মাত্র ৩০ দিনেই গ্রিস ওয়ার্ক পারমিট ভিসা 2023 (আপডেট তথ্য)

ভূমিকাঃ

হ্যালো সবাইকে কেমন আছেন আমার কর্মঠ শ্রমিকগণ। আপনারা কি গ্রিসে, গ্রিস ওয়ার্ক পারমিট ভিসায় যেতে চান। গ্রিস একটি এমন দেশ যেখানে যাওয়ার ইচ্ছা অনেক মানুষেরই রয়েছে। গ্রিসে যেমন যাওয়া সহজ তেমনি গ্রিসের কাজের বেতন সম্পর্কে শুনলে আপনি পাগল হয়ে যাবেন। কিন্তু এই গ্রিসে যেতে হলে তো আর এমনি এমনি যেতে পারবেন না তাই না আপনাকে গ্রিসে যেতে হলে গ্রিস ওয়ার্ক পারমিট ভিসা করতে হবে। 

আজকের এই আর্টিকেলে আমরা গ্রিস ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে বিস্তারিত আপনাদের সঙ্গে আলোচনা করব। কিভাবে যাবেন, কেন যাবেন, বেতন কত পাবেন, কার মাধ্যমে যাবেন, কি সুযোগ-সুবিধা পাবেন, কি ধরনের বিপদ হতে পারে গ্রিস ওয়ার্ক পারমিট ভিসার এই তথ্যগুলো যদি আপনি জানতে চান তাহলে পুরো আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়তে থাকুন।

গ্রিস ওয়ার্ক পারমিট ভিসা 2023

আপনারা যারা জীবিকা নির্বাহের তাগিদে এবং কাজের উদ্দেশ্যে গ্রিসে যেতে চাচ্ছেন তাদের জন্য একটি সবচেয়ে বড় সুখবর হচ্ছে প্রথমে গ্রিসে যাওয়ার জন্য অর্থাৎ গ্রিস ওয়ার্ক পারমিট ভিসার আবেদনের জন্য ভারত থেকে আপনাকে এপ্লাই করতে হতো কিন্তু এখন ভারতে গিয়ে আপনাকে এই কষ্ট পোহাতে হবে না বর্তমান সময়ে বাংলাদেশেই থেকেই আপনি ভিসার জন্য আবেদন করতে পারবেন। 

কি এটা অনেক আনন্দের বিষয় না যে নিজ দেশ থেকেই আপনি ভিসার জন্য আবেদন করতে পারছেন আপনাকে হেনস্থার শিকার হতে হবে না এবং আপনার খরচও কম লাগবে। তাহলে আসুন এবার আমরা সেই মূল বিষয়গুলো নিয়ে আলোচনা করি যে কি কি নিয়ম মেনে আপনাকে গ্রিস ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করতে হবে, কত টাকা লাগবে, কোন কাজের চাহিদাগুলো বর্তমান সময়ে গ্রিসে বেশি সেই বিষয়গুলো নিয়ে।

বাংলাদেশ থেকে আপনি কেন  গ্রিস ওয়ার্ক পারমিট ভিসা নিবেন

যারা নিজ দেশ থেকে অন্য দেশে প্রবাস জীবন অতিবাহিত করে এমন অনেক প্রবাসী ভাইয়েরা রয়েছে যারা মধ্যপ্রাচ্যের এবং বিশ্বের বিভিন্ন দেশে কাজের জন্য গিয়েছে বা পড়াশোনার জন্য গিয়েছে। কিন্তু আপনি কেন মধ্যপ্রাচ্যের সেই দেশগুলো বাদ দিয়ে গ্রিসে যাবেন। 



আপনি যদি গ্রিস ওয়ার্ক পারমিট ভিসায় গ্রিসে যেতে পারেন তাহলে আপনার যে যে লাভগুলো হবে সেগুলো আগে জেনে নিন তারপর আপনি নিজেই বিচার করুন যে আপনি কি গ্রিসে যাবেন না অন্য কোন দেশে প্রবাস জীবন পার করবেন। 

