আমি এখন কোথায় আছি - সেকেন্ডের মধ্যে আপনার লোকেশন দেখুন

হ্যালো সবাইকে কেমন আছেন আপনারা। আজ অনেকদিন পর ভাবছি কোথাও ঘুরতে যাব কিন্তু সমস্যায় পড়ে গেলাম যে, ঘুরতে এসে নিজের লোকেশনই তো জানিনা। আমি এখন কোথায় আছি হায় হায় গুগল আমি এখন কোথায় আছি। আচ্ছা এই জায়গার নাম কি? আপনার মাথায় কি এ ধরনের প্রশ্ন আসে তাহলে আজকের এই পুরো পোস্টটি আপনার জন্যই মনোযোগ সহকারে পড়তে থাকুন সব প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।

আমি এখন কোথায় আছি

পেজ সূচিপত্রঃ গুগল ম্যাপের মাধ্যমে কিভাবে নিজের লোকেশন বের করতে হয়  🙄

হতাশ পুরাই হতাশ আপনি কি আসলেই পুরা হতাশ গুগল ম্যাপের মাধ্যমে নিজের লোকেশন কিভাবে পেতে হয় তা জানার জন্য। নিশ্চিন্তে থাকুন মাত্র কয়েক সেকেন্ডের মধ্যেই ড্রিম আইটিসের পক্ষ থেকে আপনাকে শিখিয়ে দেবো গুগল ম্যাপ সম্পর্কিত অনেক গোপনীয় ফিচার যেগুলো আপনার জানা হয়নি কখনো। 

শুধুমাত্র আজকের এই একটি পোস্ট যদি আপনি মনোযোগ সহকারে পড়তে পারেন তাহলে আপনার মনে জেগে ওঠা অনেক প্রশ্ন যেমন আমি এখন কোথায় আছি, এই জায়গার নাম কি, গুগল আমি এখন কোথায় আছি, আমি এখন কোন গ্রামে আছি এবং কিভাবে আপনার হাতে থাকা মোবাইল ফোনের মাধ্যমে নিজের লোকেশন বের করতে হয় সেসব প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।

তাই আপনার মনে জাগা প্রশ্নগুলো অর্থাৎ আপনি এখন কোথায় আছেন, আমি এখন কোন গ্রামে আছি, এই জায়গার নাম কি, কিভাবে নিজের লোকেশন খুঁজে বের করব এই সব কিছুর উত্তর যদি জানতে চান তাহলে পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন এবং আমাদের সাথে থাকুন। 

আমি এখন কোথায় আছি – যেভাবে জানবেন? Amar Location Bolo

আপনাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা গুগলে গিয়ে সার্চ করেন আমি এখন কোথায় আছি অর্থাৎ আপনি জানতে চান আপনি বর্তমান সময়ে কোন জায়গায় অবস্থান করছেন এবং আমার লোকেশন কোথায়, গুগল আমি এখন কোথায় আছি এসব লিখে। কিন্তু অনেক সময় আমরা আমাদের বর্তমান লোকেশনটি আইডেনটিফাই করতে পারিনা যার জন্য আমাদেরকে অনেক সমস্যায় পড়তে হয় এবং আমরা আমাদের পথ ভুলেও যাই যে কোন পথে এসেছিলাম এবং কোন পথ দিয়ে ফিরে যাব।

আর এই জন্যই আজকে আপনাদের এসব সমস্যার সমাধান দেওয়ার জন্য আমরা আজকের এই পোস্টে আমি এখন কোথায় আছি, আমার লোকেশন কোথায়, গুগল আমি এখন কোথায় আছি এই প্রশ্নগুলোর উত্তর দেওয়ার চেষ্টা করব।

আমি এখন কোন লোকেশনে আছি? ami akhon kothay achi

আমি এখন কোথায় আছি, আমি এখন কোন লোকেশনে আছি এসব প্রশ্নের উত্তর যদি আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনের মাধ্যমে জানতে চান তাহলে আপনাকে সর্বপ্রথম গুগল ম্যাপস খুঁজে বের করতে হবে। মোবাইল ফোনের মাধ্যমে প্রথম উপায় কি হচ্ছে গুগল ম্যাপসের মাধ্যমে আপনি খুব সহজে জেনে যাবেন আমি এখন কোথায় আছি, আমি এখন কোন লোকেশনে আছি এই প্রশ্নের উত্তর গুলো। 

আপনার স্মার্টফোনের ভেতরে ফোল্ডারের মধ্যে দেখুন অথবা এই গুগল ম্যাপস অ্যাপটি অনেকের ফোনে হোমস্ক্রিনে থাকে। সেখান থেকে খুঁজে বের করে নিন। অথবা আপনি এটা আপনার ফোনের সার্চ বার এ গিয়েও সার্চ করে বের করতে পারেন। মনে রাখবেন প্রত্যেকটি ফোনেই গুগল ম্যাপস থাকে এটি আলাদা ভাবে ডাউনলোড করতে হয় না।

