর্থাৎ আপনার এনআইডি কার্ডের ফ্রন্ট পেইজে একবার ছবি উঠাতে হবে এবং পেছনের দিকে একবার ছবি উঠাতে হবে দিয়ে সাবমিট করতে হবে। সাবমিট দেওয়ার সাথে সাথে আপনার সামনে আপনার এনআইডি কার্ডের সমস্ত তথ্য চলে আসবে আপনি একবার মিলিয়ে নিবেন সুন্দরভাবে। 

এই ধাপে এখানে একটু খেয়াল করবেন এখানে অনেক সময় পার্মানেন্ট এড্রেস চলে আসে কিন্তু প্রেজেন্ট এড্রেস আসে না এখানে আপনাকে নিজে থেকে আপনার প্রেজেন্ট এড্রেসটা বসাইতে হবে। তারপর আপনার লিঙ্গ অর্থাৎ জেন্ডার সিলেক্ট করে দিতে হবে। এবং আপনার পেশাটা এখানে সিলেক্ট করে দিবেন যে আপনি কি করেন অর্থাৎ আপনি কি ভ্যান চালক, আপনি কি ব্যাংকার, আপনি কি স্টুডেন্ট আপনি যেই প্রফেশনে থাকেন না কেন অকুপেশনের এই অপশনে আপনাকে সেটা সিলেক্ট করতে হবে। তারপর নেক্সটে ক্লিক করুন।

ধাপ ০৮ঃ কিভাবে সেলফিন একাউন্ট খুলবেন 

এইবারে ধাপে এসে আপনাকে আপনার একটা সেলফি উঠাতে হবে এখানে সেলফি উঠানোর ক্ষেত্রে আপনি একটি জিনিস মাথায় রাখবেন আপনি একটা আলোর জায়গায় বসবেন যাতে আপনার পুরো মুখটা ভালোভাবে বোঝা যায় এবং সেলফি তোলার সময় আপনার চোখ বারবার নাড়াচাড়া করাবেন ঘাড় এদিক-ওদিক ঘোরাবেন তাহলে সুন্দর হবে ছবিটা উঠে যাবে।

ধাপ ০৯ঃ Cell fin account registration

একবার আপনার ছবিটা কনফার্ম করে আপলোড করে দিতে পারলে পরবর্তী ধাপে আপনাকে আপনার প্রোফাইলটা তৈরি করে নিতে হবে। এখানে আপনাকে শুধু আপনার নামটা বসাতে হবে আপনার একটা ইমেইল আইডি বসাতে হবে এবং রেফারেল মোবাইল নাম্বার হিসেবে আপনি যে কারো একটি মোবাইল নাম্বার এখানে বসাতে পারেন। 

ব্যাস আপনার সেলফিন একাউন্ট খোলা কমপ্লিট এবার জাস্ট আপনি লগইন অপশনে ক্লিক করে আপনি যে নাম্বার দিয়েছিলেন এবং সেলফিনের যে পিনটা দিয়েছিলেন সেটা দিয়ে লগইন করে নিন এবং উপভোগ করুন সেলফিন এর সুযোগ সুবিধা গুলো। আশা করি এন আই ডি (NID) দিয়ে সেলফিন অ্যাকাউন্ট খোলার নিয়ম টা আপনার একদম ক্লিয়ার হয়ে গিয়েছে এবং আমি আপনাকে সুন্দর ভাবে বুঝাতে পেরেছি।

ব্যাংক একাউন্টের মাধ্যমে কিভাবে সেলফিন অ্যাকাউন্ট খুলবেন। সেলফিন নিবন্ধন

তাহলে আমরা ওপরের সেকশনটি পড়ে জানতে পারলাম সেলফিন একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে। এইবারে আমরা আপনাদেরকে জানাবো যে কিভাবে আপনার ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে আপনি সেলফিন অ্যাকাউন্ট খুলবেন। অর্থাৎ মোটকথা ব্যাংক একাউন্টের মাধ্যমে সেলফিন একাউন্ট খোলার নিয়ম। 

আমার একটা বন্ধু এজেন্ট ব্যাংকিং এর মাধ্যমে একটি ইসলামী ব্যাংকে ব্যাংক একাউন্ট ওপেন করেছে। অর্থাৎ স্টুডেন্ট ব্যাংক একাউন্ট তার আম্মুর এনআইডি কার্ড দিয়ে করা তার কিন্তু এখন পর্যন্ত কোন এনআইডি কার্ড হয়নি। তাহলে কি আমার সেই বন্ধুটা এখন সেলফিন একাউন্টের কোন ফিচারস উপভোগ করতে পারবে না। 


জি হ্যাঁ অবশ্যই পারবে কেননা সেলফিন অ্যাপসে একাউন্ট খোলার জন্য আপনার ব্যাংক একাউন্ট থাকলেও আপনি ব্যাংক একাউন্টের মাধ্যমে সেলফিন একাউন্ট ওপেন করতে পারবেন। এর জন্য সেম প্রসেস আপনাকে প্লেস্টোর থেকে সেলফিন অ্যাপস টি ইন্সটল করতে হবে এবং উপরের সেকশনের চার নম্বর ধাপ পর্যন্ত আপনার প্রক্রিয়া একই রকমের থাকবে। 

