খুব সহজে পিজি হাসপাতালের অনলাইন টিকিট বুকিং করার নিয়ম ২০২৩

কিভাবে আপনি ঘরে বসে পিজি হাসপাতাল অনলাইন টিকিট বুকিং করবেন তা নিয়ে আজকে এই আর্টিকেলটি লিখতে বসলাম। সৃষ্টির প্রতিটি জীব সুস্থ যেমন থাকে তেমনি অসুস্থ হয় আর অসুস্থ হয়ে গেলে আমরা মানুষেরা ডাক্তারের শরণাপন্ন হয় আর তার জন্যই ভালো হসপিটাল গুলো আমরা বেছে নেই।

পিজি হাসপাতাল অনলাইন টিকিট বুকিং

বর্তমানে পিজি হাসপাতাল সম্পর্কে জানেনা এমন মানুষ খুবই কম পাওয়া যাবে যারা অসুস্থতায় ভুগছেন। পিজি হাসপাতাল হচ্ছে বর্তমান সময়ে সবচেয়ে বড় হসপিটাল। আর যেহেতু এটি সরকারি হাসপাতাল এবং সবচাইতে বড় তাই এখানকার ডাক্তারগণ অনেক অভিজ্ঞ এবং ভালো হবে এটাই স্বাভাবিক। 

পিজি হাসপাতালের ডাক্তারদের তালিকা ও তাদের মোবাইল নাম্বারও পেয়ে যাবেন আজকের এই আর্টিকেলে। তাই আপনি যদি জানতে চান কিভাবে আপনি ঘরে বসে আপনার হাতের মোবাইল ফোন দিয়ে পিজি হাসপাতালের অনলাইন টিকিট বুকিং করবেন।

আরো পরুনঃ এজমা থেকে মুক্তির উপায়

এবং পিজি হাসপাতালে কোন বিভাগের কোন ডাক্তার গুলো আপনার জন্য ভালো হবে তা জানতে অর্থাৎ পিজি হাসপাতালের ডাক্তারদের তালিকা গুলো জানতে আজকের এই আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন।

পেজ সূচিপত্রঃ খুব সহজে পিজি হাসপাতালের অনলাইন টিকিট বুকিং করার কার্যকর উপায় দেখুন

পিজি হাসপাতালের অনলাইন টিকিট বুকিং

আসুন এবার জেনে নেওয়া যাক কিভাবে আপনি খুব সহজে ঘরে বসে পিজি হাসপাতালের অনলাইন টিকিট বুকিং করবেন। এজন্য আপনি যদি মোবাইল ফোন ব্যবহার করেন তাহলে আপনার মোবাইল ফোন থেকে যেকোন ব্রাউজারে গিয়ে এই www.wbhealth.gov.in ওয়েব এড্রেসটি সার্চ করুন।

অথবা এখানে ক্লিক করলে সরাসরি আপনি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করবেন। কম্পিউটারের ক্ষেত্রেও একইভাবে আপনি এই www.wbhealth.gov.in এড্রেসটি টাইপ করলে খুব সহজে পিজি হাসপাতালের অনলাইন টিকিট বুকিং করার যে কাঙ্খিত ওয়েবসাইট সেই ওয়েবসাইটটি পেয়ে যাবেন।

পিজি হাসপাতাল অনলাইন টিকিট বুকিং

ধাপ ০১ঃ পিজি হাসপাতাল অনলাইন টিকেট বুকিং করার নিয়ম

উপরে বলা পদ্ধতি অনুযায়ী আপনি যখন আপনার ওয়েব ব্রাউজারে https://www.wbhealth.gov.in/এটি লিখে সার্চ করবেন আপনি তাদের মূল ওয়েবসাইট পেয়ে যাবেন। 

এবার এই ওয়েবসাইটের বাম কর্নারে দেখবেন লেখা আছে গভারমেন্টস (Governance) এই অপশনে ক্লিক করুন অথবা আপনি এখানে ক্লিক করে সরাসরি কাঙ্খিত পেজে পৌঁছাতে পারবেন।

