মালয়েশিয়া ওয়ার্ক পারমিট ভিসা চেক

মালয়েশিয়া ওয়ার্ক পারমিট ভিসা চেক কিভাবে করে? সাধারণত এ বিষয়টি অনেক গুরুত্বপূর্ণ। বিশেষ করে যারা মালেশিয়া যেতে চাই তাদের জন্য মালয়েশিয়া ওয়ার্ক পারমিট ভিসা চেক করার নিয়ম জানা অত্যন্ত জরুরি। এই আর্টিকেলে মালয়েশিয়া ওয়ার্ক পারমিট ভিসা চেক করার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

তাহলে চলুন দেরি না করে মালয়েশিয়া ওয়ার্ক পারমিট ভিসা চেক করার নিয়ম সম্পর্কে বিস্তারিত বিষয়গুলো জেনে নেওয়া যাক। উক্ত বিষয়টি সম্পর্কে জানতে হলে শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে হবে।

সূচিপত্রঃ মালয়েশিয়া ওয়ার্ক পারমিট ভিসা চেক

পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়ার ভিসা চেক

আপনি কি মালয়েশিয়া যেতে চান? মালয়েশিয়ার ভিসা হাতে পেয়েছেন? যদি প্রতারণা এড়াতে চান তাহলে অবশ্যই আপনাকে আগে থেকে সতর্কতা অবলম্বন করতে হবে। সতর্কতার সহিত আপনাকে মালয়েশিয়া ওয়ার্ক পারমিট ভিসা চেক সম্পর্কে বিস্তারিত জেনে নিতে হবে। যারা আপনি আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়ার ভিসা চেক করতে পারবেন খুব সহজেই। প্রথমে আমরা পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম সম্পর্কে জানব।

আরো পড়ুনঃ জাফরানের দাম কত টাকা

আপনি যেহেতু পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করতে চান তাহলে আপনাকে eservices.imi.gov.my/myimms/PRAStatus ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। এরপর আপনার পাসপোর্ট নাম্বারটি প্রথম বক্সটি আছে সেখানে প্রবেশ করুন।

নিচের দিকে বাংলাদেশ সিলেক্ট করুন অর্থাৎ আপনি যে দেশ থেকে যেতে চান সাধারণত সেই দেশ নির্বাচন করে দিতে হবে। এরপরে carian নামে একটি অপশন দেখতে পাবেন এখানে সার্চ নামে একটি অপশন আছে এখানে ক্লিক করতে হবে। যদি আপনার সকল বিষয় ঠিক থাকে এবং সকল তথ্য ঠিক থাকে তাহলে আপনার ভিসা সংক্রান্ত তথ্যগুলো এখানে পেয়ে যাবেন।

মালয়েশিয়া ওয়ার্ক পারমিট ভিসা চেক

বাংলাদেশ থেকে প্রতিবছর অনেক মানুষ মালয়েশিয়াতে বিভিন্ন ধরনের কাজ করতে যায়। সাধারণত যখন তারা এই ভিসা নিয়ে যায় তখন এটিকে ওয়ার্ক পারমিট ভিসা বলা হয়। এখন আপনি যদি মালয়েশিয়াতে বিভিন্ন ধরনের কাজের জন্য যেতে চান তাহলে অবশ্যই আপনাকে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে যেতে হবে। এখন আপনি এই ভিসা পেয়েছেন কিনা এটি চেক করার জন্য মালয়েশিয়া ওয়ার্ক পারমিট ভিসা চেক করার নিয়ম সম্পর্কে জেনে রাখা অত্যন্ত জরুরী।

বিশেষ করে প্রতারণার হাত থেকে বাঁচতে হলে আমাদেরকে মালয়েশিয়া ওয়ার্ক পারমিট ভিসা চেক করার নিয়ম সম্পর্কে বিস্তারিত জেনে রাখতে হবে। বর্তমান সময়ে আপনি কয়েকটি পদ্ধতিতে মালয়েশিয়া ভিসা চেক করতে পারবেন খুব সহজেই। আপনি চাইলে আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করতে পারবেন। এছাড়া আপনার এপ্লিকেশন নাম্বার দিয়ে ভিসা চেক করতে পারবেন অথবা আপনার নিকট থাকা যে কোন কোম্পানির রেজিস্টার নাম্বার দিয়ে ভিসা চেক করতে পারবেন।

১। মালয়েশিয়া ওয়ার্ক পারমিট ভিসা চেক করতে চাইলে আপনাকে প্রথমে eservices.imi.gov.my/myimms/PRAStatus এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।

২। এরপর আপনি দেখতে পাবেন এখানে "নো পাসপোর্ট" নামে একটি ফাঁকা বক্স আছে। সেখানে আপনার পাসপোর্ট নাম্বারটি নির্ভুলভাবে লিখতে হবে।

৩। এরপর নিচের দিকে "warganegara" নামে একটি অপশন দেখতে পাবেন সাধারণত এখানে আপনাকে আপনার দেশ অর্থাৎ বাংলাদেশ সিলেক্ট করতে হবে।

৪। এবার ডান পাশে আরো একটি অপশন দেখতে পাবেন "carian" নামে এই অপশনটির ওপরে ক্লিক করুন যার মাধ্যমে আপনাকে আপনার ভিসা সংক্রান্ত সকল তথ্য জানিয়ে দেওয়া হবে।

এছাড়া আপনি যদি আপনার অ্যাপ্লিকেশন নাম্বার দিয়ে মালয়েশিয়ার ওয়ার্ক পারমিট ভিসা চেক করতে চান তাহলে খুব সহজে চেক করতে পারবেন।