তারপরে আপনার প্রক্রিয়াতে কিছু চেঞ্জ আসবে এই জিনিসটা একটু মনোযোগ দিয়ে পড়ুন। আপনি যখন এনআইডি কার্ড দিয়ে সেলফিন একাউন্ট খুলেছিলেন তখন সেখানে এনআইডি কার্ড সিলেক্ট করেছেন কিন্তু এখানে যেহেতু আপনি ব্যাংক একাউন্টের মাধ্যমে খুলতে চাচ্ছেন তাহলে আপনাকে Bank A/C এই অপশনটির মধ্যে ক্লিক করতে হবে।

তাহলে আপনাকে পরবর্তী ধাপে নিয়ে যাবে এবং এইখানে আপনাকে আপনার মোবাইল নাম্বারটা বসাতে হবে এবং আপনার ইসলামী ব্যাংকে একাউন্ট নাম্বার বসাতে হবে এবং আপনার সেলফিনের পিন কোডটি এখানে বসাতে হবে। তারপর আপনার মোবাইল অপারেটর ক্লিক করে রেজিস্টারে ক্লিক করুন। আপনি যখন রেজিস্ট্রির ক্লিক করবেন আপনার সামনে একটি মেসেজ চলে আসবে এবং সেখানে লেখা থাকবে যে আপনাকে আপনার নিকটস্থ কোন ব্রাঞ্চে যাইতে হবে এবং সেখান থেকে তাদের পারমিশন নিতে হবে যে তারা যেন আপনার সেলফিনএকাউন্টটা ওপেন করে দেয়। 

মেজর পার্থক্যটা শুধু এখানে আপনাকে আপনি যদি এনআইডি কার্ড দিয়ে আপনার সেলফিন অ্যাকাউন্ট ওপেন করেন তাহলে আপনাকে কোন ব্রাঞ্চে যেতে হবে না কিন্তু আপনি যদি ব্যাংক একাউন্টের মাধ্যমে সেলফিন একাউন্ট ওপেন করেন তাহলে অবশ্যই আপনাকে নিকটস্থ কোন ব্রাঞ্চে যেতে হবে এবং তাদেরকে বলতে হবে তারা যেন আপনার ব্যাংক অ্যাকাউন্টটা ওপেন করে। তারপরে আপনি যখন আপনার নিকটস্থ ব্রাঞ্চে চলে যাবেন তখন সেখানে আপনার ফোনে একটা ওটিপি চলে আসবে নিচের দেওয়া ছবির মত 

Cellfin Account Open

এই ওটিপিতে যে কোডটা থাকবে সেটা বলবেন এবং বসাবেন তাহলে তারা আপনার একাউন্টটা এক্টিভেট করে দিবে এবং আপনি সেলফিন অ্যাকাউন্টটা ব্যবহার করতে পারবেন স্বাচ্ছন্দে। যদি কনসেপ্ট আপনার ক্লিয়ার না হয় তাহলে নিচের দেওয়া ভিডিওটি দেখে আপনি আরো বিস্তারিত জেনে নিতে পারেন।

cellfin account registration 2023। CellFin account login

সেলফিন চার্জ । Cellfin Transaction Limit & Charge

আপনাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা জানতে চান যে সেলফিন চার্জ কত। অর্থাৎ ডেলি বা মান্থলি বেসিসে সেলফিন নিয়ে টাকা আদান-প্রদানের ক্ষেত্রে কত টাকা চার্জ প্রদান করতে হয় এবং লিমিটেশন কতটুকু অ্যাকাউন্টের মধ্যে আপনি কত টাকা রাখতে পারবেন বা কত টাকা ট্রান্সক্রিপশন করতে পারবেন এই ধরনের অনেক প্রশ্ন সবার মাথায় ঘুরপাক খায়। 

সেলফিন চার্জ এবং সেলফিন ট্রানজেকশন লিমিট সম্পর্কে বিস্তারিত জানতে হলে আপনি যখন সেলফিন অ্যাকাউন্ট ওপেন করবেন তখন অ্যাপসের মধ্যে সেলফিন আইকনে ক্লিক করলে সেখানে দেখতে পাবেন চার্জ এবং ট্রানজেকশন লিমিট একটি অপশন আছে সেখানে ক্লিক করলে আপনার সামনে তাদের একটি চার্ট চলে আসবে। তবু আপনাদের সুবিধার জন্য আমি নিচে ছক আকারে দেওয়ার চেষ্টা করলাম ছক থেকে দেখে নিন যে ডেইলি এবং মান্থলি বেজে আপনার সেলফিন কত টাকা চার্জ কাটতে পারে।

TypeNo.Per Trx.Amount
CellFin BalanceNANA1000000
Add Money From Bank A/C205000001000000
Send Money205000001000000
Bank A/C To Bank A/C205000001000000
Bill Pay/Online Purchase/Ticket/Mobile TopUp10100000100000
Cash Withdraw Branch/Sub-Branch/Agent (CellFin)10500000500000
Cash Withdraw Branch/Sub-Branch/Agent (Bank A/C)10As per Core Banking RuleAs per Core Banking Rule
Card-less ATM Withdraw202000050000
Cash by Code Withdraw202000050000

