বাবাকে নিয়ে ১০০+ আবেগঘন স্ট্যাটাস - বাবাকে নিয়ে কষ্টের স্ট্যাটাস

বাবাকে নিয়ে ১০০+ আবেগঘন স্ট্যাটাস সম্পর্কে কি খোঁজার চেষ্টা করছেন। বাবাকে নিয়ে ১০০+ আবেগঘন স্ট্যাটাস সম্পর্কে খুজে থাকলে এই আর্টিকেলটি আপনার জন্য এবং বাবাকে নিয়ে ১০০+ আবেগঘন স্ট্যাটাস বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস হিসেবে ব্যবহার করতে পারবেন। আমাদের আর্টিকেল এর বিষয় হচ্ছে "বাবাকে নিয়ে ১০০+ আবেগঘন স্ট্যাটাস - বাবাকে নিয়ে কষ্টের স্ট্যাটাস "। এ ব্যাপারে আপনাদেরকে বিস্তারিত জানাব, ইনশাল্লাহ।


বাবাকে ভালবাসে না এইরকম খুব কম সন্তানই রয়েছে। কারণ বাবা সকলের কাছে অতি প্রিয় একজন মানুষ। তিনি সবসময় সন্তানকে ছায়ার মত করে আগলে রাখেন। বাবা নামক ব্যক্তিটি এমন একজন যে নিজের সবকিছু দিয়ে সন্তানকে ভালো রাখার চেষ্টা করে থাকে এবং কঠোর পরিশ্রম করে সন্তানকে খুশি করে।

পেইজ সূচিপত্র। বাবাকে নিয়ে ১০০+ আবেগঘন স্ট্যাটাস - বাবাকে নিয়ে কষ্টের স্ট্যাটাস 

ভূমিকা। 

"বাবা" বাবা হচ্ছেন এমন একটা শব্দ বা ডাক, যা পৃথিবীর কোন কিছু সাথে তুলনা করা যায় না। বাবা যাদের নেই শুধু তারাই জানেন বা বোঝেন যে, বাবা আসলে কি? "বাবা, বাবা তোমাকে যত ডাকি তত ডাকতে ইচ্ছা করে। বাবা তুমি কখনো আমাদের মাঝ থেকে হারিয়ে যেও না।"
 

এই কথাটার উপর ভিত্তি করে আমাদের আজকের আর্টিকেলের লেখা। লিখতে যাওয়ার আগে যাওয়ার আগে আপনাদের সকলকে এই ব্যাপার বিস্তারিত পড়ার জন্য বিশেষভাবে অনুরোধ করে শুরু করছি। আশা করছি আপনারা এই ব্যাপারে বিস্তারিত জানতে পারবেন।

বাবা আমাদের জন্য রোদ, বৃষ্টি, ঝড়, তুফান ইত্যাদি অপেক্ষা করে তার শরীরের ঘাম পানি করে আমাদের জন্য বিভিন্ন ধরনের কষ্ট করে থাকেন। সন্তান হিসেবে বাবার এই কষ্ট আমরা কতটুকু মূল্যায়ন করতে পারি বা সম্মান করতে পারি এটাই হচ্ছে আমাদের বিবেকের কাছে প্রশ্ন।

বাবাকে নিয়ে কিছু স্ট্যাটাস।

যাদের এই পৃথিবীতে বাবা রয়েছে তারা কখনোই বাবাকে অবহেলা করবেন না। কারণ একবার যদি আপনার জীবনে বাবার ছায়া মাথার উপর থেকে সরে যায়, ঠিক তখনই আপনি বুঝতে পারবেন যে জীবন কতটা কঠিন ছিল যদি বাবা নামক মানুষটি না থাকতো।

বাবাকে নিয়ে কিছু স্ট্যাটাস দেয়া হলো যেমন, হলো সেই বটবৃক্ষ যে শুধু দিতে জানে। একজন পিতার ভালবাসা চিরন্তন এবং যার কোন শেষ নেই। কখনো রাগ কখনো ভালবাসা এটাই বাবার ভালোবাসার পরিচয়। প্রতিটি মহান কন্যার পিছনে একজন আদর্শ বাবা থাকে। সুন্দরের সবচেয়ে অমূল্য উপহার হল বাবার ভালোবাসা।