গ্রিসে যাওয়ার সবচেয়ে লাভজনক দুটি মাধ্যম হচ্ছে সেই দেশের স্থায়ী বাসিন্দা হতে পারবেন এবং আপনার বেতন অনেক বেশি হবে। আপনি যদি গ্রিস ওয়ার্ক পারমিট ভিসায় গ্রিসে যেতে পারেন আর সেখানে কমপক্ষে পাঁচ বছর কাজ কন্টিনিউ করতে পারেন তারপর আপনি সে দেশের স্থায়ী বাসিন্দা হওয়ার জন্য এপ্লাই করতে পারবেন। 

আর আপনি যদি সঠিক উপায় এপ্লাই করে যোগ্য হিসেবে গণ্য হন তাহলে আপনি গ্রিসের স্থায়ী বাসিন্দা হিসেবে নাগরিকত্ব পাবেন। 

আরো পড়ুনঃ বাংলাদেশে কানাডার এম্বাসি কোথায় মোবাইল নাম্বার ও ম্যাপ সহ বিস্তারিত

দ্বিতীয়ত হচ্ছে অন্যান্য সকল দেশের চাইতে গ্রিসের কাজের পরিমাণও বেশি এবং সেখানে বেতনের পরিমাণও বেশি। আপনি যদি গ্রিস ওয়ার্ক পারমিট ভিসায় গ্রিসে যেতে পারেন এবং সেখানে গিয়ে কোন একটা কোম্পানিতে চাকরি পেয়ে যান তাহলে আপনার বেতন তো অনেক হবেই সেখানে আপনি বাড়তি অনেক সুযোগ সুবিধা পাবেন। 

এমনও হতে পারে আপনাকে সেই কোম্পানি নিজে ভিসা খরচ, বিমান ভাড়া সহ একদম তাদের টাকাতেই আপনাকে গ্রিসে নিয়ে যাবে এবং সেখানে গিয়ে আপনাকে ইন্সুরেন্স বলেন আপনার থাকা-খাওয়া বলেন এবং চিকিৎসা সহ সকল কিছুই তারা তাদের নিজ তহবিল থেকে বহন করবে। 

মূলত এই কয়েকটি সুবিধা মুখ্য সুবিধা বলে গণ্য এছাড়াও গ্রিসে আরো অনেক ধরনের সুবিধা পাবেন যে কারণে আপনি বাংলাদেশ থেকে গ্রিস ওয়ার্ক পারমিট ভিসা নেওয়ার জন্য এপ্লাই করতে পারেন।

বর্তমান সময়ে গ্রিসে কাজের জন্য আপনি সর্বোচ্চ ও সর্বনিম্ন কত টাকা বেতন পেতে পারেন

আচ্ছা গ্রিসে ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করার পূর্বে আপনাদের মধ্যে অনেকেরই কৌতুহল আছে তাই না যে আমি তো গ্রিসে কাজের জন্য আবেদন করব কিন্তু আমি যে গ্রিসে গিয়ে কাজ করব সে কাজের বিনিময়ে আমি কত টাকা বেতন পাব। আগে আমরা বেতন সম্পর্কে একটু আলোচনা করে নেই তারপরে আপনাদেরকে আবেদন প্রক্রিয়া সম্পর্কে ক্লিয়ার ধারণা দিব। 

দেখুন আপনি গ্রিসে যান কিংবা অন্য কোন দেশেই যান না কেন সেই দেশে কাজ করার পূর্বে আপনাকে সে দেশের বেতন সম্পর্কে একটা সঠিক ধারণা আপনার মধ্যে রাখা লাগবে। কেন রাখা লাগবে যদি আপনি সে দেশে কাজের বেতন সম্পর্কে ধারণা না রাখেন তাহলে কাজ করার পরে আপনাকে সঠিক বেতন দিচ্ছে কি দিচ্ছে না সেটা বুঝবেন কিভাবে তাই না। 