পিজি হাসপাতাল অনলাইন টিকিট বুকিং

ধাপ ০২ঃ ঘরে বসে পিজি হাসপাতাল অনলাইন টিকেট বুকিং করুন

উপরের ধাপটি কমপ্লিট করার পর আপনার সামনে আরেকটি উইন্ডো অথবা ইন্টারফেস আসবে যেখানে একটু স্ক্রল করে নিচের দিকে নামার পরে বাম পাশে দেখতে পাবেন ওডিপি টিকিট বুকিং (OPD Ticket Booking) বলে একটি অপশন রয়েছে।

আপনি এখানে ক্লিক করুন অথবা সহজে যদি আপনি এই পেজটিতে যেতে চান তাহলে এখানে ক্লিক করতে পারেন। পিজি হাসপাতাল অনলাইন টিকিট বুকিং বিস্তারিত জানতে আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়তে থাকুন।

পিজি হাসপাতাল অনলাইন টিকিট বুকিং

ধাপ ০৩ঃ পিজি হাসপাতাল অনলাইন টিকিট বুকিং মাত্র ২ মিনিটে

ওপিডি টিকিট বুকিং এই অপশনে ক্লিক করার পরে আপনার সামনে নিচের ছবির মত একটি উইন্ডো আসবে যেখানে দুইটি অপশন থাকবে অনলাইন টিকিট বুকিং আর অপরটি হচ্ছে অনলাইন টেস্ট রিপোর্ট। 


আপনি যদি অনলাইন টেস্ট রিপোর্ট জানতে চান তাহলে অনলাইন টেস্ট রিপোর্টে ক্লিক করুন এখন আমরা যেহেতু অনলাইন টিকিট বুকিং (Online Ticket Booking) করবো তাহলে স্পষ্ট তো বোঝা যাচ্ছে যে আমাদেরকে অনলাইন টিকিট বুকিং বাটন এর উপরে ক্লিক করতে হবে।

পিজি হাসপাতাল অনলাইন টিকিট বুকিং

ধাপ ০৩ঃ পিজি হাসপাতাল অনলাইন টিকিট। Verify Your Mobile Number

এই ধাপে এবার আপনাকে এসে আপনার মোবাইল নাম্বারটি এখানে বসাতে হবে আপনি যখন অনলাইন টিকিট বুকিং এই বাটনের উপর ক্লিক করবেন অটোমেটিকলি আপনাকে রিডাইরেক্ট করে মোবাইল নাম্বার দেওয়ার পেজে নিয়ে চলে যাবে অথবা আপনি যদি সরাসরি এ পেজে যেতে চান তাহলে এখানে ক্লিক করুন।

পিজি হাসপাতাল অনলাইন টিকিট বুকিং

ধাপ ০৪ঃ পিজি হাসপাতাল অনলাইন টিকিট। Enter OTP Sent To Mobile 

এই ধাপে এসে আপনি যে মোবাইল নাম্বারটি এখানে বসিয়েছিলেন সেই নাম্বারে একটি ওটিপি (OTP) পাঠানো হবে এই ওটিপি নাম্বারটি আপনি এখানে বসিয়ে ভেরিফাই অপশনে ক্লিক করে দিন তাহলে আপনার মোবাইল নাম্বারটি ভেরিফাই হয়ে যাবে।

পিজি হাসপাতাল অনলাইন টিকিট বুকিং

উপরে বলা নিয়ম গুলো যদি আপনি সঠিকভাবে এপ্লাই করে এই অব্দি আসতে পারেন এইবার আপনাকে একটি ফর্ম দিয়ে দেওয়া হবে যেখানে আপনার যাবতীয় তথ্যগুলো ইমপ্লিমেন্ট করতে হবে এবং সাবমিট বাটনে ক্লিক করার পর আপনার অনলাইন টিকিট বুকিং অর্থাৎ পিজি হাসপাতাল অনলাইন টিকিট বুকিং দেওয়া সম্পূর্ণ হবে। আশা করি সম্পূর্ণ প্রক্রিয়াটি বুঝতে পেরেছেন। 

আসুন পিজি হাসপাতাল নিয়ে আরো কিছু গুরুত্বপূর্ণ তথ্য আপনাদের সঙ্গে শেয়ার করি যার মধ্যে পিজি হাসপাতালের ডাক্তারদের তালিকা, পিজি হাসপাতাল কোথায় অবস্থিত, পিজি হাসপাতাল রুগী দেখার সময়, পিজি হাসপাতাল কখন খোলা থাকে, কখন বন্ধ থাকে আরো অনেক কিছু সবকিছু জানতে আজকের আর্টিকেলটি আপনাকে অবশ্যই মনোযোগ দিয়ে করতে হবে।