বাইরে থেকে কঠোর ভীষণ, মনটা কোমল ফুল। তাইতো হাসিমুখে করে দেন ক্ষমা, সন্তানদের সমস্ত ভুল। বাবা হয়তো তার সন্তানকে নয় মাস গর্ভে ধরে না। কিন্তু সারা জীবন বুকে করে আগলে রাখে। বাবাকে নিয়ে ১০০+ আবেগঘন স্ট্যাটাস এর সুখের প্রতিটি মুহূর্ত কাছে থাকে যখন বাবা আমার সাথে থাকে।


সুপার হিরো শুধু সিনেমাতে পাওয়া যায় না, আমাদের জীবনে একজন সুপার হিরো রয়েছে যাকে আমরা বাবা বলে ডাকি। একজন মেয়ে তার স্বামীর কাছে রানীর সম্মান নাও পেতে পারে, কিন্তু প্রত্যেক মেয়েই তার বাবার কাছে একজন রাজকন্যা হয়ে থাকে। এমনকি সেরা বাবারাও ভুল করে।

কিন্তু তাদের সন্তানদের প্রতি ভালোবাসার বিন্দুমাত্র ভুল হয় না। আমি ভবিষ্যতে একদিন একজন মহান ব্যক্তি হয়তো হতে পারব, কিন্তু আমি বিশ্বাস করি যে আমি আমার বাবার চেয়ে বড় হতে পারব না। বাবা যখন ছেলেকে দেয় তখন দুজনেই হাসে কিন্তু ছেলে যখন বাবাকে দেয় তখন দুজনেই কাঁদে।

আমার শক্তি, আমার সাহস, আমার অহংকার হল আমার বাবা। একটি সুখী পরিবার একটি ভালো বাবার প্রতিফলন। ছোটবেলায় পথ প্রদর্শক হিসেবে আর বড় হয়ে বন্ধু হিসেবে সব সময় পাশে ছিলে, তোমাকে কতটা ভালোবাসি তা বলে বুঝাতে পারব না বাবা। বাবাই আঙুল ধরে হাঁটতে শিখিয়েছেন।

বাবাকে নিয়ে কষ্টের স্ট্যাটাস হলো জীবনের সাথে লড়াই করতেও শিখিয়েছেন। পকেট খালি থাকলেও যিনি আমার প্রতিটি ইচ্ছা পূরণ করেন, তিনি হলেন আমার বাবা। যার আদর্শ আমাকে সর্বদা সঠিক পথ দেখিয়েছে, তিনি হলেন আমার বাবা। বাবারা তাদের সন্তানদের সাথে জ্ঞান ভাগ করে নেয়, এই আশায় যে তারা এটি সারা বিশ্বে ছড়িয়ে দেবে।

বাবাকে নিয়ে মেয়ের স্ট্যাটাস।

বাবা ও মেয়ের সম্পর্ক পৃথিবীর সবচেয়ে সুন্দর একটি সম্পর্ক। বাবার কাছে মেয়ে সুখে থাকলে তার পুরো পৃথিবীটাই আনন্দের হয়ে যায়। একজন বাবা তার মেয়েকে পৃথিবীর সবচেয়ে খুশি দেখতে চায়। শত কষ্টের মধ্যে দিয়ে মেয়ের মুখের হাসিটা তার কাছে অনেক বড় হয়ে যায়।

সারাদিন যখন কঠোর পরিশ্রম করে মেয়ের জন্য কিছু কিনে নিয়ে আসে, তখন মেয়ের খুশিটাই তার কাছে অনেক বড় হয়ে যায়। প্রতিটি মেয়ের কাছে তার বাবা হলো একটি সুপারম্যান এর মত। আর পিতার কাছে সব মেয়েরাই রাজকন্যা হয়ে থাকে। বাবা ও মেয়ের ভালোবাসা সবচেয়ে গভীরতম একটি সম্পর্ক।


