বিকাশে হাজারে কত টাকা খরচ হয়?

প্রিয় পাঠকগণ আপনারা জানতে চেয়েছেন বিকাশে হাজারে কত টাকা খরচ হয়? আর তাই আজকের আর্টিকেল জুড়ে বিকাশ সম্পর্কিত বিভিন্ন ধরনের তথ্য আলোচনা করতে যাচ্ছি। আজকের পুরো আর্টিকেলটি পড়লে আপনারা বিকাশে হাজারে কত টাকা খরচ হয়? সে সম্পর্কে জানতে পারবেন। বিকাশে হাজারে কত টাকা খরচ হয়? সে সম্পর্কে জানতে সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন।

পোস্ট সূচিপত্রঃ বিকাশে হাজারে কত টাকা খরচ হয়?

ভূমিকা 

আপনারা যারা বিকাশের গ্রাহকগণ রয়েছেন তারা নিশ্চয়ই বিকাশের সেবার মান জেনেই বিকাশে টাকা লেনদেন অথবা বিকাশ অ্যাপস ব্যবহার করেন। সবথেকে বেশি ব্যবহার হয় টাকা লেনদেনের ক্ষেত্রে বিকাশ। তবে বিকাশের নতুন গ্রাহকগণ অনেকেই জানেন না যে বিকাশে হাজারে কত টাকা খরচ হয়? আজ আপনাদের মাঝে আলোচনা করব বিকাশে হাজারে কত টাকা খরচ হয়? সে সম্পর্কে বিস্তারিতভাবে।

বিকাশে হাজারে কত টাকা খরচ হয়?

বিকাশে হাজারে কত টাকা খরচ হয়? অর্থাৎ আপনি যদি বিকাশ ক্যাশ আউট করেন সেক্ষেত্রে বিকাশ ক্যাশ আউট খরচ কত টাকা কাটে সেটি। আপনি যখন বিকাশে ক্যাশ আউট করলে এর খরচ কত টাকা পড়ে জানতে পারবেন তাহলে পরবর্তীতে যেকোনো ধরনের অ্যামাউন্ট উঠাতে কত টাকা খরচ হবে সে বিষয়টি ভালোভাবেই বুঝে নিতে পারবেন।

কয়েকটি মাধ্যমে বিকাশের টাকা উঠানো যায় বা ক্যাশ আউট করা যায়। সাধারণত ৪ মাধ্যমে এ প্রক্রিয়াটি সম্পন্ন করা হয়ে থাকে। আপনাদেরকে এই চারটি মাধ্যম সম্পর্কে বিস্তারিত ভাবে ধারণা দেওয়ার চেষ্টা করব, যাতে আপনারা যে কোন একটি মাধ্যম ব্যবহার করে টাকা উঠালে কত টাকা খরচ হবে সেটা বুঝতে পারেন।
বিকাশ অ্যাপের মাধ্যমে, কোড ডায়াল করার মাধ্যমে, প্রিয় এজেন্টের মাধ্যমে এবং এটিএম বুথের মাধ্যমে। আপনারা যে চারটি মাধ্যম জানলেন সে মাধ্যমগুলোর প্রত্যেকটির ক্যাশ আউট খরচ আলাদা আলাদা হয়ে থাকে। নিচে আপনাদেরকে বিস্তারিত ভাবে জানিয়ে দেওয়া হল। এ চারটি মাধ্যমে ক্যাশ আউট করলে ১০০০ টাকায় কত টাকা করে কাটবে।

বিকাশে হাজারে কত টাকা খরচ হয়? তা জানুন

১। বিকাশ অ্যাপের মাধ্যমেঃ আপনি যদি আপনার বিকাশ অ্যাপের মাধ্যমে ১ হাজার টাকা ক্যাশ আউট করেন সে ক্ষেত্রে আপনার খরচ পড়বে ১৭.৫০ টাকা। আপনার বিকাশ একাউন্টের মূল টাকা থেকে এই ১৭.৫০ টাকা কেটে নিবে এটি হলো ক্যাশ আউট খরচ।

২। কোড ডায়াল করেঃ আপনি যদি ফোন থেকে কোড ডায়াল করে বিকাশে ১ হাজার টাকা ক্যাশ আউট করতে চান সে ক্ষেত্রে আপনার খরচ পড়বে ১৮.৫০ টাকা। এক্ষেত্রে নিশ্চয়ই আপনি জানেন কোন ডায়াল করে বিকাশ একাউন্টে যেতে * ২৪৭# ডায়াল করে ক্যাশ আউট করতে হয়।

৩। প্রিয় এজেন্টের মাধ্যমেঃ আপনি যদি এজেন্টের মাধ্যমে ক্যাশ আউট করতে চান সে ক্ষেত্রে ১০০০ টাকা ক্যাশ আউট করতে খরচ হবে ১৪.৯০ টাকা। অর্থাৎ আপনি যদি প্রিয় এজেন্টের মাধ্যমে বিকাশ থেকে এক ক্যা শ ১ হাজার টাকা ক্যাশ আউট করেন সে ক্ষেত্রে আপনার ১৪.৯০ টাকা খরচ হবে। 