দেখুন আমার জানামতে এবং রিসার্চ করে যেটা আমি পেয়েছি সেখানে এতটুকু কনফার্ম যে আপনি যদি গ্রিসে ওয়ার্ক পারমিট ভিসায় যেতে পারেন তাহলে সেখানে প্রবাসী কর্মীদেরকে অনেক উচ্চ বেতন প্রদান করা হয় অন্যান্য সকল দেশের চাইতে। 


কিন্তু এখানে উচ্চ বেতন শুনেই আপনি একদম লাফিয়ে উঠবেন তা কিন্তু নয় আপনার বেতন ততটুকুই হবে যতটুকু আপনি কাজ করতে পারবেন অর্থাৎ আপনার দক্ষতা অনুযায়ী আপনাকে বেতন দেওয়া হবে আপনি কিছুই পারবেন না আর আপনাকে লাখ লাখ টাকা বেতন দিবে তা তো হবে না তাই না। আপনি যদি দক্ষ হন এবং আপনি যদি কাজে পারদর্শী হন তবেই আপনার বেতন অনেক বেশি হবে।

তো গ্রিসে কাজ করার প্রাথমিক যে বেতন স্কেল ধরা হয় সেটা হচ্ছে ০১ লক্ষ থেকে ১.৫ লক্ষ টাকা আর সর্বোচ্চ যেটা ধরা হয় সেটা হচ্ছে ২ লক্ষ থেকে ৩ লক্ষ টাকা পর্যন্ত। আগেই বলেছি এই বেতন স্কেল কাজ করবে আপনার অভিজ্ঞতার ওপরে। 

এখন আপনার একটা প্রশ্ন আসতে পারে যে এই টাকাটা যেটা বললাম এটা কিভাবে ভাগ হবে অর্থাৎ প্রাথমিক বলতে প্রাথমিক বলতে যদি আপনি গ্রিস ওয়ার্ক পারমিট ভিসায় গ্রিসে যাওয়ার পর কোন ক্লিনার বা সিকিউরিটি গার্ডের চাকরি পান তাহলে আপনার বেতন হবে ০১ লক্ষ থেকে ১.৫ লক্ষ টাকার মধ্যে। 

আরো পড়ুনঃ আমি এখন কোথায় আছি - সেকেন্ডের মধ্যে আপনার লোকেশন দেখুন

আপনি যদি কোন পোল্ট্রি ফার্ম বা এগ্রিকালচারাল কোম্পানিগুলোতে চাকরি পেতে পারেন বা রেস্টুরেন্ট জাতীয় কোন জায়গায় কাজ করেন তাহলে আপনার বেতন দুই লক্ষ থেকে আড়াই লক্ষ এবং সর্বোচ্চ তিন লক্ষ হতে পারে। আশা করি গ্রিসে কাজের বেতন সম্পর্কে আপনার একটি ক্লিয়ার ধারনা এসেছে এবং আপনার বোঝা হয়ে গেছে যে আপনার দক্ষতা অনুযায়ী আপনার বেতন কত হতে পারে। 🥰

গ্রিস ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করার নতুন নিয়ম

আচ্ছা তাহলে আমি ধরে নিলাম যে আপনারা উপরের দুইটি সেকশন পড়ার মাধ্যমে ধারণা নিয়ে নিয়েছেন যে আপনি কেন গ্রিসে যাবেন এবং গ্রিসে যাওয়ার পর আপনার কাজের বেতন কত হতে পারে তাহলে এবার আসি যে কিভাবে আপনি গ্রিস ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করবেন।

দেখুন আমরা সবার প্রথমে যেহেতু বলেছি যে আগে গ্রিস ওয়ার্ক পারমিট ভিসার আবেদনের জন্য ভারতে যেতে হতো কিন্তু এখন বাংলাদেশ থেকে এটি করা সম্ভব তার মানে একধাপ সহজ হয়ে গেল। দ্বিতীয়তঃ আপনি দুইটি মাধ্যমে গ্রীস ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করতে পারবেন। 

আরো অন্যান্য দালালি মাধ্যম রয়েছে কিন্তু আমরা যেহেতু আপনাদেরকে একদম সঠিক তথ্যটাই প্রোভাইড করি তাই দুইটি বললাম। 