পিজি হাসপাতাল অনলাইন টিকিট বুকিং দেওয়ার পর কিভাবে আপনার টিকিটটি ভেরিফাই করবেন

উপরে দেখানো পদ্ধতি অনুযায়ী আপনি যখন আপনার অনলাইন টিকিট বুকিং করবেন তারপর আপনি হাসপাতালে যাবার পর আপনাকে সাধারন আউটডোর থেকে টিকিট কেটে কাঙ্খিত কাউন্টারে জমা দিতে হবে। সেখানে কর্মরত সংশ্লিষ্ট ব্যক্তিরা আপনার টিকিটটি বারকোড স্ক্যান করবে এবং আপনার টিকিটটি তারা কনফার্ম করে দেবে। 


আপনার টিকিটটি কনফার্ম হওয়ার পর আপনি সরাসরি ডাক্তার দেখানোর জন্য এলিজিবল হবেন। আর এই সম্পূর্ণ প্রক্রিয়াটি বাস্তবায়নের জন্য আপনাকে কোন লাইন ধরে অপেক্ষা করার প্রয়োজন পড়বে না ইনশাল্লাহ।

পিজি হাসপাতালের মোবাইল নাম্বার

পৃথিবী যে কোন জায়গাতেই আমরা যাই না কেন সেখানকার ঠিকানাটা যদি আমাদের জানা থাকে তাহলে সেখানে পৌঁছানো আমাদের জন্য খুবই সহজ হয়ে পড়ে তাই না। আর যদি সেখানকার মোবাইল নাম্বার টেলিফোন নাম্বার বা কন্টাক্ট ইমেল আমরা পেয়ে যাই তাহলে তো বিষয়টা সোনাই সোহাগা। 

তেমনি পিজি হাসপাতালে পরিষেবা গুলো যখন আপনি নিতে চাবেন আপনাকে অবশ্যই জানতে হবে যে পিজি হাসপাতালটা কোথায়, তাদের কন্টাক্ট নাম্বার কি, মোবাইল নাম্বার কি, টেলিফোন নাম্বার কি ইত্যাদি ইত্যাদি বিষয়। নিচে পিজি হাসপাতালের ফোন নাম্বার গুলো দেওয়া হল এবং পিজি হাসপাতাল কোথায় অবস্থিত তাও সুন্দরভাবে আপনাদের সঙ্গে শেয়ার করা হলো।

ফোন: + 8-02-961051-58, + 8-02-961058-60, + 6-02-614545-49 + 6-02-612550-54

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ফোন নাম্বার

ফোন নাম্বারঃ- 01866-637482

Telephone; Pro-Vice-Chancellor (Administration), +88 02 9673775, +88 02 55165603; Pro-Vice-Chancellor (Research & Development), +88 02 9634578, +88 02 55165607.

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল এর ঠিকানা গুগল ম্যাপে দেখতে এখানে চাপুন। 

পিজি হাসপাতাল কবে বন্ধ থাকে

পিজি হাসপাতাল কবে বন্ধ থাকে আপনাদের এই প্রশ্নের উত্তরে আমি বলতে চাই যে উত্তরটা কিন্তু আপনাদের কাছেই আছে, আমার এই কথাটা বলার কারণ আপনারা কি জানেন। আচ্ছা বলুন তো পিজি হাসপাতাল কি সরকারি হাসপাতাল না জি, অবশ্যই পিজি হাসপাতাল সরকারি হাসপাতাল। 

এখন যেহেতু পিজি হাসপাতাল সরকারি হাসপাতাল অর্থাৎ দেশের সকল সরকারি ছুটির দিনগুলোতে যেহেতু সরকারি প্রতিষ্ঠানগুলো ছুটি অথবা বন্ধ থাকে সহজ ভাবে বুঝা যাচ্ছে পিজি হাসপাতাল বন্ধ থাকবে। এরপর শুক্রবার এমনিতেও ছুটির দিন সুতরাং শুক্রবারের দিনেও পিজি হাসপাতালে পরিষেবা বন্ধ থাকে। কিন্তু পিজি হাসপাতাল জরুরি বিভাগটি ২৪ ঘন্টায় খোলা থাকে প্রত্যেকদিন। 

