মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৪

আপনারা কি মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৩ সম্পর্কে জানতে চান? তাহলে আমাদের আজকের এই পোস্টটি আপনাদের জন্য। বাংলাদেশী নাগরিকরা বিভিন্ন ক্ষেত্রে মালয়েশিয়া যায়। তাই মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৩ সালে তা জেনে থাকা জরুরী। সেজন্য আজকে আমরা আলোচনা করব মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৩ সম্পর্কে।
তাহলে চলুন দেরি না করে জেনে নেই, মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৩ সম্পর্কে।

সূচিপত্রঃ মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৩

মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৩

কাজের উদ্দেশ্যে বাংলাদেশ থেকে অনেক প্রবাসী মালয়েশিয়া যেয়ে থাকে। তাই বাংলাদেশ থেকে মালয়েশিয়া কাজের উদ্দেশ্যে যেতে কত টাকা লাগবে সে বিষয়ে আপনাকে অবশ্যই জানতে হবে। বর্তমানে মালয়েশিয়া শ্রমবাজার চালু থাকার কারণে বাংলাদেশ থেকে অগণিত লোক মালয়েশিয়ার উদ্দেশ্যে ভিড় জমাচ্ছে। তাই আমার আজকের পোষ্টের মাধ্যমে আপনারা জানতে পারবেন যে মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৩ সালে।

আরো পড়ুনঃ শসা গাছের পাতা কোকড়ানো রোগ

মালয়েশিয়া সরকার বাংলাদেশ সরকারের সাথে একটা চুক্তি করেছে যে চুক্তির ফলে স্বল্প টাকাতেই বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে পারবে। সরকার নির্দিষ্ট একটা ফি দিয়ে কাজের ভিসাতে বাংলাদেশ থেকে মালয়েশিয়া যাওয়া যাচ্ছে। তাই আপনাদের জানা দরকার সরকার নির্ধারিত কত টাকার মাধ্যমে মালয়েশিয়া যাওয়া যায়। অর্থাৎ আমাদের আজকের আর্টিকেল টি পড়লে জানতে পারবেন মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৩ সালে।

বাংলাদেশ থেকে মালয়েশিয়াতে যেতে কত টাকা লাগে

কোন কর্মী যদি বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে চায় তাহলে সরকার কর্তৃক তার নির্ধারিত ফি হচ্ছে ৭৮ হাজার ৯৯০ টাকা মাত্র। কিন্তু বর্তমানে এর চাহিদা অনেক থাকার কারণে প্রায় চার থেকে পাঁচ লক্ষ টাকা পর্যন্ত খরচ হয়ে যাচ্ছে। মালয়েশিয়ায় সরকার পাম বাগানে কাজ করানোর উদ্দেশ্যে বাংলাদেশ থেকে সবচাইতে বেশি প্রবাসী নিচ্ছে। বর্তমানে একজন শ্রমিক পাম বাগানে নিয়োগ দিলে সেই শ্রমিকের বাংলাদেশ থেকে প্রায় চার লক্ষ্য থেকে চার লক্ষ পঞ্চাশ হাজার টাকা পর্যন্ত খরচ হয়ে থাকে।

অপরদিকে ফ্যাক্টরি ভিসাতে টাকা একটু বেশি লাগে। বর্তমানে প্রায় ৫ লক্ষ থেকে ৫ লক্ষ ৫০ হাজার টাকা পর্যন্ত খরচ হয় ফ্যাক্টরির ভিসা তে। তাই এজেন্সির সাথে আলোচনা করে আপনারা যত কম টাকার মধ্যে মালয়েশিয়া যেতে পারেন ততই ভালো। মালয়েশিয়া সরকার বাংলাদেশ সরকারের সাথে একটা চুক্তি করেছে। সেই চুক্তি অনুসারে বাংলাদেশ থেকে প্রতিটি শ্রমিক নিতে সেই দেশের সরকার বিমান ভাড়া থেকে শুরু করে ভিসার সমস্ত টাকা বহন করবে নিয়োগকৃত কোম্পানি।