  • প্রথমত হচ্ছেঃ গ্রিস এর দূতাবাস থেকে পারমিট ভিসার জন্য আবেদন করা। 
  • দ্বিতীয়টি হচ্ছেঃ অনলাইনের মাধ্যমে পারমিট ভিসার জন্য আবেদন করা।

মূলত সঠিক পদ্ধতি এবং সঠিক উপায়ে গ্রিসের কাজের উদ্দেশ্যে যাওয়ার এই দুইটি হচ্ছে সঠিক মাধ্যম। এবার আসি আপনাকে কিছু টিপস দেওয়ার জন্য আপনি গ্রিসে ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করার পূর্বে আপনাকে বিভিন্ন বিষয় দিকে লক্ষ্য রাখতে হবে সেগুলো হচ্ছে আপনাকে অবশ্যই ভিসার জন্য আবেদন করার আগে গ্রিসের বিভিন্ন কোম্পানি থেকে যে জব অফার গুলো প্রদান করা হয় সেই জব অফার গুলো ভালোভাবে দেখতে হবে এবং বুঝতে হবে এবং আপনার মধ্যে এটাকে জাগ্রত করতে হবে যে আপনি কোন কাজের জন্য উপযুক্ত। 

আপনি যখন এই বিজ্ঞপ্তি গুলোতে চোখ রাখবেন এবং নিয়মিত এগুলো পড়বেন তখন আপনার পছন্দ অনুযায়ী কোন কাজে এপ্লাই করার সিদ্ধান্ত নিয়ে নেবেন এবং সেই কোম্পানিও যদি আপনাকে সে কাজের জন্য উপযুক্ত মনে করে তারপরেই আপনি গ্রিস ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন প্রক্রিয়া শুরু করবেন। আর হ্যাঁ আপনি যে কোম্পানিতে কাজ করার জন্য যাবেন সেই কোম্পানির সাথে খোলামেলা একটা কমিউনিকেট করবেন যে তারা আপনাকে বাড়তি কিছু সুবিধা দিবে কিনা।

অর্থাৎ বিমান ভাড়া বলেন, ভিসা খরচ বলেন বা থাকা খাওয়ার খরচ বলেন কোন সুবিধা সেই কোম্পানি আপনাকে প্রোভাইড করছে কিনা। যদি আপনি এই জিনিসটা আগে থেকে জানতে পারেন তাহলে আপনার জন্য গ্রিস ওয়ার্ক পারমিট ভিসা পেতে এবং করতে অনেক সহজ হয়ে যাবে আশা করি বুঝতে পেরেছেন।

অনলাইনে কিভাবে গ্রিস ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করতে হয়

অনলাইনের মাধ্যমে গ্রিস ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন এই কথাটা মাথার মধ্যে আসলেই সহজের একটা হাওয়া গায়ে লাগে তাইনা। সহজ লাগবেই বা না কেন এটার জন্য যে আপনাকে বাইরে যেতে হচ্ছে না আপনি ঘরে বসেই হাতের স্মার্ট ফোন দিয়ে কাজটি করতে পারবেন। 

কিন্তু এই কাজটি করার জন্য আপনার সবচেয়ে গুরুত্বপূর্ণ যে জিনিসটা লাগবে সেটা হচ্ছে তাদের সঠিক এবং জেনুইন ওয়েবসাইটটা। কারণ আপনি যদি ভুল ওয়েবসাইটে গিয়ে ভিসার জন্য আবেদন করে ফেলেন তাহলে আপনার সমস্ত পরিশ্রমী বৃথা যাবে। 