আর এই পিজি হাসপাতালের জরুরি বিভাগটিতে একটি দায়িত্বরত ডাক্তার ডিউটিতে থাকবে অর্থাৎ আপনি যদি ছুটির দিনগুলোতেও এখানে যান তাহলেও আপনি পরিষেবা নিতে পারবেন। 


আপনাকে ফিরে আসতে হবে না আরেকটি বিষয় হচ্ছে যেহেতু সরকারি দিনগুলোতে পিজি হাসপাতাল বন্ধ থাকে সুতরাং সচরাচর আপনি এই দিনগুলোতে বিশেষজ্ঞ কোন ডাক্তারই পাবেন না এজন্য আপনারা চেষ্টা করবেন সরকারি ছুটির দিনগুলো বাদে এই হাসপাতালে এসে সেবা নেওয়ার জন্য তাহলে বিশেষজ্ঞ ডাক্তারদের সেবা নিতে পারবেন পিজি হাসপাতাল কবে বন্ধ থাকে আশা করি এই প্রশ্নের উত্তর পেয়েছেন।

পিজি হাসপাতাল কোথায় অবস্থিত। পিজি হাসপাতাল লোকেশন

জীবননগর প্রাথমিক বিদ্যালয়, পুটিজোল, পশ্চিমবঙ্গ 742165, ভারত

পিজি হাসপাতাল ঢাকা কোথায়ঃ ঢাকা 1000

পিজি হাসপাতালের ডাক্তারদের তালিকা

সহকারী  প্রফেসর ড. দুলাল চন্দ্র দাস

এমবিবিএস, এমডি (হেপাটোলজি)
লিভার, গলব্লাডার, বিলিয়ারি, অগ্ন্যাশয় এবং গ্যাস্ট্রোএন্টেরোলজি বিশেষজ্ঞ
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল
নিয়োগ: 09613787805, 09666787805, 01740214338

প্রফেসর ড. শামসুল আলম

ডেন্টাল, ওরাল এবং ম্যাক্সিলোফেসিয়াল সার্জারি বিশেষজ্ঞ
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল
অ্যাপয়েন্টমেন্ট: +8801618800088

প্রফেসর ড. সৈয়দ আতিকুল হক

এমবিবিএস, এফসিপিএস (মেডিসিন), এফআরসিপি, এমডি (রিউমাটোলজি)
রিউমাটোলজি ও মেডিসিন বিশেষজ্ঞ
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল
নিয়োগ: +8801916267769

প্রফেসর ড. মিজানুর রহমান 

এমবিবিএস, এফসিপিএস (শিশুরোগ)
শিশু স্নায়বিক ব্যাধি, উন্নয়ন ও অটিজম বিশেষজ্ঞ
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল
অ্যাপয়েন্টমেন্ট: +88029660015

প্রফেসর ড. কামরুল হাসান তরফদার 

ইএনটি বিশেষজ্ঞ ও হেড নেক সার্জন
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল
ঠিকানা: 15 নিউ ইস্কাটন রোড, মগবাজার, ঢাকা - 1000
নিয়োগ: +8801823025304


প্রফেসর ড. মবিন খান

লিভারের রোগ ও মেডিসিন বিশেষজ্ঞ
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল
অ্যাপয়েন্টমেন্ট: +8801750839384

প্রফেসর ড. মোঃ ফরিদ উদ্দিন 

এমবিবিএস, ডিইএম, এমডি (এন্ডোক্রিনোলজি)
এন্ডোক্রিনোলজি (ডায়াবেটিস, থাইরয়েড এবং হরমোনজনিত রোগ) বিশেষজ্ঞ
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল
দেখার সময়: বিকাল 5.30 থেকে রাত 8.30 টা (বন্ধ: শুক্রবার এবং রবিবার)
অ্যাপয়েন্টমেন্ট: +8809613787801