আরো পড়ুনঃ আবির মাহমুদ নামের অর্থ সম্পর্কে জানুন

আর বাংলাদেশের একজন শ্রমিকের পাসপোর্ট থেকে শুরু করে মেডিকেল যাবতীয় খরচ দিয়ে সর্বমোট খরচ হবে ৭৮ হাজার ৯০০ টাকা। অর্থাৎ সরকারিভাবে একজন শ্রমিকের মালয়েশিয়া যেতে ৭৮ হাজার ৯৯০ টাকা খরচ হচ্ছে। কিন্তু বর্তমানে বেসরকারিভাবে একজন শ্রমিকের মালয়েশিয়া যেতে খরচ হচ্ছে চার লক্ষ থেকে ৫ লক্ষ টাকা।

মালয়েশিয়া ভিসার দাম কত

এতক্ষন আমরা মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৩ সালে সে সম্পর্কে জানলাম। এখন আমরা মালয়েশিয়া ভিসার দাম কত সে সম্পর্কে জানব। আসলে যারা মালয়েশিয়া তে যেতে চায় তাদের ভিসার দাম ও কত টাকা খরচ হয় সে সম্পর্কে জেনে থাকা দরকার। তাই এখন আমরা মালয়েশিয়া ভিসার দাম কত সেই সম্পর্কে আলোচনা করব।

বর্তমানে বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে হলে বেসরকারি ভাবে একটা ভিসার দাম প্রায়ই চার লক্ষ থেকে ৫ লক্ষ টাকা। মালয়েশিয়া কৃষি কাজের ভিসার দাম হল প্রায় চার লক্ষ টাকা এবং বিভিন্ন ফ্যাক্টরিতে ৫ লক্ষ টাকার ওপর হচ্ছে মালয়েশিয়া বর্তমান ভিসার দাম। কিন্তু যদি সরকারিভাবে যেতে পারেন তাহলে খরচ হবে মাত্র ৭৮ হাজার ৯০০ টাকা।

টুরিস্ট ভিসাতে মালয়েশিয়া যেতে কত টাকা লাগে

প্রচুর পরিমাণ টুরিস্ট বাংলাদেশ থেকে মালয়েশিয়া ভ্রমণের উদ্দেশ্যে যায়। তাই মালেশিয়ান সরকার খুব অল্প টাকাতে বাংলাদেশের জন্য টুরিস্ট ভিসা চালু করেছে। বাংলাদেশ থেকে টুরিস্ট ভিসার জন্য মালয়েশিয়াতে আবেদন করতে মাত্র ৫৮০০ টাকা লাগে। সেই সাথে যদি আপনার বিমানের আপ ডাউন টিকিট ক্রয় করা থাকে তাহলে খুব সহজেই আপনি তিন মাস মালয়েশিয়ার টুরিস্ট হিসেবে থাকতে পারবেন।

আরো পড়ুনঃ হেপাটাইটিস বি কেন হয় - হেপাটাইটিস বি এর লক্ষণ

মালয়েশিয়ার জন্য বিভিন্ন প্যাকেজ দিয়ে থাকে বাংলাদেশের বিভিন্ন টুরিস্ট কোম্পানি সর্বনিম্ন ৫০ হাজার টাকা থেকে ২ লক্ষ টাকা পর্যন্ত প্যাকেজ দিয়ে থাকে টুরিস্ট কোম্পানিগুলো। যদি মালয়েশিয়া টুরিস্ট এর জন্য অল্প খরচে যেতে চান তাহলে সবকিছু অবশ্যই অনলাইনে করে নিবেন। মালয়েশিয়ার টুরিস্ট ভিসার জন্য বাংলাদেশ থেকে মাত্র ৫৮০০ টাকা মতো লাগে।

শেষ কথাঃ মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৩

মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৩ সম্পর্কে জানতে হলে আমাদের পুরো পোস্টটি ভালোভাবে পড়ুন, আশা করি সবকিছু ভালোভাবে বুঝতে পারবেন। টুরিস্ট ভিসাতে মালয়েশিয়া যেতে কত টাকা লাগে সম্পর্কে সবার আগে জানতে হলে আমাদের সাথেই থাকুন।

আজ আর নয়, মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৩ সম্পর্কে আপনার কোন কিছু জানার থাকলে আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন। আশা করি আমরা আপনার উত্তরটি দিয়ে দেবো। তাহলে আমাদের আজকের এই মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৩ সম্পর্কে পোস্টটি যদি আপনাদের ভালো লেগে থাকে, তাহলে আপনার ফেসবুক ইন্সটাগ্রাম প্রোফাইলে আমাদের পোস্টটি শেয়ার করতে পারেন। ধন্যবাদ। ২৩৭৬৬

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url