কিন্তু আপনাদের কোন ভয় নাই যারা আমাদের এই ড্রিম আইটিসিতে এসে এই ব্লগ পোস্টটি পড়ছেন এবং জানছেন কিভাবে গ্রিস ওয়ার্ক পারমিট ভিসা করতে হয় বা আবেদন করবেন। কারন আমরা আপনাদেরকে সঠিক ওয়েবসাইট টাই প্রোভাইড করব ইনশাআল্লাহ। তাই আপনি প্রথমে এই ওয়েবসাইট থেকে অনলাইনে আবেদন করতে পারবেন। ওয়েব সাইটে প্রবেশ করার পর আপনি দেখতে পাবেন এপ্লাই নাও বাটন রয়েছে বা "Apply Online"এই বাটনে চাপ দিন। 


তারপরে আপনাকে একটা একাউন্ট খুলতে বলবে একাউন্টটা খুলে ফেলুন এবং সেখানে আপনাকে প্রয়োজনীয় যেসব ডকুমেন্ট দেওয়ার জন্য বলা হচ্ছে সে ডকুমেন্টগুলো দিয়ে সাবমিটে ক্লিক করুন তাহলে আপনার এপ্লাই সম্পূর্ণ হয়ে যাবে গ্রিস ওয়ার্ক পারমিট ভিসার অনলাইন আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ হবে।

আরো পড়ুনঃ ইউরোপের ২৬ টি দেশের নাম এবং ইউরোপীয় দেশগুলো সম্পর্কে বিস্তারিত

[নোট করে রাখেন এই কথাটা যখন আপনি বাইরের দেশে যাওয়ার জন্য কোন আবেদন করবেন তখন অবশ্যই যেই মাধ্যমে আপনি আবেদন করবেন সেটা ভালোভাবে বিচার বিশ্লেষণ করে নিয়ে করবেন কেননা যেই এজেন্সির মাধ্যমে ভিসা আবেদন করছেন সেটা দালাল চক্রেরও হতে পারে এবং আপনি প্রতারিত হতে পারেন। আর এর জন্য কিন্তু আমরা কোন ভাবেই দায়ভার গ্রহণ করবো না বা নিব না।

 কেননা আমরা কোন ভিসার জন্য এপ্লাই প্রক্রিয়া করি না আমরা জাস্ট আপনাদেরকে সঠিক তথ্যটা দিয়ে হেল্প করছি যাতে করে আপনি আবেদন করার পূর্বে একটি ক্লিয়ার ধারণা রাখতে পারেন এবং প্রতারিত না হন। আশা করি বুঝতে পেরেছেন। 🥰]

ওপরের এই কথাগুলো পড়ে যদি আপনি বুঝতে না পারেন যে কিভাবে অনলাইনে গ্রিস ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করতে হয় তাহলে আপনি নিচের দেওয়া এই ইউটিউব ভিডিওটি দেখে নিতে পারেন যাতে সম্পূর্ণ প্রসেস বলে দেয়া হয়েছে যে কিভাবে আপনি আবেদন করবেন।

গ্রিস দূতাবাস থেকে কি গ্রিস ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করা যাবে

অনলাইনে যদি আপনি আবেদন করেন তাহলে এখানে একটা বিপদের আশঙ্কা থেকেই যায় যে এই কাজটা সঠিকভাবে হচ্ছে কিনা বা এখানে টাকা মার যাওয়ার সম্ভাবনা থাকে। কিন্তু আপনি যখন গ্রিস দূতাবাস থেকে গ্রিস ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করবেন এখানে আপনার কোন ভয় থাকবে না বা বিপদের আশঙ্কা থাকবে না। তাই গ্রিসে যাওয়ার জন্য সবচেয়ে নিরাপদ মাধ্যম হবে হচ্ছে এই দূতাবাসের মাধ্যমে পারমিট ভিসার জন্য আবেদন করা। 

এজন্য আপনাকে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে এবং এখান থেকে আপনি আবেদন প্রক্রিয়া জানতে পারবেন। আর শুধু তাই নয় আপনি এখান থেকে জানতে পারবেন যে চলমান এই সিজনে বাংলাদেশ থেকে কতজনকে ওয়ার্ক পারমিট ভিসায় গ্রিসে পাঠানো হবে এবং কি পরিমান বেতন দেওয়া হবে এবং আরো কি কি অসুবিধা রয়েছে তা সবগুলোই আপনি দূতাবাস থেকে পেয়ে যাবেন।