বাবারা মেয়ের মধ্যেই নিজের সব খুশির তৃপ্তি খোঁজার চেষ্টা করে। মেয়ের মুখে হাসি ফুটলে সমস্ত দুঃখ কষ্টকে তারা সহ্য করে নেয়। মেয়ের চোখের জল বাবারা কখনোই সহ্য করতে পারে না। একজন বাবা তার মেয়ের জন্য কতটুকু সেক্রিফাইস করে তা বলে কখনোই বোঝানো সম্ভব নয়।

বাবা ও মেয়ের ভালোবাসা কখনোই তুলনা করা যায় না। এটি সৃষ্টিকর্তার অনেক বড় উপহার। বাবাকে নিয়ে ১০০+ আবেগঘন স্ট্যাটাস অর্থাৎ বাবাকে নিয়ে মেয়ের স্ট্যাটাস গুলো হলো -

১। বাবারা যখন কষ্ট করে নিজের মেয়ের হাসির জন্য তখন সেটি উপলব্ধি করা যায়। পরিবারের সুখের কথা চিন্তা করে দিনরাত পরিশ্রম করে যেই ব্যক্তি সে হচ্ছে বাবা। যে নিজের কথা না ভেবে সব সময় আপনজনদের খুশির মাঝে নিজের খুশিকে খুঁজে পায়।

২। নিজের জন্য কখনোই নতুন জামা কাপড় কিনতে যায় না। সবার প্রথমে সন্তানদের জন্য ভালো জিনিস গুলো কিনে নিয়ে আসে। বাবারা অনেক উদার মনের হয়।

৩। বাবাকে নিয়ে কষ্টের স্ট্যাটাস হলো সৃষ্টিকর্তা বাবাদের অনেক বড় মনের মানুষ করে তৈরি করেছেন। বাবারা সব সময় বটবৃক্ষের মতো সন্তানকে আগলে রাখে।

৪। প্রতিটি বাবাই একজন সুপারম্যান। প্রতিটি বাবা তার সন্তানের সমস্ত আবদার পূরণ করে থাকে। সৃষ্টিকর্তা প্রতিটি বাবার মধ্যে দিয়ে সন্তানদের বাঁচতে শিখিয়েছে।

৫। পৃথিবীর দেখা শ্রেষ্ঠ মানবের মধ্যে বাবা একজন। বাবা তুমি আমার জীবনের সবচেয়ে স্পেশাল একজন। তুমি বেস্ট, তোমাকে অনেক ভালোবাসি।

আরও পড়ুনঃ নিজের বিবাহ বার্ষিকী ফেসবুক স্ট্যাটাস, শুভেচ্ছা, কবিতা, ছন্দ

৬। একটি মেয়ে বাবাদের কাছে সবসময়ই রাজকন্যা হয়ে থাকে। একজন বাবা সবসময়ই চায় তার মেয়ে সব সময়ই আনন্দে থাকুক। ধীরে ধীরে যখন ছোট মেয়ে অনেক বড় হয়ে যায়, তখন বাবার মুখে আনন্দের সীমা থাকে না।

৭। বাবা তুমি আমার পৃথিবী, তুমি আমার সবকিছু, তোমাকে ঘিরে আমার সকল আনন্দ, তোমার হাসিতে আমার হাসি। আমি চাই শুধু তোমার হাসি, তোমার খুশি, তুমি পাশে থাকলে আমার আর কিছু চাইনা।

৮। বাবা তুমি সব সময়ই সবচেয়ে ভালো ছিলে সেই সময় যেমন, তুমি হা বলেছিলে যখন আবার না বলেছিলে।

৯। প্রিয় বাবা আমি জীবনের যেখানেই যায় না কেন, তুমি সর্বদাই আমার এক নম্বর মানুষ হবে। এই মেয়েটি আছে যে আমার হৃদয় চুরি করেছে এবং সে আমাকে বাবা বলে ডাকে।

১০। বাবাকে নিয়ে ১০০+ আবেগঘন স্ট্যাটাস জেনে একজন বাবা অল্প সময়ের জন্য তার মেয়ের হাত ধরে রাখে, কিন্তু সে তার হৃদয়কে চিরকাল ধরে রাখে।

