মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত ২০২৪ - ড্রিম আইটিসি

বাংলাদেশ থেকে বর্তমানে যে সকল প্রবাসী মালেশিয়া যেতে চাচ্ছে তাদের মনে একটি প্রশ্ন  থাকে মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত, মালেশিয়াতে কোন কোন কাজের বেতন বেশি। কোন কাজের চাহিদা সবচেয়ে বেশি। 

কারণ বর্তমানে বাংলাদেশ থেকে অনেক লোকজন পরিবার ছেড়ে কাজের জন্য মালেশিয়া যেয়ে থাকে। তাই সবাই চেষ্টা করে যে কাজে বেতন বেশি এবং যে কাজের চাহিদা সবচেয়ে বেশি এবং খুব সাচ্ছন্দ্যে কাজ করা যাবে এমন কাজ।

মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত

তাই আমার আর্টিকেলের মাধ্যমে আপনাদের সামনে উপস্থাপন করবো মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত। তাই আপনারা মনযোগ সহকারে আর্টিকেলটা পড়বেন আশাকরি উপকৃত হবেন।  

পেজ সূচিপত্রঃ মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত ২০২৪

মালয়েশিয়া কোন কাজের বেতন বেশি

বাংলাদেশ থেকে আপনি যদি ওয়ার্ক পারমিটে ভিসা নিয়ে মালেশিয়ার উদ্দেশ্য যান তাহলে আপনার মনে প্রশ্ন জাগতে পারে মালয়েশিয়ার  কোন কাজের বেতন বেশি? বর্তমানে বাংলাদেশ থেকে মালেশিয়ার বিভিন্ন স্থানে এবং বিভিন্ন শ্রেনীতে বিপুল সংখ্যক শ্রমিক নিয়োগ দিচ্ছে।  

যেমন ইলেকট্রিক্যাল কনস্ট্রাকশন ফ্যাক্টরি, কৃষি ইত্যাদি।  এসকল কাজের জন্য বাংলাদেশ থেকে প্রচুর পরিমাণে প্রবাসী মালেশিয়া যাচ্ছে। বর্তমানে মালেশিয়ায় সবচেয়ে বেতন বেশি হলো ইলেকট্রিক্যাল কাজে। 

ইলেকট্রিক্যাল কাজ করে বর্তমানে একজন মালেশিয়ান প্রবাসীর বেতন হচ্ছে ২৫০০ থেকে ৪০০ রিংগিত পর্যন্ত। তাই আপনারা যারা মালেশিয়া যেতে চাচ্ছেন তারা অবশ্যই ইলেকট্রিক্যাল কাজের ভালো দক্ষতা ও অভিজ্ঞতা নিয়ে মালেশিয়া যাবেন। 

মালয়েশিয়া কোন কাজের চাহিদা সবচেয়ে বেশি

মালয়েশিয়া হলো দক্ষিণ-পূর্ব এশিয়াতে অবস্থিত। এই দেশে  প্রধান কাজ হচ্ছে কৃষি কাজ। মালেশিয়াতে ব্যাপক পরিমানে  পাম ওয়েল উৎপাদন হয়। তাই বর্তমানে বাংলাদেশ থেকে প্রচুর পরিমাণ শ্রমিক মালয়েশিয়ায় নিয়োগ দিয়ে থাকে। তাই সবশেষে বলা যেতে পারে মালয়েশিয়াতে সবচাইতে কাজের চাহিদা বেশি হচ্ছে পাম বাগানে কৃষি কাজ করা।

পামওয়েলের পাশাপাশি মালয়েশিয়াতে আরো অনান্য কাজের ব্যাপক চাহিদা রয়েছে। যেমন হোটেল কর্মী,কনস্ট্রাকশন এর কাজ, গার্মেন্টস কর্মী, ইলেকট্রিক্যাল কাজ এবং ফ্যাক্টরিতে কাজ। বর্তমানে মালয়েশিয়াতে এ সকল কাজের প্রচুর চাহিদা রয়েছে। তাই আপনারা যারা এ সকল কাজের জন্য মালয়েশিয়া যেতে চাচ্ছেন তারা আপনাদের সুবিধামতো ভাল একটি ভিসা নিয়ে মালয়েশিয়া চলে যান।  

মালয়েশিয়ায় কোন ভিসা ভালো

বর্তমানে বাংলাদেশ থেকে মালয়েশিয়া সরকার প্রচুর পরিমাণে শ্রমিক নিয়োগ নিচ্ছে।  তাই যে সকল শ্রমিক মালয়েশিয়া যেতে ইচ্ছুক সেই সকল শ্রমিকের মনে একটি প্রশ্ন থাকে মালয়েশিয়া যেতেক কোন ভিসা সবচেয়ে ভালো?  বর্তমানে মালয়েশিয়ায় ইলেকট্রিক কাজের ভিসা সবচাইতে ভালো।  