গ্রিস ওয়ার্ক পারমিট ভিসার জন্য আপনার যেসব প্রয়োজনীয় কাগজপত্র দরকার হবে

আপনি যখন একটি দেশ থেকে অন্য একটি দেশে যাবেন সেটা ঘুরার জন্য হোক বা কাজের জন্য হোক বা পড়াশোনার জন্য হোক আপনাকে কিন্তু অনেক ধরনের ডকুমেন্টস সেখানে দেওয়া লাগবে। আর এটা আমরা সকলেই জানি ঠিক তেমনি আপনি ইউরোপের দেশ গ্রিসে ওয়ার্ক পারমিট ভিসার জন্য যখন আবেদন করতে যাবেন তখনও আপনার বিভিন্ন ধরনের ডকুমেন্টস এর প্রয়োজন পড়বে। 

আর এই ডকুমেন্টসগুলো যদি আপনার কাছে না থাকে তাহলে আপনি সঠিকভাবে এপ্লাই করতে পারবেন না এবং গ্রিসে যেতেও পারবেন না কাজের জন্য। তাহলে আসুন এক নজরে দেখে নেই যে গ্রিস ওয়ার্ক পারমিট ভিসার জন্য আপনার প্রয়োজনীয় যেসব কাগজপত্র লাগবে সেগুলো কি কিঃ

  • বিগত দুই মাসের মেডিকেল সার্টিফিকেট আপনি সুস্থ এবং সবল রয়েছেন সেটা জানার জন্য
  • পূর্বে যদি আপনি কোথাও কাজ করে থাকেন সেই জায়গার একটা কাজের সার্টিফিকেট লাগবে আপনার দক্ষতা যাচাইয়ের জন্য
  • শিক্ষাগত যোগ্যতার সনদপত্র
  • ভোটার আইডি কার্ড
  • আপনার ব্যাংক স্টেটমেন্ট এর তথ্যাদি
  • আপনার পুলিশ ক্লিয়ারেন্স থাকতে হবে আপনি যে দেশের কোন অপরাধের সঙ্গে জড়িত না তা প্রমাণ করার জন্য
  • সদ্য তোলা পাসপোর্ট সাইজের ছবি
  • ছয় মাস মেহেদী যে কোন বৈধ সার্টিফিকেট থাকতে হবে
  • পাসপোর্ট থাকতে হবে

উপরের এই প্রয়োজনীয় ডকুমেন্টগুলি তো লাগবেই সাথে আপনার কাজের ধরন এবং আপনার দেশ নির্বাচন অনুযায়ী আপনার ডকুমেন্টগুলো বাড়তেও পারে কমতেও পারে আশা করি বুঝতে পেরেছেন যে গ্রিস ওয়ার্ক পারমিট ভিসার জন্য আপনার যেসব প্রয়োজনীয় কাগজপত্র লাগবে সেগুলো কোনগুলো।

গ্রিস ওয়ার্ক পারমিট ভিসার জন্য আনুমানিক কত টাকা খরচ লাগবে। বাংলাদেশ থেকে গ্রিস যেতে কত টাকা লাগে

আরো পড়ুনঃ  সরকারিভাবে মালয়েশিয়া যাওয়ার উপায় ও যেতে কত টাকা লাগে (২০২৩)

উপরের সেকশনগুলো থেকে আমরা জানলাম কেন আপনি গ্রিসে যাবেন, আপনার গ্রিসে যাওয়ার পর আপনার চাকরির বেতন কত হবে,গ্রিস ওয়ার্ক পারমিট ভিসার জন্য কিভাবে আবেদন করবেন তার তিনটি মাধ্যম অনলাইনে কিভাবে করবেন, গ্রিস দূতাবাসের মাধ্যমে কিভাবে করবেন এবং আপনার গ্রিস ওয়ার্ক পারমিট ভিসার জন্য কি কি ডকুমেন্ট এর প্রয়োজন হবে সে সমস্ত বিষয়। 