৪। এটিএম বুথের মাধ্যমেঃ আপনি যদি এটিএম বুথের মাধ্যমে ১০০০ টাকা কত খরচ হবে সেটি জানতে চান সে ক্ষেত্রে আপনার খরচ হবে ১৪.৯০ টাকা। কিন্তু এটি জেনে রাখা ভালো এটিএম থেকে সর্বনিম্ন ৩ হাজার টাকা উত্তোলন করা যায়। সে ক্ষেত্রে আপনি যদি এটিএম বুথের মাধ্যমে টাকা উঠাতে চান তাহলে আপনাকে সর্বনিম্ন ৩ হাজার টাকা ক্যাশ আউট করতে হবে। যেহেতু এক হাজার টাকায় ক্যাশ আউট খরচ ১৪.৯০ টাকা সুতরাং তিন হাজার টাকায় আপনার খরচ হচ্ছে ৪৪.৭০ টাকা।

এ চারটি মাধ্যমের ক্যাশ আউট খরচ জানার পর নিশ্চয়ই এখন বুঝতে পেরেছেন সব থেকে বেশি খরচ হয় কোডের মাধ্যমে ক্যাশ ক্যাশ আউট করলে। এতক্ষণে আপনারা নিশ্চয়ই খুব ভালোভাবে জেনে গিয়েছেন বিকাশে হাজারে কত টাকা খরচ হয়? সে সম্পর্কে।

বিকাশ অ্যাপের মাধ্যমে সেন্ড মানি করার নিয়ম

আপনি আপনার বিকাশ অ্যাপের মাধ্যমে সেন্ড মানি করতে পারবেন এবং জেনে রাখা ভালো বিকাশ অ্যাপসের মাধ্যমে সেন্ড মানি করা একদম ফ্রি। আর তাই যে কোন সময় আপনি আপনার বিকাশ অ্যাপস ব্যবহার করে সেন্ড মানি করতে পারবেন। আপনি যদি আপনার বিকাশ একাউন্ট থেকে অন্য কারো ব্যক্তিগত একাউন্টে টাকা পাঠাতে চান সেক্ষেত্রে কি কি নিয়ম ফলো করে কাজ করতে হবে সে নিয়ম গুলো নিচে দেখানো হলো।
প্রথমত আপনার বিকাশ অ্যাপসটি ওপেন করুন এরপর সেন্ড মানি অপশনটি সিলেক্ট করুন। সেখানে একটি নাম্বার বসানোর স্পেস থাকবে আপনি যে নাম্বারে টাকা পাঠাতে চাচ্ছেন সেই বিকাশ নম্বরটি বসিয়ে দিন। এরপর কত টাকা পাঠাবেন সে টাকার পরিমান টি লিখে দিন এরপর একটি রেফারেন্স নম্বর চাইবে সেখানে আপনি আপনার নাম অথবা যে কোন একটি শব্দ দিয়ে দিতে পারেন। 

এরপর আপনি আপনার পিন নম্বরটা দিয়ে ভালোভাবে তথ্যগুলো চেক করে নিন এরপর ট্যাব বাটনে ট্যাপ করে কিছুক্ষণ ধরে রাখুন অর্থাৎ চাপ দিয়ে ধরে রাখুন কিছুক্ষণের মধ্যেই আপনি একটি নোটিফিকেশন পেয়ে যাবেন। বাস হয়ে গেল আপনার সেন্ড মানি করা, নিশ্চয় বুঝতে পেরেছেন বিকাশ অ্যাপসের মাধ্যমে কারো একাউন্টে টাকা পাঠানো কতটা সহজ।

বিকাশ হেল্পলাইন যোগাযোগ নাম্বার

আমরা বিকাশ অ্যাপের মাধ্যমে বিভিন্ন রকমের কাজ করে থাকি, বিশেষ করে টাকা লেনদেন করি। এ টাকা লেনদেন সংক্রান্ত কোনো বিষয়ে যদি যোগাযোগ করা প্রয়োজন পড়ে সে ক্ষেত্রে বিকাশ হেল্পলাইন নাম্বারটি জেনে রাখা আবশ্যক। এতে করে যেকোন সমস্যাই দ্রুত তাদের সাথে যোগাযোগ করা সম্ভব।
 তাদের হেল্প লাইন নম্বরটি হলঃ ১৬ ২৪৭

সেন্ড মানি সংক্রান্ত যেকোনো ধরনের সমস্যায় আপনারা এই হেল্পলাইন নম্বরে যোগাযোগ করবেন। আশা করি আপনারা খুব দ্রুতই আপনাদের সমস্যার সমাধান করতে সক্ষম হবেন।

বিকাশে হাজারে কত টাকা খরচ হয়?- শেষকথা

যারা বিকাশের নতুন গ্রাহকগণ তারা নিশ্চয়ই আজকের আর্টিকেলটি পড়ে বিকাশ সম্পর্কিত সব ধরনের তথ্য বিস্তারিতভাবে জেনেছেন। আশা করি আপনাদের এ বিষয়ে আর তেমন কোন সমস্যা হবে না। আজকের আর্টিকেল থেকে আপনারা জেনেছেন, বিকাশে হাজারে কত টাকা খরচ হয়? বিকাশ অ্যাপের মাধ্যমে সেন্ড মানি করার নিয়ম, বিকাশ হেল্পলাইন যোগাযোগ নাম্বার সম্পর্কে বিস্তারিতভাবে। আরো এমন তথ্যমূলক আর্টিকেল পেতে আমাদের কমেন্ট করে জানিয়ে দিতে পারেন। আমাদের সাথে এতক্ষণ থাকার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। ২৫২৪২

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url