ইলেকট্রিক কাজের ভিসায় মালেশিয়া গিয়ে  আপনি খুব সহজেই অধিক  উপার্জন করতে পারবেন।  তাই যারা মালয়েশিয়া যেতে ইচ্ছুক এবং যেতে চাচ্ছেন তারা অবশ্যই ইলেকট্রিক কাজ শিখে মালেশিয়া প্রবেশ করুন। বাংলাদেশীদের জন্য দ্বিতীয় পছন্দের তালিকায় আছে ফ্যাক্টরি ভিসা। তাই আপনারা মালয়েশিয়াতে ফ্যাক্টরি ভিসাতেও যেতে পারবেন। 

মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত

বর্তমানে বাংলাদেশ থেকে যে সকল লোক ইলেকট্রিক্যাল কাজের উদ্দেশ্যে যেতে যাচ্ছেন তাদের মনে একটি প্রশ্ন থাকে মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত। মালয়েশিয়া সরকার বাংলাদেশ থেকে ইলেকট্রিক্যাল কাজের জন্য প্রচুর পরিমাণে ইলেকট্রিশিয়ান নিয়োগ দিচ্ছে। 

তাই বর্তমানে মালয়েশিয়াতে একজন ইলেকট্রিশিয়ান এর বেতন হচ্ছে ২৫০০ রিংগিত থেকে ৪০০০ রিংগিত পর্যন্ত। যা বাংলাদেশি টাকায় ৭০ হাজার টাকা থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত হয়ে থাকে। 

মালয়েশিয়ার রাজমিস্ত্রি বেতন কত টাকা

মালয়েশিয়া একটি উন্নত দেশ।  আর এ কারণে মালয়েশিয়াতে বর্তমানে প্রচুর পরিমাণে কনস্ট্রাকশন এর কাজ করা হচ্ছে।  তাই মালয়েশিয়াতে রাজমিস্ত্রির চাহিদা অনেক বেশি। আর এজন্য বাংলাদেশ থেকে অনেক শ্রমিক রাজমিস্ত্রির কাজের জন্য মালয়েশিয়া যায়। কাজের চাহিদা বেশি হয় শ্রমিকের পরিমাণ অনেক বেশি প্রয়োজন তাই প্রতিবছর অসংখ্য শ্রমিক রাজমিস্ত্রির কাজের জন্য মালয়েশিয়ায় পাড়ি জমায়।

বর্তমানে মালয়েশিয়াতে একজন রাজমিস্ত্রির বেতন হচ্ছে ১৮০০ রিংগিত এবং ওভারটাইম সহ ৩০০০ থেকে ৩৫০০ পর্যন্ত বেতন আয় করতে পারে।  তবে ক্ষেত্র বিশেষে এ বেতন বৃদ্ধি পেতেও পারে।  তাই আপনারা রাজমিস্ত্রি কাজেও মালয়েশিয়া যেতে পারেন।  বর্তমানে রাজমিস্ত্রি কাজের জন্য মালয়েশিয়া যাওয়াটাই সবচেয়ে বুদ্ধিমানের কাজ।  

মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা বেতন কত

বর্তমানে মালয়েশিয়ায় ফ্যাক্টরি ভিসাতেও অনেক শ্রমিক যাচ্ছে।  ফ্যাক্টরি ভিসাতে শ্রমিকদের ১৮০০ রিংগিত থেকে ২৪০০ রিংগিত পর্যন্ত বেসিক বেতন দিয়ে থাকে।  

এছাড়াও আপনি যদি ওভারটাইম করেন তাহলে ৩০০০ থেকে ৩২০০ রিংগিত পর্যন্ত ওভারটাইমসহ মূল বেতন পেয়ে থাকবেন। যদি আপনি মালয়েশিয়াতে ফ্যাক্টরি ভিসায় যান তাহলে আপনি বর্তমানে বাংলা টাকায় ৭০ হাজার থেকে ৮০ হাজার টাকা পর্যন্ত বেতন পাবেন।

মালয়েশিয়া সুপার মার্কেট এর বেতন 

মালয়েশিয়াতে কাজের আরেকটি অন্যতম অংশ হচ্ছে সুপার মার্কেটের কাজ।  বাংলাদেশ থেকে অনেক শ্রমিক মালয়েশিয়ান সুপার মার্কেট ভিসা নিয়ে মালয়েশিয়া  গিয়ে থাকেন। যারা সুপার মার্কেটের ভিসা নিয়ে মালয়েশিয়াতে প্রবেশ করেন তাদের কাজের বর্তমান বেতন হচ্ছে ১৮০০ রিংগিত থেকে ২০০০ রিংগিত পর্যন্ত বেসিক বেতন হয়ে থাকে।  