পিজি হাসপাতালের অনলাইন টিকিট বুকিং করার কার্যকর উপায় দেখুন মাত্র ২ মিনিটে 

পিজি হাসপাতালে টেস্ট খরচ ২০২৩ 

পিজি হাসপাতালে টেস্ট খরচ

পিজি হাসপাতালে টেস্ট খরচ

পিজি হাসপাতালে টেস্ট খরচ

শেষ কথাঃ খুব সহজে পিজি হাসপাতালের অনলাইন টিকিট বুকিং করার কার্যকর উপায় দেখুন

আশা করি আজকের এই পুরো আর্টিকেলটি পড়ার মাধ্যমে আপনি জানতে পেরেছেন যে আপনি কিভাবে খুব সহজে ঘরে বসে পিজি হাসপাতাল অনলাইন টিকিট বুকিং করবেন এবং পিজি হাসপাতালের কিছু বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা আমরা আপনাদের সঙ্গে আজকে শেয়ার করেছি। 

পিজি হাসপাতাল কোথায় অবস্থিত, পিজি হাসপাতালের মোবাইল নাম্বার আরো অনেক কিছু আপনার যদি আজকের এই আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার আশেপাশে বন্ধু-বান্ধবদের সঙ্গে শেয়ার করবেন। 


যাতে তারা গুরুত্বপূর্ণ তথ্যগুলো পেতে পারে আর এমনই নিত্যনতুন সব গুরুত্বপূর্ণ পোস্টগুলো পড়ার জন্য আপনি ড্রিম আইটিসিকে সাবস্ক্রাইব করে রাখতে পারেন। আর আপনার যদি কোন গুরুত্বপূর্ণ মতামত থাকে অবশ্যই আমাদেরকে কমেন্ট করে জানাবেন। ধন্যবাদ🥰 

FAQ

পিজি হাসপাতালের অনলাইন টিকিট বুকিং সিস্টেম ব্যবহার করা কি নিরাপদ?

হ্যাঁ, হাসপাতাল একটি নিরাপদ পেমেন্ট গেটওয়ে ব্যবহার করে এবং আপনার ব্যক্তিগত ও অর্থপ্রদানের তথ্যের নিরাপত্তা ও নিরাপত্তা নিশ্চিত করতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা অনুসরণ করে।

আমি কি অনলাইন বুকিং সিস্টেমের মাধ্যমে একজন বিশেষজ্ঞের পরামর্শের জন্য অ্যাপয়েন্টমেন্ট বুক করতে পারি?

হ্যাঁ, আপনি অনলাইন বুকিং সিস্টেমের মাধ্যমে বিশেষজ্ঞ পরামর্শের জন্য একটি অ্যাপয়েন্টমেন্ট বুক করতে পারেন। যাইহোক, প্রাপ্যতা বিশেষজ্ঞের সময়সূচীর উপর ভিত্তি করে পরিবর্তিত হতে পারে।

আমার যদি জরুরীভাবে ডাক্তার দেখাতে হয়?

জরুরী পরিস্থিতিতে, আপনাকে হাসপাতালের জরুরি হেল্পলাইনে কল করতে হবে বা সরাসরি হাসপাতালের জরুরি বিভাগে যেতে হবে।

বুকিং করার পর আমি কি আমার অ্যাপয়েন্টমেন্টের জন্য ডাক্তার পরিবর্তন করতে পারি?

হ্যাঁ, বুক করার পর আপনি আপনার অ্যাপয়েন্টমেন্টের জন্য ডাক্তার পরিবর্তন করতে পারেন। যাইহোক, আপনাকে বিদ্যমান অ্যাপয়েন্টমেন্ট বাতিল করতে হবে এবং পছন্দসই ডাক্তারের সাথে একটি নতুন বুক করতে হবে।

অনলাইনে বুক করা অ্যাপয়েন্টমেন্টের জন্য বাতিলকরণ নীতি কী?

অনলাইনে বুক করা অ্যাপয়েন্টমেন্টের বাতিলকরণ নীতি বিভাগ এবং অ্যাপয়েন্টমেন্টের প্রকৃতির উপর ভিত্তি করে পরিবর্তিত হতে পারে। অ্যাপয়েন্টমেন্ট বুক করার সময় বাতিলকরণ নীতি পরীক্ষা করার সুপারিশ করা হয়।




এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url