আমি এখন কোন জায়গায় আছি। গুগল ম্যাপের মাধ্যমে কিভাবে নিজের লোকেশন কিভাবে দেখবেন

আপনাদের সঙ্গে একটি ঘটনা শেয়ার করি একদিন হঠাৎ আমি একটি জায়গায় বেড়াতে গেলাম। তখন সেই জায়গার কিছু ছেলে আমাকে এসে জিজ্ঞেস করছে জিজ্ঞাস করা তো দূরের কথা একরকম চ্যালেঞ্জ করে বলছে বলতো এই গ্রামের নাম কি? আমার লোকেশন বল দেখি কেমন পারো। যখন তারা আমাকে প্রশ্নটি করে আমি একটু বিরক্ত হই 😤 যে আমি যেহেতু এই গ্রামটা চিনিনা নতুন এসেছি আমি কিভাবে জানব এটা কোন গ্রাম? এই জায়গার নাম কি? তাই না। 

অপরিচিত একটি জায়গা ঘুরতে গেলে জায়গাটা আমাদের অপরিচিত হয় সারাক্ষণ মাথার মধ্যে ঘুরপাক খেতে থাকে আমি কোথায় আছি, এই গ্রামের নাম কি, আমি এখন কোন গ্রামে আছি, আমি এখন কোথায় আছি আর আমাদের হাতে স্মার্টফোন থাকলে আমরা সাথে সাথে গুগোল কে জিজ্ঞাসা করি গুগল আমি এখন কোথায় আছি? এখন প্রশ্ন যে এসব প্রশ্নের সমাধান কোথায় পাব এবং আমি কিভাবে এটিকে হ্যান্ডেল করেছিলাম। 

জি আপনিও যদি এই প্রশ্নের উত্তর গুলো জানতে চান তাহলে আমাদের সাথে থাকতে হবে কেননা এখন আমি আপনাদের সঙ্গে শেয়ার করব কিভাবে আমি তাদের প্রশ্নের উত্তর দিয়েছিলাম এবং আমার অপরিচিত জায়গা হওয়ার সত্ত্বেও আমি সেই জায়গার নাম বের করেছিলাম এবং আমার এক্সাক্ট লোকেশন তাদের সাথে শেয়ার করতে পেরেছিলাম। 

তাই এসব কিছু যদি আপনি জানতে চান তাহলে আমাদের এই পুরো পোস্টটি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পরুন কারণ এখন আমি আপনাদেরকে দেখিয়ে দেব গুগল ম্যাপের মাধ্যমে আপনি কিভাবে নিজের লোকেশন বের করতে পারেন আপনি পৃথিবীর যেকোনো জায়গায় থাকেন না কেন শুধু আপনার হাতে যদি একটি এন্ড্রয়েড ফোন থাকে এবং ইন্টারনেট কানেকশন থাকে। তাহলে চলুন শুরু করে দিই পরবর্তী সেকশন।

আরো পড়ুনঃ মাত্র ৩০ দিনেই গ্রিস ওয়ার্ক পারমিট ভিসা

গুগল আমি এখন কোথায় আছি, আপনার বর্তমান লোকেশন জানার জন্য আপনাকে প্রথমেই আপনার মোবাইল ফোনের লোকেশন অপশনটি এনাবেল করে নিতে হবে যেটি আপনি পেয়ে যাবেন আপনার নোটিফিকেশন বার থেকে।
গুগল আমার লোকেশন কোথায়

এরপর আপনাকে আপনার গুগল ম্যাপ অ্যাপ্লিকেশনটি ওপেন করে নিতে হবে এবং অ্যাপ্লিকেশনটি ওপেন করার সাথে সাথে আপনার সামনে গুগল ম্যাপ এর ড্যাশবোর্ড চলে আসবে।

আমি এখন কোন গ্রামে আছি

গুগল ম্যাপের ড্যাশবোর্ডে যখন আপনি প্রবেশ করবেন তখন উপরের দেওয়া ছবির মত একটি অপশন দেখতে পাচ্ছেন এই অপশনে ক্লিক করে দিন। অপশনটিতে ক্লিক করার সাথে সাথে আপনি দেখতে পাবেন আপনার বর্তমান অবস্থান কোন জায়গায় এবং আপনি এখন কোথায় আছেন বা আমি এখন কোথায় আছি সবকিছু।

আমি এখন কোন গ্রামে আছি

এ পেজটি স্ক্রল করে উপরে তুললেই আপনি বর্তমান লোকেশন এবং এড্রেসটি খুঁজে পাবেন এবং আপনি বর্তমান কোন জায়গায় আছেন সে সম্পর্কে একটি সম্পূর্ণ পূর্ণাঙ্গ ধারণা পাবেন। এই নিয়মটি ফলো করে আপনি জানতে পারবেন যে আপনার বর্তমান লোকেশন কোথায় (আমি এখন কোথায় আছি,  গুগল আমি এখন কোথায় আছি, আমি এখন কোন জায়গায় আছি) এসব কিছু।