সেলফিন অ্যাকাউন্টের সুবিধা গুলো কি কি

  • অ্যান্ড্রয়েড এপ এর মাধ্যমে ব্যবহার করার সুবিধা পাবেন।
  • যেকোনো ধরনের বিল পরিশোধ করার সুযোগ সুবিধা।
  • অনলাইন কেনাকাটার জন্য যেকোনো তালিকাভুক্ত অনলাইন পেমেন্ট পরিশোধ করার সুবিধা।
  • পরিচিত বা অন্য কাউকে টাকা পাঠানোর জন্য অনুরোধ করার সুযোগ।
  • এক সেলফিন ব্যবহারকারী থেকে অপর সেলফিন ব্যবহারকারীতে টাকা পাঠানোর সুযোগ।
  • সরাসরি বিকাশে টাকা উত্তোলনের সুযোগ।
  • নিজ দেশের মধ্যে ব্যবহার করার জন্য ভিসা কার্ড ব্যবহার ও সুযোগ।
  • কাঠ বিহীন লেনদেন প্রক্রিয়া
  • এক ব্যাংক থেকে অন্য ব্যাংকে টাকা পাঠানোর সুযোগ।
  • বাস বা ট্রেনের টিকিট ক্রয় করার সুযোগ।
  • ব্যাংকের স্টেটমেন্ট এবং ব্যালেন্স চেক করার সুযোগ।
  • বাইরের দেশ থেকে পাঠানোর রেমিটেন্স গ্রহণ করার সুযোগ।

People also ask: সেলফিন একাউন্ট খোলার নিয়ম নিয়ে জিজ্ঞাসিত প্রশ্ন ও উত্তর

সেলফিন একাউন্ট এর বৈশিষ্ট্যগুলো কি কি?

সেলফিন একাউন্টের অনেক ধরনের বৈশিষ্ট্য রয়েছে তার মধ্যে প্রধান প্রধান বৈশিষ্ট্যগুলো হচ্ছে এটার মাধ্যমে আপনি বিল পেমেন্ট করতে পারবেন, আপনার ব্যাংকের স্টেটমেন্ট এবং ব্যালেন্স চেক করতে পারবেন, ট্রেনের টিকিট ক্রয় করতে পারবেন, ব্যাংক থেকে ব্যাংকে টাকা ট্রান্সফার করতে পারবেন ইত্যাদি।

১৬ বছর বয়সে কি ব্যাংক একাউন্ট খোলা যায়

না ১৬ বছর বয়সে ব্যাংক একাউন্ট খোলা যায় না। এক্ষেত্রে আপনি আপনার অভিভাবকের মাধ্যমে আপনার নামে ব্যাংক একাউন্ট খুলতে পারবেন।

ইসলামী ব্যাংকে একাউন্ট খুলতে কত টাকা লাগে?

ইসলামী ব্যাংকে একাউন্ট খুলতে কত টাকা লাগবে এ প্রশ্নের উত্তর দেওয়া একটু টা কেননা অ্যাকাউন্ট ভেদে টাকার পরিমাণ ভিন্ন হতে পারে আর ওইটা ইসলামী ব্যাংকের টাকা লাগে না বরঞ্চ আপনার একাউন্টে জমা থাকবে।

সেভিংস একাউন্টে সর্বোচ্চ কত টাকা রাখা যায়?

সেভিংস একাউন্টে সর্বোচ্চ ১০ লক্ষ টাকা রাখা যায়।

লেখকের মন্তব্যঃ সেলফিন একাউন্ট খোলার নিয়ম ও সেলফিন চার্জ ২০২৩

আশা করি আজকের এই আর্টিকেলটি পড়ার মাধ্যমে আপনারা সেলফিন একাউন্ট খোলার নিয়ম, সেলফিন চার্জ এবং সেলফিন একাউন্ট এর সুবিধা গুলো সম্পর্কে বিস্তারিত একটি ধারণা লাভ করেছেন। এই পুরো আর্টিকেলটি পড়ার পর আপনার যদি কোথাও কোন প্রশ্ন জেগে থাকে তাহলে অবশ্যই আমাদেরকে কমেন্ট করে জানাবেন আমরা আপনার সেই প্রশ্নের খুব দ্রুত রিপ্লাই দেওয়ার চেষ্টা কর। 

এমনই সব নিত্যনতুন তথ্য প্রযুক্তি বিষয়ক পোষ্টের নোটিফিকেশন পেতে ড্রিম আইটিসিকে সাবস্ক্রাইব করে রাখুন। এতক্ষণ পর্যন্ত মনোযোগ সহকারে সেলফিন একাউন্ট খোলার নিয়ম ও সেলফিন চার্জ ২০২৩ নিয়ে লিখা এই আর্টিকেলটি পড়ার জন্য আপনাদের সবাইকে জানাই অসংখ্য ধন্যবাদ। 🥰 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url