বাবাকে নিয়ে জন্মদিনের স্ট্যাটাস।

বাবারা যে কতটুকু দায়িত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। একজন সন্তানের জীবনে মহান বাবাদের গল্প থেকেই বুঝা যায়, জীবন সংগ্রামে বাবাকে নিয়ে জন্মদিনের কাটানো প্রতিটা সময় এই স্ট্যাটাস হয়ে থাকতে পারে। এরই মধ্যে কিছু স্ট্যাটাস যেমন, যেখানেই থাকো তুমি সুন্দর থাকো, সুস্থ থাকো।

বাবাকে নিয়ে কষ্টের স্ট্যাটাস এর প্রত্যাশায় তোমাকে শুভ জন্মদিন। প্রতিটা জন্মদিন যেন হয় অনেক সুন্দর, সেই প্রত্যাশাই করি আমি সব সময়। বাবা তুমি আরো দীর্ঘদিন বেঁচে থাকো। আমাদের মাঝে তোমাকে অনেক শুভ জন্মদিন। প্রিয় বাবা তোমাকে হৃদয়ের মধ্য থেকে লক্ষ কোটি সালাম, তোমাকে শুভ জন্মদিন।


বাবা তুমি কখনো আমাদের জীবন থেকে হারিয়ে যেও না। অনেকদিন বেঁচে থাকো আমাদের মাঝখানে, শুভ জন্মদিন তোমাকে। তুমি আছো বট বৃক্ষ হয়ে আমাদের মাথার উপরে। তোমাকে প্রাণ ভরে শ্রদ্ধার মাধ্যমে স্মরণ করি। শুভ হোক তোমার এই জন্মদিন।

তোমার জন্মদিনে আমরা হাসিখুশি থেকে তোমার জন্য শুভ কামনা করছি। জন্মদিনের হাজারো গোলাপের মাধ্যমে তোমাকে শুভেচ্ছা জানাই। কোন দিন কাঁদতে দাওনি হাসিমুখে রেখেছ সব সময়। তোমার কষ্টগুলো কখনোই বুঝতে পারিনি, বুঝি এখন।

বাবাকে নিয়ে ১০০+ আবেগঘন স্ট্যাটাস এর মধ্যে তোমার জন্মদিন সুন্দর এবং শান্তিময় হোক, এই প্রত্যাশায় তোমাকে শুভ জন্মদিন। সব সময় তোমার দীর্ঘায়ু কামনা করি, ভালো থেকো সুখে থেকো। জন্মদিনের অনেক শুভেচ্ছা রইল।

বাবাকে মিস করা নিয়ে স্ট্যাটাস।

বাবারা সন্তানদের জন্য সব কিছু করতে পারে। যতদিন আমরা পৃথিবীতে বেঁচে থাকব বাবা নামক ব্যক্তি আমাদের মাথার উপরে সব সময় ছায়ার মত আমাদের আগলে রাখবে। কিন্তু বাবাকে নিয়ে কষ্টের স্ট্যাটাস হলো যদি কখনো বাবা নামক ছায়া আমাদের মাথার উপর থেকে সরে যায়, তখন আমরা বুঝতে পারবো পৃথিবী কতটা কঠিন। 