আমার লোকেশন বল। আমি এখন কোন গ্রামে আছি

আপনাদের মধ্যে অনেকের মনে আরও একটি প্রশ্ন জাগে যে এই গুগল ম্যাপ ব্যবহার করে আপনারা অন্য কোন জায়গা কিভাবে খুঁজে বের করবেন। এটিরও সহজ পদ্ধতি হচ্ছে আপনি গুগল ম্যাপের সার্চ বারে গিয়ে আপনি যে জায়গা খুঁজে পেতে চাচ্ছেন সেই জায়গাটির নাম লিখুন এবং Your location কনফার্ম করে আপনি Choose destination গিয়ে সেটি বসিয়ে দিন। আপনার কাঙ্খিত জায়গাটি আপনি লিখে যখন এভাবে সার্চ করবেন তখন গুগল ম্যাপ থেকে আপনাকে সেই জায়গাটি সম্পর্কে অবহিত করে দেওয়া হবে লাল রঙের একটি ডট চিহ্ন দিয়ে। 

আর আপনি যে জায়গায় আছেন সে জায়গা থেকে আপনি যে জায়গাটি সার্চ করেছেন সেই জায়গায় যাওয়ার যে রাস্তাটি সেটি একটি বার চিহ্ন দিয়ে আপনাকে দেখিয়ে দেওয়া হবে গুগল ম্যাপের মাধ্যমে। মনে রাখবেন গুগল ম্যাপে যেই রাস্তাটি দেখানো হবে সেটি হচ্ছে সবচেয়ে শর্টকাট রাস্তা এছাড়াও গুগল ম্যাপ আরো অনেকগুলো রাস্তা দেখায় আশেপাশে যেগুলো ধূসর রং দ্বারা উল্লেখ করা থাকে।

WhatsApp এর মাধ্যমে নিজের লোকেশন জানবেন কিভাবে আমি এখন কোথায় আছি

কোন কারণবশত যদি আপনি গুগল ম্যাপ ব্যবহার করে আপনার লোকেশন জানতে ব্যর্থ হন তাহলে দুশ্চিন্তা করার কারণ নেই। কেননা এখন থেকে আপনারা WhatsApp App ব্যবহার করে নিজের লোকেশন জানতে পারবেন খুব সহজে। যার জন্য প্রথমে আপনাকে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাপটি ওপেন করতে হবে এবং যেকোন একটি পারসনের মেসেজিং অপশনে ঢুকতে হবে এবং সেখান থেকে “attachment button” এ ক্লিক করতে হবে। 

এরপর সরাসরি “Location” বাটনে ক্লিক করতে হবে লোকেশন বাটনে ক্লিক করার সাথে সাথে আপনাকে “location access allow” করতে বলা হবে আপনি জাস্ট এখানে “continue” করে দিন। এরপরে আপনাকে হোয়াটসঅ্যাপ আপনার ডিভাইস এর location access দিতে বলবে এবং আপনি জাস্ট “while using the app” দিয়ে দিন তাহলে আপনি আপনার লোকেশনটি জানতে পারবেন।

গুগল আমার লোকেশন কোথায়। আমি এখন কোন জায়গায় আছি জানার জন্য যেসব জিনিসের প্রয়োজন

আপনি এখন কোথায় আছেন বা আমার লোকেশন কোথায়, google আমি এখন কোথায় আছি এ বিষয়গুলো জানার জন্য আপনার দুইটি জিনিসের প্রয়োজন পড়বে প্রথমত হচ্ছে ইন্টারনেট এবং দ্বিতীয়টি হচ্ছে গুগল ম্যাপ অ্যাপ্লিকেশন এছাড়াও আপনি যদি গুগল ম্যাপ অ্যাপ্লিকেশন ব্যবহার করতে না পারেন তাহলে WhatsApp App ব্যবহার করে আপনার বর্তমান লোকেশনটি দেখে নিতে পারেন।

শেষ কথাঃ আমি এখন কোথায় আছি – আমি এখন কোন লোকেশনে আছি?

আশা করি আজকের এই পুরো পোষ্টটি পড়ার মাধ্যমে আপনার মন থেকে আমি এখন কোথায় আছি, গুগল আমি এখন কোথায় আছি, আমি এখন কোন গ্রামে আছি, আমি যে জায়গায় আছি সে জায়গাটির নাম কি এই সমস্ত প্রশ্নের উত্তর গুলো পেয়ে গিয়েছেন। এমনই নিত্য নতুন সব খবরা-খবর পাওয়ার জন্য পাশে থাকা বেল বাটনটি প্রেস করে ড্রিম আইটিসিকে সাবস্ক্রাইব করে রাখুন। ধন্যবাদ🥰


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url