এইবার আসি আপনাদের মূল প্রশ্নে যে এই গ্রিস ওয়ার্ক পারমিট ভিসার জন্য কত টাকা খরচ করতে হবে। সহজ ভাষায় গ্রিসে যেতে কত টাকা লাগে। 

তো স্বাভাবিকভাবে আমার জানামতে এবং আমি রিসার্চ করে যেই তথ্যগুলো পেয়েছি সেখান থেকে আমি এতটুকু বলতে পারি যে আপনার গ্রিসে যেতে সর্বোচ্চ থেকে সর্বনিম্ন যে টাকাটা লাগবে তার পরিমাণ হচ্ছে ০৬ লক্ষ থেকে ০৮ লক্ষ। এই টাকাটা কিন্তু ফিক্সড না এই টাকাটা বাড়তেও পারে কমতেও পারে এটা জাস্ট একটা সম্মুখ ধারণা মাত্র যে আপনার এত টাকা খরচ হতে পারে। 

কেননা না আপনার গ্রিসে যেতে কত টাকা লাগবে সেটা নির্ভর করবে আপনার জব ভিসার ওপর আপনার কাজের ধরনের উপর আপনি কোন ভিসায় গ্রিসে যাচ্ছেন সেটার উপর। এছাড়াও যেহেতু বাংলাদেশে এখন গ্রিস দূতাবাস  রয়েছে তাই খরচ একটু কম হতে পারে কারণ যেহেতু ইন্ডিয়াতে ছিল প্রথমত তাই ইন্ডিয়া থেকে যখন আপনি ওয়ার্ক পারমিট ভিসা করতে চাইতেন তখন আপনার আজকের তুলনায় একটু টাকা বেশি লাগতো। আশা করি গ্রিস ওয়ার্ক পারমিট ভিসার জন্য আপনার আনুমানিক কত টাকা লাগতে পারে সে সম্পর্কে আপনি একটি ক্লিয়ার ধারণা পেয়েছেন।

বর্তমান সময়ে গ্রিসে কোন কাজের চাহিদা সবচেয়ে বেশি

২০২৩ সালের আগস্ট মাসের রিপোর্ট অনুযায়ী এবং আমার রিসার্চ করার তথ্য অনুযায়ী গ্রিসে যেসব কাজের চাহিদা বর্তমান সময়ে সবচেয়ে বেশি তার একটি তালিকা আমরা এখন আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব। দেখুন কাজের চাহিদা সময়ের প্রেক্ষিতে কমতে পারে আবার বাড়তেও পারে সিজনের কাছে চাহিদা বেশি থাকে আবার সিজন বদলানোর সময় কাজের চাহিদা কমে যায়। বর্তমান সময়ে গ্রিসে যেসব কাজের চাহিদা গুলো সবচেয়ে বেশি সেগুলো হচ্ছে।

  • পর্যটন এবং আতিথিয়তা
  • রেস্টুরেন্ট
  • আইটি সেক্টর
  • প্রকৌশল এবং নির্মাণ সেক্টর
  • শিক্ষা এবং শিক্ষাদান সেক্টর।
  • শিপিং এবং মেরিটাইম ইন্ডাস্ট্রি
  • ফিন্যান্স এবং ব্যাংকিং খাত
  • কৃষি কাজ বা কৃষি
  • সিকিউরিটি গার্ড
  • ড্রাইভার
  • ক্লিনার


এই ওপরের যে কাজগুলো লিস্ট আমি আপনাদেরকে দিলাম এই কাজগুলোর চাহিদা বর্তমান সময় সবচেয়ে বেশি রয়েছে  গ্রিসে। আপনি আপনার পছন্দ অনুযায়ী কাজগুলোর জন্য গ্রিস ওয়ার্ক পারমিট ভিসার জন্য এপ্লাই করতে পারেন উপরে দেখানোর নিয়ম গুলি মেনে।