আমাদের জীবনে কতটা কষ্ট করতে হবে। বাবা সৃষ্টিকর্তার পক্ষ হতে একটি উপহার, আমরা সেটি বুঝতে পারি না। বাবা সব সময় একজন সন্তানকে বট গাছের মতো ছায়া দিতে পারে। বাবাকে নিয়ে ১০০+ আবেগঘন স্ট্যাটাস এবং মিস করা নিয়ে কিছু স্ট্যাটাস যেমন,
  • বাবার সন্তুষ্টিতে আল্লাহ তাআলা সন্তুষ্ট হন, আর বাবার অসন্তুষ্টিতে আল্লাহ তায়ালা অসন্তুষ্ট হন।
  • বাবাকে হারানো মানে মাথার উপরের ছাদ হারিয়ে ফেলা।
  • অনেক ভালবাসি বাবাকে, বাবাকে অনেক মিস করছি।
আরও পড়ুনঃ ১০০+ মেহেদী ডিজাইন ২০২৩ পিক, গর্জিয়াস মেহেদি ডিজাইন
  • প্রত্যেকটা দিন বড্ড একা লাগে। বাবার স্পর্শটুকু, বাবার সেই মায়া ভরা ডাক অথবা মাথায় হাত বুলিয়ে দেয়া।
  • যার বাবা নাই সেই বুঝে বাবার অভাবটা কি।
  • বাবা তোমাকে হারানোর পর নতুন কিছু দেখিয়ে দেওয়ার মত মানুষ পাই না।
  • বাবা কতদিন দেখিনা তোমায় কতদিন হয়না কথা।
  • বাবা ছাড়া দুনিয়াটা অনেক অন্ধকার। বাবা নামক শূন্যস্থান টা হয়তো কোনদিন পূরণ হবে না জানি।
  • জন্মের পর থেকে বাবা নিস্বার্থভাবে আমাদের সকল চাহিদা পূরণ করেন।
  • একজন বাবা তার ইচ্ছাকে চাপা দিয়ে সন্তানের ইচ্ছাকে পূরণ করেন।

বাবাকে নিয়ে ১০০+ আবেগঘন স্ট্যাটাস।

বাবারা সবসময়ই নিজেকে আত্মত্যাগের মাধ্যমে সন্তানের ভবিষ্যৎকে উজ্জ্বল করে তোলেন। যেকোন কঠিন পরিস্থিতিতে বাবা একজন সন্তানকে আগলে রাখেন। সন্তানের জন্য নিজের জীবনের ঝুঁকি নিতেও কখনো পিছিয়ে পড়েন না। বাবাকে নিয়ে ১০০+ আবেগঘন স্ট্যাটাস রয়েছে।

তার মধ্যে, বাবাকে নিয়ে কষ্টের স্ট্যাটাস হলো বাবা মানে শত শাসন সত্ত্বেও এক নিবিড় ভালোবাসা। সব প্রত্যাশা পূরণের অপর নাম বাবা। একমাত্র বাবা সন্তানের সব আশা পূরণের জন্য সব সময় চেষ্টা করে যায়। যদি বাবার কাছে কিছু চাওয়া হয়, তাহলে বাবা প্রয়োজনে সবার কাছে মাথা নিচু করে হলেও সেই জিনিস সন্তানকে দিয়ে থাকেন।

সন্তানের খুশির জন্য বাবারা সব কিছু করতে পারেন। দুনিয়ার সব কিছু বদলে যেতে পারে, কিন্তু কখনোই বাবাদের ভালোবাসা বদলে যায় না। একজন বাবা যদি কখনো রেগে যান, তিনি সন্তানের প্রতিটি ভুল হৃদয় থেকে ক্ষমা করে দিয়ে থাকেন। বাজার থেকে সবসময় আনন্দের জিনিস কেনা যায় কিন্তু বাবার ভালোবাসা কেনা যায় না।

যদি কখনো সন্তান পাল্টে যায় কিন্তু কখনোই বাবার ভালোবাসা পাল্টে যায় না। বাবাকে নিয়ে ১০০+ আবেগঘন স্ট্যাটাস এর মধ্যে একজন বাবা কত ভাবে তার সন্তানের জন্য অবদান রাখতে পারে, তা কেউ বলতে পারবে না। তাই সময় থাকতেই বাবাকে ভালবাসুন। কারণ তিনি আপনাকে সব সময় বটবৃক্ষের ছায়ার মত আগলে ধরে রাখেন।

বাবাকে নিয়ে কষ্টের স্ট্যাটাস ও ক্যাপশন।

বাবাকে নিয়ে কষ্টের অনেক স্ট্যাটাস রয়েছে। আপনি খুব সহজেই এখান থেকে বাবার জন্য কষ্টের স্ট্যাটাস গুলো খুজে পাবেন। বাবাকে নিয়ে ১০০+ আবেগঘন স্ট্যাটাস এর পাশাপাশি যারা ক্যাপশন পেতে চান তাদের জন্য এখান থেকে বাবা নিয়ে ক্যাপশন দেয়া হয়েছে যেমন,

