বাংলাদেশে কানাডার এম্বাসি কোথায় মোবাইল নাম্বার ও ম্যাপসহ বিস্তারিত

আপনাদের মধ্যে যারা বাংলাদেশ থেকে কানাডায় যেতে চান বাণিজ্য বা পড়াশোনা করার ক্ষেত্রে অথবা কানাডিয়ান যারা রয়েছেন তারাও অনেক সময় জানতে চান যে বাংলাদেশে কানাডার এম্বাসি কোথায়। এবং High Commission of Canada in Bangladesh সুবিধাগুলো কি কি সে সম্পর্কে।

বাংলাদেশে কানাডার এম্বাসি কোথায়

আজকের এই আর্টিকেলে আমরা আপনাদেরকে বাংলাদেশে কানাডার এম্বাসি কোথায়, ঠিকানা, মোবাইল নাম্বার, high commission of canada in bangladesh সুবিধা গুলো কি কি সে সমস্ত বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করব তাই আপনি যদি এই প্রশ্নগুলোর উত্তর পাবার জন্য আগ্রহী হয়ে থাকেন তাহলে অবশ্যই আজকের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়বেন।

পেজ সূচিপত্রঃ বাংলাদেশে কানাডার এম্বাসি কোথায় মোবাইল নাম্বার ও ম্যাপসহ বিস্তারিত

বাংলাদেশ কানাডা সম্পর্ক

যখন একটি আন্তর্জাতিক সম্পর্ক এবং কূটনীতির ক্ষেত্র আসে, তখন দূতাবাসগুলি দ্বিপাক্ষিক সম্পর্ক বৃদ্ধিতে এবং নাগরিক এবং দর্শনার্থীদের জন্য একইভাবে বিভিন্ন পরিষেবার সুবিধার্থে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আপনি যদি একজন কানাডিয়ান হন বা বাংলাদেশে বসবাস করছেন বা ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে কানাডা যেতে চাচ্ছেন বা পড়াশোনার ক্ষেত্রে কানাডা যেতে চাচ্ছেন আপনাদের সকলেরই এটা জানা উচিত যে বাংলাদেশে কানাডার এম্বাসি কোথায়। 

এবং বাংলাদেশে কানাডার দূতাবাসের অবস্থান জানার পাশাপাশি দূতাবাসের কার্যাবলী সম্পর্কেও আপনার জেনে রাখা অপরিহার্য। এ সকল প্রশ্নের উত্তর আপনি পেয়ে যাবেন আজকের এই আর্টিকেলে তাই আপনি যদি জানতে চান বাংলাদেশে কানাডার এম্বাসি কোথায় অবস্থিত তাহলে আজকের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকুন। 

বাংলাদেশে কানাডার এম্বাসি কোথায়

  • বাংলাদেশে কানাডার এম্বাসির বর্তমান ঠিকানাঃ 

    1. Diplomatic Zone, United Nations Rd, Dhaka 1212
    2. United Nations Road, Baridhara, Dhaka, Bangladesh
  • ফোনঃ (+৮৮০) ২৫৫৬৬৮৪৪৪
  • ফ্যাক্সঃ (+৮৮০)  ২ ৫৫৬৬ ৮৪২৩ 
  • ই-মেইলঃ dhaka.consular@international.gc.ca.
  • ওয়েবসাইটঃ https://www.international.gc.ca/
Social media

  • কানাডা এমবাসির ফেসবুক পেজঃ Facebook
  • কানাডা এম্বাসির টুইটারঃ  Twitter

কখন কখন কানাডা এম্বাসি খোলা থাকে এক নজরে দেখে নিন

  • রবিবারঃ সকাল ৮:০০ থেকে দুপুর ১২:৩০ পর্যন্ত
  • সোমবারঃ সকাল ৮:০০ থেকে দুপুর ১২:৩০ পর্যন্ত
  • মঙ্গলবারঃ সকাল ৮:০০ থেকে দুপুর ১২:৩০ পর্যন্ত
  • বুধবারঃ সকাল ৮:০০ থেকে দুপুর ১২:৩০ পর্যন্ত
  • বৃহস্পতিবারঃ সকাল ৮:০০ থেকে দুপুর ১২:৩০ পর্যন্ত
  • শুক্রবারঃ সকাল ৮:০০ থেকে দুপুর ১২:৩০ পর্যন্ত
  • সনিবারঃ সকাল ৮:০০ থেকে দুপুর ১২:৩০ পর্যন্ত

গুগল ম্যাপে দেখুন কানাডা হাইকমিশনারের অফিস বা কানাডা এম্বাসি কোথায় অবস্থিত

বাংলাদেশে কানাডার হাই কমিশন কর্তিক প্রস্তাবিত সেবাসমূহ

বাংলাদেশে কানাডার হাই কমিশন কানাডিয়ান নাগরিক এবং বাংলাদেশী উভয়ের জন্যই বিস্তৃত পরিসরে সেবা প্রদান করে। এখানে দূতাবাস দ্বারা প্রদত্ত কিছু প্রাথমিক পরিষেবা রয়েছে:

কনস্যুলার পরিষেবা: দূতাবাস বাংলাদেশে কানাডিয়ান নাগরিকদের পাসপোর্ট আবেদন এবং নবায়ন, নাগরিকত্ব-সম্পর্কিত বিষয়, নোটারি পরিষেবা এবং দুর্ঘটনা, গ্রেপ্তার বা প্রাকৃতিক দুর্যোগের ক্ষেত্রে জরুরি সহায়তা সহ বিভিন্ন কনস্যুলার পরিষেবা দিয়ে সহায়তা করে।

ভিসা এবং অভিবাসন পরিষেবা: দূতাবাস বাংলাদেশী নাগরিকদের জন্য ভিসা এবং অভিবাসন পরিষেবার সুবিধা দেয় যারা কানাডায় যেতে, পড়াশোনা করতে, কাজ করতে বা অভিবাসন করতে ইচ্ছুক। এর মধ্যে ভিসা আবেদন, স্টাডি পারমিটের তথ্য, ওয়ার্ক পারমিট এবং ইমিগ্রেশন পদ্ধতি অন্তর্ভুক্ত রয়েছে।


বাণিজ্য ও অর্থনৈতিক সম্পর্ক: কানাডা এবং বাংলাদেশের মধ্যে বাণিজ্য ও অর্থনৈতিক সম্পর্ক উন্নয়নে দূতাবাস একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এটি কানাডিয়ান ব্যবসায়িকদের সহায়তা এবং দিকনির্দেশনা প্রদান করে যারা বাংলাদেশে সুযোগ অন্বেষণ করতে চায় এবং এর বিপরীতে।

সাংস্কৃতিক ও শিক্ষাগত আদান-প্রদান: দূতাবাস কানাডা এবং বাংলাদেশের মধ্যে সাংস্কৃতিক ও শিক্ষাগত আদান প্রদান করে। এটি বিভিন্ন ইভেন্ট, বৃত্তি এবং প্রোগ্রামের আয়োজন করে যা দুই দেশের মধ্যে সাংস্কৃতিক বোঝাপড়া এবং একাডেমিক সহযোগিতা বৃদ্ধি করে।

পাবলিক অ্যাফেয়ার্স এবং অ্যাডভোকেসি: বাংলাদেশে কানাডার হাই কমিশন জনসাধারণের বিষয় এবং অ্যাডভোকেসি কাজে নিয়োজিত। এটি কানাডিয়ান স্বার্থ এবং মূল্যবোধের প্রতিনিধিত্ব করে, কানাডার নীতির তথ্য প্রদান করে এবং মানবাধিকার, গণতন্ত্র এবং টেকসই উন্নয়নকে উন্নীত করে এমন উদ্যোগকে সমর্থন করে।

শেষ কথাঃ বাংলাদেশে কানাডার এম্বাসি কোথায় - High Commission of Canada in Bangladesh

আশা করি আজকের এই আর্টিকেলটি পড়ার মাধ্যমে আপনারা সকলে জানতে পেরেছেন বাংলাদেশে কানাডার এম্বাসি কোথায় কিভাবে যাবেন, ঠিকানা, মোবাইল নাম্বার সবকিছু এবং বাংলাদেশ কানাডা হাইকমিশনারের কি কি সুবিধা গুলো আপনারা একজন নাগরিক হিসেবে পেতে পারেন তার সকল কিছু। এমনই নিত্য নতুন সব খবরা-খবর পাওয়ার জন্য পাশে থাকা বেল বাটনটি প্রেস করে ড্রিম আইটিসিকে সাবস্ক্রাইব করে রাখুন। ধন্যবাদ🥰

FAQs High Commission of Canada in Bangladesh

বাংলাদেশে কি কানাডার এম্বাসি আছে?

বাংলাদেশে কানাডার এম্বাসির বর্তমান ঠিকানাঃ United Nations Road, Baridhara, Dhaka, Bangladesh

কানাডার ভিসা কিভাবে পাবো

কানাডার ভিসার আবেদনের প্রায় সকল মাধ্যম বা প্রক্রিয়া এখন অনলাইনে সম্পন্ন করা যায় এজন্য আপনি অনলাইনে কানাডা ভিসার জন্য আবেদন করার পর কানাডা হাইকমিশন অফিসে গিয়ে আপনার ছবি এবং আঙ্গুলের ছাপের বায়োমেট্রিক দিতে হবে এবং তারপর আপনি আপনার ভিসা পেয়ে যাবেন


কানাডা কোথায় অবস্থিত?

কানাডা উত্তর আমেরিকা মহাদেশের একটি দেশ ও পৃথিবীর মধ্যে দ্বিতীয় বৃহত্তম রাষ্ট

বাংলাদেশের টুরিস্ট ভিসা কি চালু আছে

জি হ্যাঁ বাংলাদেশের টুরিস্ট ভিসা কি চালু আছে

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url