আপনি আয় বৃদ্ধির জন্য নির্ধারিত ডিউটির পাশাপাশি ওভারটাইম করার সুযোগ পাবেন।  নির্ধারিত ডিউটির পাশাপাশি আপনি যদি ৪-৫ ঘন্টা ওভারটাইম করতে পারেন তাহলে মাস শেষে আপনার আরো ২০০০ রিংগিত পর্যন্ত বেতন আসতে পারে।

মালয়েশিয়া কোম্পানি ভিসা হিসেবে বেতন কত

মালেশিয়া সরকার কোম্পানি ভিসার বেতন নির্ধারিত করে দিয়েছে।  কোম্পানি ভিসার বেতন হচ্ছে ১৮০০ রিংগিত সর্বনিম্ন এবং কোম্পানির বিশেষ বেতন ২৫০০ রিংগিত পর্যন্ত হয়ে থাকে।  

আপনার জন্য কোম্পানিতে ওভারটাইম করার সুযোগ রয়েছে।  আপনি যেই পরিমাণ ওভারটাইম করবেন তার ওপর ভিত্তি করে মাস শেষে অ্যামাউন্ট পাবেন। ওভার টাইম আপনার বেতন আরো বৃদ্ধি করবে।  

মালয়েশিয়া কনস্ট্রাকশন কাজের বেতন কত ২০২৪

বর্তমানে বাংলাদেশ থেকে অনেক প্রবাসী শ্রমিক ওয়ার্ড পারমিট ভিসা নিয়ে কাজের উদ্দেশ্যে মালয়েশিয়া যাচ্ছেন। এসব প্রবাসী শ্রমিকদের প্রথম পছন্দের কাজ হচ্ছে কনস্ট্রাকশন কাজ।  কারণ মালেশিয়াতে সবচেয়ে বেশি কাজ পাওয়া যাচ্ছে কনস্ট্রাকশনের কাজের উপর।  

মানে মালয়েশিয়াতে কনস্ট্রাকশন কাজের বেতন হচ্ছে ১৮০০ রিংগিত থেকে ২৫০০ রিংগিত পর্যন্ত।  এই কাজে প্রচুর পরিমাণ ওভারটাইমের সুযোগ থাকে।  তাই একজন শ্রমিক তার মূল বেতনের সমপরিমাণ টাকা ওভারটাইম করে আয় করতে পারবে।  এ ওভারটাইম প্রবাসী শ্রমিকদের আয় অনেক বৃদ্ধি করে।  

মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত সম্পর্কিত প্রশ্ন ও উত্তর

মালয়েশিয়া কাজের বেতন এবং চাহিদা 

মালয়েশিয়া একটি উন্নত প্রদেশ, এখানে বিভিন্ন প্রকার কাজ রয়েছে। সঠিক করে মালয়েশিয়ায় কাজের বেতন বলা যায় না, কারণ আপনি যে কাজ করবেন সে কাজের উপর ভিত্তি করে আপনার বেতন নির্ধারণ করা হবে। 

বর্তমানে মালয়েশিয়াতে ইলেকট্রিক্যাল কাজের চাহিদা বেশি। তারপর,  কনস্ট্রাকশন, ফ্যাক্টরি এবং কৃষি কাজও প্রচুর পরিমাণ বেতন পাওয়া যায়।  

বর্তমানে মালয়েশিয়াতে ইলেকট্রিক্যাল কাজের হচ্ছে ২৫০০ রিংগিত থেকে ৪০০০ রিংগিত পর্যন্ত।  আবার সকল কাজেই ১৮০০ রিংগিত থেকে ২৫০০ রিংগিত পর্যন্ত বেসিক বেতন।  

প্রতিটি কাজের সাথে ওভারটাইম যুক্ত আছে। তাই এই ওভারটাইম এর উপর ভিত্তি করে আপনার বেতন আরো বৃদ্ধি পাবো। ক্ষেত্রবিশেষে বা অনান্য কারণে আরও বৃদ্ধি পেতে পারে।

মালয়েশিয়ার সবচেয়ে ভালো বেতন কত

বর্তমানে মালয়েশিয়া তে বিভিন্ন ক্যাটাগরিতে বেতন ভাগ করা আছে। কিন্তু বাংলাদেশ থেকে যে সকল শ্রমিক নিয়োগ দিয়ে থাকে তারা সাধারণত শ্রমিক কোটায় নিয়োগ হয়ে থাকে। তাই কাজের উদ্দেশ্যে যে সকল প্রবাসী বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় পাড়ি জমায় তাদের জন্য ইলেকট্রিক্যাল কাজের ভিসা সবচাইতে ভালো কারণ ইলেকট্রিক্যাল কাজের ভিসায়  বেতন অনেক বেশি। 