১। অ্যাপ্লিকেশন নাম্বার দিয়ে যদি আপনি ভিসা চেক করতে চান তাহলে আপনাকে একই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।

২। ওয়েবসাইটে প্রবেশ করার পরে আপনি একটি অপশন দেখতে পাবেন "Employer Indentification Card No" এই জায়গাতে আপনার কার্ড নাম্বার বসাতে হবে।

৩। এই অপশনের নিচে আরও একটি অপশন দেখতে পাবেন সাধারণত এপ্লিকেশন নাম্বার নামে। এখানে আপনার অ্যাপ্লিকেশনের মধ্যে থাকা নাম্বারটি বসিয়ে দিতে হবে এবং সার্চ অপশনে ক্লিক করতে হবে।

৪। সার্চ অপশনে ক্লিক করার সাথে সাথে আপনি আপনার ভিসা সংক্রান্ত বিভিন্ন ধরনের তথ্য দেখতে পাবেন।

মালয়েশিয়া ভিসা কয় ধরনের হয়ে থাকে

আমরা সকলেই কমবেশি জানি যে মালয়েশিয়া হল আমাদের বাংলাদেশ থেকে অনেক উন্নত মানের একটি দেশ। সাধারণত প্রতিবছর বাংলাদেশ থেকে অসংখ্য মানুষ মালয়েশিয়াতে কাজ করতে যাই। এছাড়া আরো অনেকে রয়েছে যারা মালয়েশিয়াতে ভিজিট ভিসা অর্থাৎ ঘোরাফেরা করতে যায় আবার অনেকে পড়াশোনা করতে যায়। আমরা অনেকেই জানি না যে মালয়েশিয়ার ভিসা কয় ধরনের হয়ে থাকে?

আরো পড়ুনঃ ফেসবুক আইডি ডিলিট করলে কি হয়

আপনার সুবিধার্থে বলে রাখি যে মালয়েশিয়ার ভিসা ৫ ধরনের হয়ে থাকেঃ

  • ওয়ার্ক পারমিট ভিসা
  • টুরিস্ট ভিসা
  • বিজনেস ভিসা
  • স্টুডেন্ট ভিসা
  • রিটার্ন ভিসা

আপনি যদি মালয়েশিয়াতে কোন কাজের জন্য যেতে চান তাহলে আপনাকে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে যেতে হবে। তাহলে আপনি সেখানে গিয়ে কাজ করতে পারবেন। এছাড়া আপনি যদি পড়াশোনা করতে যান তাহলে আপনাকে অবশ্যই স্টুডেন্ট ভিসা নিয়ে যেতে হবে। যারা ঘোরাফেরা করতে যায় সাধারণত তাদেরকে টুরিস্ট ভিসা নিয়ে যেতে হয় এছাড়া বিজনেস করতে গেলে বিজনেস ভিসা নিয়ে যেতে হবে।

মালয়েশিয়া ই ভিসা চেক

আমরা ইতিমধ্যেই মালয়েশিয়া ওয়ার্ক পারমিট ভিসা চেক করার নিয়ম সম্পর্কে জেনেছি। যেহেতু আমরা অনেকেই উন্নত দেশে যেতে চাই তাই আমাদের অবশ্যই উক্ত বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত জেনে রাখতে হবে। কারণ অনেক সময় কিছু অসাধু মানুষ রয়েছে যারা সহজ সরল মানুষদের ঠকিয়ে থাকে। সেক্ষেত্রে চলুন মালয়েশিয়া ই ভিসা চেক সম্পর্কে জেনে নেওয়া যাক।

১। মালয়েশিয়া ই ভিসা চেক করার জন্য আপনাকে Verify Malaysia eVisa লিংক এর ভেতরে প্রবেশ করতে হবে।

২। সাধারণত এরপর ইংরেজিতে পাসপোর্ট নাম্বার ও স্টিকার নাম্বার লিখতে হবে।

৩। এরপর আপনার সামনে একটি ক্যাপচার আসবে যেখানে আপনাকে সঠিক বিষয়গুলো বসাতে হবে। এরপরে চেক অপশনের উপরে ক্লিক করতে হবে। সাধারণত এর মাধ্যমে আপনি ভিসা চেক করতে পারবেন।

আমাদের শেষ কথাঃ মালয়েশিয়া ওয়ার্ক পারমিট ভিসা চেক

প্রিয় পাঠকগণ আজকের এই আর্টিকেলে পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়ার ভিসা চেক, মালয়েশিয়া ওয়ার্ক পারমিট ভিসা চেক, মালয়েশিয়া কলিং ভিসা চেক, মালয়েশিয়া ই ভিসা চেক করার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। যেহেতু আমরা অনেকেই মালেশিয়া যেতে চাই অবশ্যই আমাদেরকে এ বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত জেনে নিতে হবে।

আরো পড়ুনঃ হেপাটাইটিস বি কেন হয় - হেপাটাইটিস বি এর লক্ষণ

এতক্ষণ আমাদের আর্টিকেলের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এই ধরনের গুরুত্বপূর্ণ এবং তথ্যমূলক আর্টিকেল নিয়মিত জানতে আমাদের ওয়েবসাইট করুন। আর আমরা আমাদের ওয়েবসাইটে নিয়মিত এই ধরনের তথ্যমূলক আর্টিকেল প্রকাশ করে থাকি।২০৭৯১

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url