কিভাবে বুস্টিং করলে বেশি রিচ ও সেল হবে


কিভাবে বুস্টিং করলে বেশি রিচ ও সেল হবে এ বিষয়ে আপনি জানার জন্য এই পোস্টে এসেছেন। কারণ আপনি হয়তো জানেন না কিভাবে বুস্টিং করলে বেশি রিচ ও সেল হবে। তাই আজকে আমি এই পোষ্টের মাধ্যমে আলোচনা করার চেষ্টা করব কিভাবে বুস্টিং করলে বেশি রিচ ও সেল হবে। চলুন এ বিষয়ে বিস্তারিত জানা যাকঃ 

শুধুমাত্র পোস্টিং করলেই ভালো সাড়া পাওয়া সম্ভব নয়। তাই যথাযথভাবে বুস্টিং করা প্রয়োজন। আপনি যদি যথাযথভাবে বুস্টিং করেন তাহলে আপনার সেল ও রিচ নিয়ে কখনো চিন্তা করতে হবে না। তাই বুস্টিং করা যেমন গুরুত্বপূর্ণ ঠিক তেমনি কিভাবে বুস্টিং করলে বেশি রিচ ও সেল হবে এই বিষয়টি জানা আরও বেশি গুরুত্বপূর্ণ। 

পেজ সূচিপত্রঃ 

ফেসবুক বুস্ট কি

ফেসবুকে বুস্ট কিংবা বুস্টিং হচ্ছে এমন একটি মাধ্যম যা কিছু অর্থ ফেসবুকে প্রদান করার মাধ্যমে আপনার কনটেন্ট গুলোকে নির্দিষ্ট সংখ্যক মানুষের কাছে পৌঁছে দেওয়া। এবং ফেসবুক বুস্টিং হচ্ছে অতি অল্প সময়ে অধিক মানুষের সাড়া পাওয়ার জন্য ফেসবুকের একটি গুরুত্বপূর্ণ অপশন।
আর আপনি এই অপশন এর সুবিধা নিয়ে আপনার কন্টেন্ট গুলোকে পৌঁছে দিতে পারবেন লক্ষাধিক মানুষের সামনে। আর এই সম্পূর্ণ প্রক্রিয়াকেই ফেসবুক বুস্টিং বলা হয়। 

ফেসবুক বুস্ট কেন করা হয়

কিভাবে বুস্টিং করলে বেশি রিচ ও সেল হবে এই বিষয়টি জানার আগে ফেসবুক বুস্টিং করা হয় এই বিষয়টি জানতে হবে। আমরা ফেসবুক বুস্ট বলতে কি বুঝায় এ সম্পর্কে জেনেছি আর এই সংজ্ঞা থেকেই কিছুটা ধারণা পাওয়া যায় যে ফেসবুক বুস্ট কেন করা হয়। ফেসবুক বুস্ট এর সুবিধা গুলোকে কাজে লাগানোর জন্যই ফেসবুক বুস্ট করা হয়।
 

ফেসবুকে বুস্ট করার মাধ্যমে আপনি আপনার সার্ভিস গুলো কে নির্দিষ্ট সংখ্যক মানুষের কাছে পৌঁছে দিতে পারবেন যার ফলে আপনার সার্ভিস গুলো অধিক হারে বিক্রয় করা সম্ভব হবে। ফেসবুক বুস্ট করা তাদের জন্যই অত্যন্ত জরুরী যারা ফেসবুকের মাধ্যমে বিজনেস করে থাকেন। এবং আপনি যখন ফেসবুক স্ক্রল করেন তখন দেখবেন কোন পোস্টের নিচে যদি স্পন্সর লেখা থাকে তাহলে বুঝে নিবেন সেটি বুস্ট করা একটি পোস্ট। নিজের সেবা ও ফেসবুক পেজ অথবা আইডির নির্ভরযোগ্যতা ও অধিক মানুষের সাড়া পাওয়ার জন্যই বুস্ট করা হয়ে থাকে। 

কিভাবে বুস্টিং করলে বেশি রিচ ও সেল হবে

আমরা এতক্ষণ ফেসবুক বুস্টিং সম্পর্কে এবং ফেসবুক বুস্টিং কেন করা হয় সেই সম্পর্কে জানলাম। কিন্তু আমরা এই বিষয়ে এখনও ধারণা নেই নি যে কিভাবে বুস্টিং করলে বেশি রিচ ও সেল হবে। ফেসবুকে দর্শকদের অত্যাধিক সাড়া পাওয়ার জন্য যে বুস্ট করা হয় এই বুস্ট এর কিছু গোপন ট্রিক্স সম্পর্কে জানলে । 