বর্তমানে মালয়েশিয়াতে সবচেয়ে ভালো বেতন হচ্ছে সি  লেভেল নির্বাহী কর্মকর্তা।  একদম ফ্রি লেভেল নির্বাহী কর্মকর্তার বেতন আমেরিকান ডলারের প্রায় ৭৫০০ ডলার।  কিন্তু বাংলাদেশ থেকে যে সকল শ্রমিক নিয়োগ দেওয়া হয়ে থাকে তাদের  ১৮০০ রিংগিত থেকে ৫০০০ রিংগিত পর্যন্ত ।দেয়া হয়।

মালয়েশিয়ায় কোন কাজের বেতন কত 

মালয়েশিয়ান সরকার বাংলাদেশের জন্য বিভিন্ন প্রকার ভিসার জন্য বিভিন্ন প্রকার বেতন নির্ধারণ করে দিয়েছে। তাই আপনি যে কাজের উপর ভিত্তি করে মালয়েশিয়াতে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে যাবেন তার ওপর ভিত্তি করে আপনার বেসিক বেতন নির্ধারণ করা হবে।  মালয়েশিয়ার বিভিন্ন কাজের জন্য নির্ধারিত বেতন গুলো হলোঃ-

১) মালয়েশিয়াতে ইলেকট্রিক্যাল কাজের বেতন হচ্ছে ২৫০০ রিংগিত থেকে ৪০০০ রিংগিত পর্যন্ত।

২) আর মালয়েশিয়াতে রাজমিস্ত্রি কাজের বেতন হচ্ছে ১৮০০ রিংগিত থেকে ২৫০০ রিংগিত পর্যন্ত। 

৩) আবার ফ্যাক্টরির কাজের জন্য বেতন হচ্ছে ১৮০০ থেকে ২৪০০ রিংগিত পর্যন্ত বেসিক বেতন। 

৪) সুপার মার্কেটে কাজ করা শ্রমিকদের বেতন হচ্ছে ১৮০০ রিঙ্গিত থেকে ২০০০ রিংগিত পর্যন্ত।  

৫) মালয়েশিয়াতে কন্সট্রাকশন কাজের বেতন হচ্ছে ১৮০০ থেকে ২৫০০ রিংগিত পর্যন্ত। 

৬) কোম্পানির ভিসার কাজের বেতন হচ্ছে ১৮০০ থেকে ২৪০০ রিংগিত পর্যন্ত।  

৭) আপনি যদি আপনার বেসিকসহ আয় আরো বৃদ্ধি করতে চান তাহলে আপনি ওভার টাইম করতে পারেন। ওভারটাইমের মাধ্যমে আপনার বেসিক বেতনের সাথে আয় আরো বৃদ্ধি পাবে।  আপনি যদি প্রতিটি কাজের সাথে ওভারটাইম করতে পারেন তাহলে বেতন আরও বৃদ্ধি পাবে এবং আপনার ইনকাম আরো বেড়ে যাবে।  

৮) বর্তমানে মালয়েশিয়া যেতে কত টাকা লাগবে?  অথবা নতুন করে মালয়েশিয়া যেতে কত টাকা লাগবে তা জেনে নিন। 

সর্বশেষেঃ মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত ২০২৪

মালয়েশিয়া একটি উন্নত প্রদেশ।  এখানে বিভিন্ন ধরনের কাজ রয়েছে আর প্রত্যেকটি কাজের বেতন ভিন্ন।  মালয়েশিয়াতে বিভিন্ন ধরনের কাজ রয়েছে যেমন কনট্রাকশন, ইলেকট্রিক্যাল, ফ্যাক্টরি, কৃষি, ইত্যাদি। মালয়েশিয়াতে ইলেকট্রিক্যাল কাজের বেতন বেশি আর বেসিক বেতনের পাশাপাশি ওভার টাইম এর মাধ্যমেও অনেক বেশি আয় করা যায়।  

তাই আপনি যদি ইলেকট্রিক্যাল কাজের জন্য মালয়েশিয়া যান, তাহলে অবশ্যই এ কাজের ভালো দক্ষতা অভিজ্ঞতা নিয়ে যাবেন।  প্রবাসীরা বাংলাদেশের অর্থনীতির চাকা সচল রাখে তাই সঠিক নিয়ম মেনে এবং সঠিক গ্রহণ করে মালয়েশিয়া যাবেন। আশা করছি মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত আর্টিকেলটির মাধ্যমে উপকৃত হবেন। সম্পূর্ণ আর্টিকেলটি পড়ার জন্য ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url