১। একজন বাবাকে তার মেয়ের কাছে সব সময় আদর্শ থাকতে হয়, যা দেখে সেই মেয়ে পৃথিবীর অন্য যেকোনো ছেলেকে যাচাই করার সুযোগ পাবে।

২। বাবা হল স্রষ্টার ভালোবাসার এক প্রতিচ্ছবি যা বাবাকে নিয়ে কষ্টের স্ট্যাটাস। প্রতিটি মেয়ে হয়তোবা তার স্বামীর কাছে রানী হতে পারে না, কিন্তু প্রত্যেকটি মেয়ে অবশ্যই তার বাবার কাছে একজন রাজকন্যা হয়ে বেঁচে থাকে।

 আরও পড়ুনঃ শুভ রাত্রি রোমান্টিক মেসেজ। শুভ রাত্রি মেসেজ ও শুভেচ্ছা বার্তা

 ৩। একজন সফল বাবা তার চেয়েও সফল একজন সন্তান তৈরি করে থাকেন। তাই সব সময় বাবা হারানো মানে মাথার উপর থেকে ছাদকে হারিয়ে ফেলা।

৪। বাবাকে নিয়ে কষ্টের স্ট্যাটাস বলতে বাবা ছেলের ভালবাসার থেকে পৃথিবীতে কোন কিছুই বড় হতে পারে না। ঠিক তেমনি বাবা ও মেয়ের মাঝের যেই ভালোবাসা সেটি কোন দূরত্বকে মানতেও পারে না।

৫। যদি আপনি ক্যাপশন হিসেবে বাবার ভালোবাসাকে ফুটিয়ে তুলতে চান, তাহলে এভাবেই হতে পারে। ভালোবাসা কত কল্পনায় থাকে কিন্তু বাবা সবসময় বাস্তবতায় হৃদয়ে বেঁচে থাকে। বাবা মানে সাহস, বাবা মানে বাস্তব হাসিখুশির জীবন এবং বাবা নামক ব্যক্তি আমাদের রক্ষক হয়ে থাকেন।

৬। একজন বাবা কখনোই শুধু বলে না যে সে তোমাকে ভালোবাসে। কিন্তু তিনি সব সময় দেখিয়ে দেন যে বাবা তোমাকে সব সময় ভালবাসে।

৭। পৃথিবীতে সবাই কোন না কোন প্রয়োজনে তোমাকে ভালবাসতে পারে। কিন্তু বাবা নামক ব্যক্তি কোন ধরনের প্রয়োজন ছাড়াই তোমাকে ভালবাসবে।

উপসংহার। বাবাকে নিয়ে ১০০+ আবেগঘন স্ট্যাটাস - বাবাকে নিয়ে কষ্টের স্ট্যাটাস।

আমাদের আজকের পোস্ট ছিল "বাবাকে নিয়ে ১০০+ আবেগঘন স্ট্যাটাস - বাবাকে নিয়ে কষ্টের স্ট্যাটাস"। আশা করছি এই পোস্টের মাধ্যমে বাবাকে নিয়ে ১০০+ আবেগঘন স্ট্যাটাস পেতে আপনাকে অনেকটুকু সাহায্য করেছে। যদি বিস্তারিত পড়ে আপনার কাছে ভালো লেগে থাকে তাহলে আপনার বন্ধুদের সাথে পোস্টটি শেয়ার করতে পারেন। পোস্টের নিচের অংশে মন্তব্য করে পাশেই থাকুন। 


সম্মানিত পাঠকগণ, আপনাদের অবগতির জন্য জানাচ্ছি যে, আমাদের এই ওয়েবসাইটে এই একই ধরনের একাধিক আর্টিকেল রয়েছে। আপনারা চাইলে এখান থেকে আপনাদের চাহিদা অনুযায়ী পড়ে নিতে পারেন। আশা করি আপনারা সকলে উপকৃত হবেন। মহান আল্লাহ পাক আমাদের সকলের সহায় হোক (আমিন)।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url