আপনি বুস্টিং এর মাধ্যমে আপনার সেল বাড়িয়ে নিতে পারবেন। তাই বুস্টিং কিভাবে করলে বেশি রিচ ও সেল হবে এই বিষয়ে কিছু ধারনা দেওয়া যাকঃ 
  • প্রথমত বুস্টিং এর যে পোস্ট করা হবে সেই পোষ্টের একটি আকর্ষণীয় টাইটেল নির্বাচন করতে হবে। যার ফলে ফেসবুকের ভিজিটররা যেন সেই টাইটেলটি পড়ে আপনার পোস্টটি দেখার জন্য সেখানে আটকে যায়। 
  • আপনার বুস্টিং পোস্ট পোস্ট এর আপনার সার্ভিস জনিত সকল ফিচার ও সুবিধাগুলো যুক্ত করতে হবে যেন পাঠকরা আপনার সেই পোস্ট থেকে জানতে পারে আপনার প্রোডাক্টটি তারা নিলে সেখান থেকে কি সুবিধা গুলো পাবেন। 
  • বুস্টিং পোস্ট এর ডেসক্রিপশনে কিওয়ার্ড তথ্যগুলোতে বিভিন্ন ইমোজি ব্যবহারের মাধ্যমে হাইলাইট করে তুলে ধরতে হবে। 
  • বুস্টিং পোস্টের ভিডিও অথবা পোস্টার আকর্ষণীয় করে বানাতে হবে যেন ফেসবুক ইউজাররা আপনার সেই পোস্টটি দেখে চোখ সরিয়ে নিতে না পারে। 
  • সবশেষে বুস্টিং পোস্টে আপনি আপনার সার্ভিস সম্পর্কিত সকল তথ্য তুলে ধরলেই সেই পোস্ট বেশি রিচ হওয়ার পাশাপাশি বেশি সেল করানো সম্ভব। 
 
আপনারা উপরোক্ত এই কিছু টপিক গুলো পড়ার মাধ্যমে জানতে পেরেছেন যে কিভাবে বুস্টিং করলে বেশি রিচ ও সেল হবে। আপনি উপরিক্ত সকল নিয়মকানুন মেনে বুস্টিং করলে আপনার সেল বৃদ্ধি পেতে থাকবে। 

বুস্টিং করতে কি কি প্রয়োজন

এখন হয়তো আপনার মনে প্রশ্ন এসেছে বুস্টিং করতে কি কি প্রয়োজন তাই না? তাহলে চলুন আমরা জানার চেষ্টা করি ফেসবুক বুষ্টিং করতে আমাদের কি কি প্রয়োজন হয়ে থাকে নিচের এ সকল বিষয়গুলো যদি আপনার থাকে তাহলে আপনি নিজেই ফেসবুক বুস্টিং করতে পারবেন। 
  • একটি প্রফেশনাল ফেসবুক পেজ
  • পোস্ট বা কনটেন্ট তৈরির ক্ষেত্রে একটি মানসম্মত পোস্টার বা ভিডিও
  • মাস্টার কার্ড ভিসা কার্ড কিংবা ক্রেডিট কার্ড। 

বুস্টিং করার গুরুত্ব সম্পর্কে আলোচনা

শুধুমাত্র হরহামেশাই বুস্টিং করলে আপনি ভালো সাড়া নাও পেতে পারেন। এর জন্য সঠিক নিয়ম ও গাইডলাইন মেনে আপনি যদি বুস্টিং করেন তাহলে আপনার স্বার্থ হাসিল হতে পারে। কেননা বুস্টিং এর ক্ষেত্রে শুধু ফেসবুক কে কিছু টাকা দিলেই সেই বুস্টিং থেকে ভালো সেল পাওয়া সম্ভব নয় এর জন্য আপনার নিজের প্রচেষ্টা ও পরিশ্রমও থাকতে হবে। এখানে আমি পরিশ্রম বলতে বোঝাচ্ছি আপনি যে কনটেন্টটিকে মার্কেটিং করবেন সেই কনটেন্টটি হতে হবে মানসম্মত। 


আর কিভাবে বুস্টিং করলে বেশি রিচ ও সেল হবে এই বিষয়টি উপরে আলোচনা করেছি আপনারা সেই অংশটুকু পড়ে কিভাবে বুস্টিং করলে বেশি রিচ ও সেল হবে এ বিষয়ে ধারণা নিতে পারেন। আশা করি ফেসবুক বুস্টিং সম্পর্কিত একটি সঠিক ও সুস্পষ্ট ধারণা পেয়েছেন উপরোক্ত এই পোষ্টটি পড়ার মাধ্যমে। তাই আপনি যদি এই পোস্টটি পড়ার মাধ্যমে উপকৃত হয়ে থাকেন তাহলে আপনার ফেসবুক কিংবা বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে পারেন। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url