গ্রিসের কাজের ভিসার ধরন

গ্রীসে কাজের ভিসার দুটি অত্যধিক বিভাগ রয়েছে - স্বল্প থাকার "সি" ভিসা এবং দীর্ঘ থাকার "ডি" ভিসা। সংক্ষিপ্ত থাকার ভিসা লোকেদের শেঞ্জেন এলাকায় যেতে বা নিরবচ্ছিন্নভাবে ৯০ দিন বা ১৮০ দিনের বেশি পর্যায় গণনা ৯০ দিন পর্যন্ত থাকার অনুমতি দেয়। বেশিরভাগ লোকেরা এই ভিসাটি বেছে নেয়ঃ

  • পর্যটন
  • পরিবার পরিদর্শন
  • ছোট ব্যবসায়িক ভ্রমণ
  • সম্মেলন, প্রদর্শনী, মেলা বা শো
  • পরিচালনা পর্ষদ বা সাধারণ সভা
  • একই ব্যবসায়িক গোষ্ঠীর মধ্যে পরিষেবা প্রদান করা

এই ক্যাটাগরির কাজের ভিসার সর্বোচ্চ মেয়াদ এক বছর। ডি ভিসা সহ যে কেউ দেশে প্রবেশের পর অবিলম্বে বসবাসের অনুমতির জন্য আবেদন করতে হবে।

ব্যক্তিরা এই ভিসা পাওয়ার সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে রয়েছেঃ

  • কাজ
  • অধ্যয়ন
  • প্রশিক্ষণ 

লেখকের মন্তব্যঃ মাত্র ৩০ দিনেই গ্রিস ওয়ার্ক পারমিট ভিসা 2023 (আপডেট তথ্য)

আশা করি আজকের এই পুরো আর্টিকেলটি পড়ার মাধ্যমে আপনারা জানতে পেরেছেন যে গ্রিস ওয়ার্ক পারমিট ভিসা 2023 কিভাবে করতে হয় কেন আপনি গ্রিসে কোন কাজের জন্য যাবেন আপনার কাজের বেতন কত হতে পারে এবং কি কি কাগজপত্র লাগবে আপনার ওয়ার্ক পারমিট ভিসা করার জন্য। এমন সব ভিসা সংক্রান্ত এবং ওয়ার্ক বহুল তথ্য পাওয়ার জন্য আমাদের ড্রিম আইটিসির সাথেই থাকবেন। এতক্ষণ যে মনোযোগ সহকারে গ্রিস ওয়ার্ক পারমিট ভিসা 2023 আজকের আর্টিকেলটি পড়ার জন্য আপনাদের সকলকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 🥰

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন (প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন)

গ্রিস ওয়ার্ক পারমিট ভিসার আবেদন প্রক্রিয়া করতে কতক্ষণ সময় লাগে?

প্রক্রিয়াকরণের সময় পরিবর্তিত হয় তবে বেশ কয়েক সপ্তাহ সময় লাগতে পারে, তাই আগে থেকেই ভালোভাবে আবেদন করার পরামর্শ দেওয়া হয়।

আমি কি ওয়ার্ক পারমিট ভিসায় আমার পরিবারকে গ্রীসে নিয়ে আসতে পারি?

বেশিরভাগ ক্ষেত্রে, হ্যাঁ। যাইহোক, নির্দিষ্ট নিয়ম এবং প্রয়োজনীয়তা প্রযোজ্য, তাই বিস্তারিত জানার জন্য গ্রীক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করুন।

ওয়ার্ক পারমিট ভিসা পাওয়ার জন্য কি গ্রীক ভাষার জ্ঞান প্রয়োজন?

যদিও এটি বাধ্যতামূলক নয়, কিছু মৌলিক গ্রীক বাক্যাংশ শেখা গ্রিসে আপনার অভিজ্ঞতা এবং যোগাযোগ বাড়াতে পারে।

রিসে প্রবাসীদের জন্য জনপ্রিয় চাকরির ক্ষেত্রগুলি কী কী?

জনপ্রিয় খাতগুলির মধ্যে রয়েছে পর্যটন, আইটি, স্বাস্থ্যসেবা এবং শিপিং ইত্যাদি।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url